ঢাকা রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
ফরিদপুরের ভাঙ্গায় এক্সপ্রেসওয়েতে এ্যাম্বুলেন্স দুর্ঘটনায় একই পরিবারের ৭জনসহ নিহত-৮
  • খালেদা ইয়াসমিন লিপি
  • ২০২৩-০৬-২৫ ১১:৪২:২৭

ফরিদপুরের ভাঙ্গায় এক্সপ্রেসওয়ের মালিগ্রাম এলাকায় গতকাল ২৪শে জুন বেলা ১১টার দিকে এ্যাম্বুলেন্সে আগুন লেগে ৮জন নিহত হয়।
  নিহতের মধ্যে ৩জন নারী, ৩জন পুরুষ ও ২টি শিশু রয়েছে। এর মধ্যে  একই পরিবারের ৭জন সদস্য রয়েছে।
  নিহতরা হলো- ফরিদপুরের বোয়ালমারী উপজেলার গুনবহা ইউনিয়নের ফেলাননগর গ্রামের প্রবাসী আজিজার রহমানের স্ত্রী তাছলিমা বেগম(৫৫), তার মেয়ে কমলা পারভীন(২৬), বিউটি বেগম(২৪), নাতী হাসিব(৮) হাফসা(২), আরিফ(১২), মেহেদী(১২) ও এ্যাম্বুলেন্স চালক ফরিদপুর শহরের লক্ষ্মীপুর মহল্লার তকি মোল্যা সড়কের সুভাষ চন্দ্র মালোর সন্তান মিতুল(২৫)।
  বোয়ালমারী উপজেলার নির্বাহী কর্মকর্তা মোশারেফ হোসাইন জানান- উপজেলার গুনবহা ইউনিয়নের ফেলাননগর গ্রামের সৌদি প্রবাসী আজিজার রহমানের স্ত্রী তাছলিমা বেগম হৃদরোগে আক্রান্ত হলে একমাস আগে ঢাকায় নিয়ে চিকিৎসা শেষে বড় মেয়ে কমলা বেগমের বাসায় ছিলেন। গতকাল শনিবার সকালে তারা ঢাকা থেকে বোয়ালমারী গ্রামের বাড়ির উদ্দেশ্যে রওয়ানা দেন। পথিমধ্যে দুর্ঘটনায় ৭জনই প্রাণ হারান।
  দুর্ঘটনার পর দুপুর ১২টা ১০ মিনিটে এ্যাম্বুলেন্স চালক মিতুলকে ফরিদপুরের মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে তাকে বেলা ৩টার দিকে তাকে ফরিদপুর থেকে ঢাকা মেডিক্যালের বার্ন ইউনিটের উদ্দেশ্য নিয়ে যাওয়ার পথে তার মৃত্যু হয়।
  পুলিশ জানায়, ঢাকা থেকে ফরিদপুরের দিকে যাচ্ছিলেন ওই এ্যাম্বুলেন্সের যাত্রীরা। পথিমধ্যে মালিগ্রামে এক্সপ্রেসওয়ের রেলিংয়ের সাথে ধাক্কা লেগে এ্যাম্বুলেন্সে আগুন ধরে যায়।
  ভাঙ্গা থানার অফিসার ইনচার্জ জিয়ারুল ইসলাম বলেন, সিলিন্ডার বিস্ফোরণের কারণে এ্যাম্বুলেন্সটিতে আগুন ধরে যায় বলে ধারণা করা হচ্ছে।
  তদন্ত কমিটি গঠন ঃ ফরিদপুরের জেলা প্রশাসক কামরুল আহসান তালুকদার জানান, ঘটনা তদন্তে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট বিপুল চন্দ্র দে’কে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি করা হয়েছে। তদন্ত শেষে তিন কর্মদিবসের মধ্যে তাদের প্রতিবেদন দাখিল করতে হবে। এছাড়া নিহতদের প্রত্যেককে ২০ হাজার টাকা করে এবং আহতকে ১০ হাজার টাকা প্রদান করা হবে জেলা প্রশাসনের পক্ষ থেকে।
  প্রত্যক্ষদর্শীরা জানান, গ্যাস চালিত এ্যাম্বুলেন্সটির চতুর্দিক থেকে আগুন ধরে যায়। এ্যাম্বুলেন্সটির চালক লাফ দিয়ে বেরিয়ে পড়তে পারলেও ভেতরে থাকা ৩শিশু, ২মহিলাসহ ২ জন পুরুষ আগুনে পুড়ে ছাই হয়ে যায়। খবর পেয়ে ভাঙ্গা ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নিয়ন্ত্রণ এনে এ্যাম্বুলেন্সটির ভিতর থেকে ৭জনের কঙ্কাল বের করে। নিহতদের পরিচয় এখনো জানা যায়নি। 
  ভাঙ্গা থানার অফিসার ইনচার্জ জিয়ারুল ইসলাম বলেন, ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়ের রেলিংয়ে দ্রুত গতির এ্যাম্বুলেন্সটির ধাক্কা লেগে ইঞ্জিনের সামনের অংশ আগুন ধরে যায়। এ ঘটনায় অ্যাম্বুলেন্সে থাকা ৭জন ভস্মীভূত হয়েছে। 
  ভাঙ্গা হাইওয়ে পুলিশের থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা তৈমুর আলম জানান, এ্যাম্বুলেন্সটি ঢাকা থেকে ৭জনকে নিয়ে  রওনা দেয়। পথিমধ্যে দুর্ঘটনাস্থল মালিগ্রাম ফ্লাইওভার উপরে ওঠার সময় চালক নিয়ন্ত্রণ হারিয়ে রেলিংয়ে ধাক্কা খায়। এ সময় এ্যাম্বুলেন্সটির চতুর্দিক থেকে আগুন লেগে যায়। চালক বের হতে পারলেও বাকিরা ভেতরে আটকা পড়ে। স্থানীয় জনতা আগুনের তীব্রতার কারণে এ্যাম্বুলেন্সটির কাছে যেতে পারেনি। পরবর্তীতে ফায়ার সার্ভিস ও ভাঙ্গা থানা পুলিশ স্থানীয় জনতা মিলে আগুন নিয়ন্ত্রণ আনা হয়। এ্যাম্বুলেন্সটি থেকে মোট ৭জনের পুড়ে যাওয়া কঙ্কাল বের করা হয়। গুরুতর আহত এ্যাম্বুলেন্স চালককে উদ্ধার করে প্রথমে ভাঙ্গা পরে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। দুর্ঘটনার খবর পেয়ে প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন।

মধুখালী উপজেলার পঞ্চপল্লীর  ঘটনাস্থল পরিদর্শনে দুই মন্ত্রী
‘আল্পনায় বৈশাখ ১৪৩১’ বিশ্বরেকর্ড গড়ার দ্বারপ্রান্তে বাংলাদেশ
সদরঘাটে দুর্ঘটনা:৫ কর্মী পুলিশ হেফাজতে
সর্বশেষ সংবাদ