ঢাকা রবিবার, মে ৫, ২০২৪
পাংশার হাবাসপুর-পাবনার সাতবাড়ীয়া খেয়া ঘাটে সরাসরি খেয়া পারাপার শুরু হচ্ছে আজ
  • মোক্তার হোসেন
  • ২০২৩-০৭-০৬ ০৪:২০:৫১

পদ্মা নদীর রাজবাড়ী জেলার পাংশা উপজেলার হাবাসপুর খেয়া ঘাট এবং পাবনা জেলার সুজানগর উপজেলার সাতবাড়ীয়া খেয়া ঘাটের মধ্যে আজ ৬ই জুলাই সকাল থেকে সরাসরি খেয়া পারাপার শুরু হচ্ছে।

  নদীতে পানি বাড়ায় হাবাসপুর ঘাট থেকে সরাসরি খেয়াপারের সিদ্ধান্ত নিয়েছেন ইজারা নেওয়া ঘাট মাঝিরা। 

  একই সাথে সাময়িকভাবে ৫দিন পারাপারের পর গতকাল ৫ই জুলাই সন্ধ্যা থেকে পদ্মা নদীর শাহমীরপুর ঘাট থেকে সাতবাড়ীয়া ঘাটে পারাপার বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। গতকাল বুধবার ৫ই জুলাই বিকালে হাবাসপুর ঘাট মাঝি পরেশ এ তথ্য নিশ্চিত করেন।

  জানা যায়, পদ্মা নদীতে চর পড়ায় দীর্ঘদিন হাবাসপুর ঘাট ও সাতবাড়ীয়া ঘাট থেকে ঘোড়া গাড়িতে চর পাড়ি দিয়ে লোকজন নদীতে খেয়া পারাপার হতো। বর্তমানে নদীতে পানি বাড়ায় হাবাসপুরের ঘাট মাঝিরা সাময়িকভাবে গত ৫দিন শাহমীরপুর ঘাট থেকে সাতবাড়ীয়ায় খেয়া পারাপার করেন। গত দুইদিন নদীতে আরো পানি বাড়ায় হাবাসপুর ঘাট থেকে সরাসরি খেয়া পারাপারের উপযোগী হয়েছে। ফলে হাবাসপুর-সাতবাড়ীয়া খেয়া ঘাটে সরাসরি খেয়া পারপারের ঘোষণা দেয় উভয় ঘাটের মাঝিরা। হাবাসপুর-সাতবাড়ীয়া খেয়া ঘাটে সরাসরি খেয়া পারপারে উভয় ঘাটের জনদুর্ভোগ দূর হচ্ছে।

  গতকাল বুধবার বিকালে হাবাসপুর ও শাহমীরপুর ঘাটে সরেজমিন ঘাট মাঝি পরেশ জানান, বৃহস্পতিবার সকালে হাবাসপুর খেয়া ঘাট এবং সাতবাড়ীয়া খেয়া ঘাটের মধ্যে নতুন করে খেয়া পারাপার শুরু হচ্ছে। হাবাসপুর খেয়া ঘাট থেকে বৃহস্পতিবার সকাল সাড়ে ৭টার দিকে সাতবাড়ীয়া ঘাটের উদ্দেশ্যে প্রথম খেয়া নৌকা ছেড়ে যাবে। আবার সাতবাড়ীয়া ঘাট থেকে সকাল ৮টার দিকে হাবাসপুর ঘাটের উদ্দেশ্যে প্রথম খেয়া নৌকা ছাড়া হবে।  

  পরেশ মাঝি আরো জানান, প্রতিদিন ৫টি খেয়া নৌকায় ১ঘন্টা পরপর নদী পারাপার করা হবে। ৩টি খেয়া নৌকা ঘাটে রিজার্ভ থাকবে। হাবাসপুর খেয়া ঘাট থেকে লাস্ট টিপ খেয়া নৌকা ছাড়া হবে বিকাল ৬টায়। পারাপারে জনপ্রতি ৫০ টাকা এবং প্রতিটি মোটর সাইকেলের জন্য ৫০ টাকা করে ভাড়া দিতে হবে। পারাপারের জন্য ঘাট প্রস্তুত করা হয়েছে তিনি বলে জানান।

বালিয়াকান্দির নতুনচরে বাল্যবিয়ে পন্ড বরের জরিমানা॥কনের পিতা কারাগারে
কালুখালী উপজেলা পরিষদের নির্বাচনে উত্তাপ নেই॥চেয়ারম্যান প্রার্থী টিটো চৌধুরী সুবিধাজনক অবস্থানে
আসন্ন পাংশা উপজেলা নির্বাচন উপলক্ষ্যে পূজা উদযাপন পরিষদের মতবিনিময় সভা
সর্বশেষ সংবাদ