ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
পাংশার পালেরডাঙ্গীতে অস্ত্রধারী সন্ত্রাসীদের গুলিতে গৃহবধূ আহত হওয়ার ঘটনায় মামলা
  • মোক্তার হোসেন
  • ২০২৩-০৬-১৫ ১৫:২৬:৪১

রাজবাড়ী জেলার পাংশা উপজেলার সরিষা ইউপির পালেরডাঙ্গী(দক্ষিণপাড়া) গ্রামের মিলন মন্ডলের বাড়ীতে অবৈধ অস্ত্রধারী সন্ত্রাসীদের গুলিতে গৃহবধূ ফুলজান বেগম(৩৫) আহত হওয়ার ঘটনায় পাংশা থানায় মামলা নং-৭, তাং-১৩/০৬/২০২৩, ধারাঃ ১৪৩/৪৪৭/৩২৬/৩০৭/৩৮৫/৫০৬(২) পেনাল কোড দায়েরের ২দিনের মধ্যে থানা পুলিশ এজাহারনামীয় ৩জন আসামীকে গ্রেফতার করতে সক্ষম হয়েছেন।

  গ্রেফতারকৃত আসামীরা হলো- সরিষা ইউপির পালেরডাঙ্গী গ্রামের আছমত আলী মন্ডলের ছেলে মিলন(২৮), একই গ্রামের কানু মন্ডলের ছেলে খোরশেদ মন্ডল অরফে খোসাই(২৮) ও মৌরাট ইউপির রুপিয়াট গ্রামের আব্দুলের ছেলে শামীম(৩০)। গত ১৪ই জুন দিবাগত রাতে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত আসামীদের মধ্যে খোরশেদ রাজবাড়ীর বিজ্ঞ আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেছে। গতকাল ১৫ই জুন দুপুরে মামলার তদন্ত কর্মকর্তা এসআই মোঃ মিজানুর রহমান তথ্য নিশ্চিত করেন।

জানা যায়, সরিষা ইউপির পালেরডাঙ্গী গ্রামের সাদেক মন্ডলের ছেলে মিলন মন্ডল মালয়েশিয়া প্রবাসী। বিদেশে থাকা কালীন সময় গত ৫/৬ মাস পূর্বে অজ্ঞাতনামা একজন ব্যক্তি মিলন মন্ডলের ছেলে হৃদয়(২১) এর মোবাইলে ফোন করে তার নাম সন্ত্রাসী ওহাব বলে পরিচয় দিয়ে মিলন মন্ডলের মোবাইল নম্বর দিতে বলে। হৃদয়ের কাছ থেকে মিলন মন্ডলের মোবাইল নম্বর না পেয়ে ক্ষিপ্ত হয়ে হৃদয় মন্ডলের নিকট ২লাখ টাকা চাঁদা দাবী করে। চাঁদার টাকা না দিলে মিলন মন্ডলের বাড়ীতে বড় ধরণের ক্ষতি করবে বলে অজ্ঞাতনামা ব্যক্তি হুমকি প্রদান করে। মিলন মন্ডল ১২/১৩ দিন পূর্বে বিদেশ হতে বাড়ীতে ফিরেন। গত ১১ই জুন রাতের খাবার শেষ করে পরিবারের লোকজন যার যার রুমে ঘুমিয়ে পড়ে। গত ১১ই জুন দিবাগত রাত আনুমানিক সাড়ে ১২টার দিকে আসামী মিলন, জাহিদ, খোরশেদ, আতিয়ার, শামীম, সেলিমসহ অজ্ঞাতনামা ৬/৭ জন অস্ত্রধারী সন্ত্রাসী মিলন মন্ডলের বাড়ীতে প্রবেশ করে বাড়ীর উঠান থেকে গৃহকর্তাদের নাম ধরে ডাকতে থাকে এবং পূর্বের দাবীকৃত চাঁদার ২লাখ টাকা দিতে বলে। তখন বাড়ীর লোকজন ভয়ে ভিত হয়ে ঘরের ভিতর থেকে কান্নাকাটি, শোর চিৎকার করতে থাকে। ঘটনার এক পর্যায়ে  মিলন মন্ডলের ছোট ভাই মালয়েশিয়া প্রবাসী বিল্লাল মন্ডলের স্ত্রী ফুলজান বেগম(৩৫) সন্ত্রাসীদের গুলিতে আহত হলে তাকে পাংশা হাসপাতালের জরুরী বিভাগে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

  এ ঘটনায় মিলন মন্ডল বাদী হয়ে ৬জনকে এজাহারনামীয় ও আরও ৬/৭জনকে অজ্ঞাতনামা আসামী করে পাংশা থানায় মামলা দায়ের করে। মামলার পরপরই থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মাসুদুর রহমানের সার্বিক তত্ত্বাবধানে মামলার তদন্ত কর্মকর্তা এসআই মোঃ মিজানুর রহমানসহ সঙ্গীয় পুলিশ আসামীদের গ্রেফতারে এলাকায় অভিযান পরিচালনা করেন। মামলা দায়েরের ২দিনের মধ্যে অভিযানে এজাহারনামীয় ১নং আসামীসহ ৩জন আসামীকে পুলিশ গ্রেফতার করে।

  গতকাল বৃহস্পতিবার দুপুরে মামলার তদন্ত কর্মকর্তা এসআই মোঃ মিজানুর রহমান জানান, গৃহবধূ গুলিবিদ্ধ হওয়ার পর থেকে পুলিশ ঘটনার মোটিভ উদঘাটনসহ জড়িতদের গ্রেফতারে তৎপর হয়। মামলার ২দিনের মধ্যে সফল অভিযানে ৩জন আসামীকে গ্রেফতার করা হয়েছে। তাদের মধ্যে খোরশেদ নামের ১জন আসামী বিজ্ঞ আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেছে। অপর ১জন আসামী ২দিনের রিমান্ডে রয়েছে। মামলার অপরাপর আসামীদের গ্রেফতারে পুলিশী তৎপরতা অব্যাহত রয়েছে বলে তিনি জানান।

পাংশা উপজেলা নির্বাচনে মোটর সাইকেল প্রতীকের সমর্থনে বিভিন্ন স্থানে মিছিল-সভা
গোয়ালন্দে ছাত্রলীগের উদ্যোগে বিদ্যালয়ে বৃক্ষ রোপণ কর্মসূচি
বেলগাছি বাজারের দুই ব্যবসায়ীকে জরিমানা
সর্বশেষ সংবাদ