ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
গোয়ালন্দে নানা আয়োজনে ব্যতিক্রমী সংগঠন বন্ধু আজীবন ফোরামের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত
  • মইনুল হক মৃধা
  • ২০২৩-০৭-০৭ ১৬:২৫:১১

আজীবন পরস্পরের পাশাপাশি থাকার প্রত্যয়ে রাজবাড়ী জেলার গোয়ালন্দে “বন্ধু আজীবন ফোরাম” নামে নবগঠিত একটি ব্যতিক্রমী সংগঠনের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
  গত ৬ই জুলাই সন্ধ্যায় গোয়ালন্দ শহরের শহীদ স্মৃতি সরকারী বালিকা উচ্চ বিদ্যালয় সংলগ্ন সংগঠনটির অস্থায়ী কার্যালয়ে এ আয়োজন করা হয়। অনুষ্ঠানে বন্ধুদের উপস্থিতি মিলন মেলায় রূপান্তিত হয়।
  গান, গল্প, আড্ডা, স্মৃতিচারণ, কুইজ প্রতিযোগিতা, শুভেচ্ছা উপহার প্রদান, ফটোসেশন ও নৈশভোজের মধ্যদিয়ে রাত ১১টা পর্যন্ত চলে এ আয়োজন। অনুষ্ঠানে আগত ৭০ জন বন্ধু তাদের আনন্দ-উচ্ছ্বাস প্রকাশ করেন।
  অনুষ্ঠানে অকাল প্রয়াত বন্ধু সায়েম জালাল ও রাসেলের রুহের মাগফিরাত কামনা করা হয়। সেই সাথে জালালের অসহায় পরিবারের পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নেয় সংগঠনটি।
  অনুষ্ঠানের পৃষ্ঠপোষকতায় ছিলেন গোয়ালন্দ পৌরসভার মেয়র, পৌর আওয়ামী লীগের সভাপতি ও ফোরামের অন্যতম সদস্য মোঃ নজরুল ইসলাম মন্ডল এবং অপর সদস্য ও বিশিষ্ট ব্যবসায়ী নুরুদ্দিন নুরু। অনুষ্ঠানের সফল বাস্তবায়নে সক্রিয় ভূমিকা রাখেন বন্ধু নিহার চক্রবর্তী, আবুল কালাম আজাদ, সুমন মিয়া ও মকলেছ হোসেন।
  রিপন মাহমুদের সঞ্চালনায় স্মৃতিচারণমূলক বক্তব্য রাখেন ফোরামের সদস্য ও গোয়ালন্দ পৌরসভার মেয়র নজরুল ইসলাম মন্ডল, দৌলতদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রহমান মন্ডল, ইঞ্জিনিয়ার মামুন, ইঞ্জিনিয়ার শাহিন, উপজেলা যুবদলের সভাপতি ফারুক দেওয়ান, বিদ্যুৎ বিভাগের কর্মকর্তা প্রশান্ত কুমার সূত্রধর, ইউপি সচিব ইব্রাহিম সরদার, দৈনিক যুগান্তরের উপজেলা প্রতিনিধি শামীম শেখ, এনজিও কর্মকর্তা আতাউর রহমান মনজু, ব্যাংক কর্মকর্তা রাসেল খান, ব্যবসায়ী নুরুদ্দিন নুরু, সহিদুল ইসলাম, রুহুল আমিন, শামীম মোল্লা ও হোমিও ডাঃ শহিদুল ইসলাম প্রমুখ। অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন বন্ধু স্মারক জাকির ও কাজী সেলিম।
  এ প্রসঙ্গে ফোরামের অন্যতম সদস্য নিহার চক্রবর্তী জানান, তারা গোয়ালন্দ নাজির উদ্দিন সরকারী উচ্চ বিদ্যালয়ের ১৯৯৫ সালের এসএসসি ব্যাচের উদ্যোগে আশপাশের কয়েকটি হাইস্কুলের ১৯৯৪, ১৯৯৫ ও ১৯৯৬ ব্যাচের বন্ধুরা মিলে এ “বন্ধু আজীবন ফোরামটি” গড়ে তুলেছেন। এর মাধ্যমে আমাদের বন্ধুত্বের বন্ধন অটুট রাখা, নানাভাবে পিছিয়ে পড়া বন্ধুদের পাশে দাঁড়ানো এবং কিছু সমাজ সেবা ও সচেতনতামূলক কাজ করতে চাই। আমাদের এ সংগঠনের এখনো কোন আনুষ্ঠানিক কমিটি গঠন করা হয়নি।
  গোয়ালন্দ পৌরসভার মেয়র নজরুল ইসলাম মন্ডল বলেন, “বন্ধু আজীবন ফোরাম” আমার প্রাণের সংগঠন। জীবনে একজন ভালো বন্ধু পাওয়াও অনেক ভাগ্যের ব্যাপার। অথচ এখানে আমরা বহুজন রয়েছি। আমাদের মধ্যে অনেকেই অনেকভাবে প্রতিষ্ঠিত। আবার অনেকে নানাভাবে পিছিয়ে রয়েছে। আমরা বাকী জীবন সবাই সবার পাশাপাশি থেকে কাটাতে চাই। বন্ধুত্বের নজির স্থাপন করতে চাই। সেই সাথে সাধ্যমতো কিছু সমাজ সেবামূলক কাজও করতে চাই। আশা করি আমরা সকল বন্ধুরা মিলে আমাদের লক্ষ্য ও উদ্দেশ্য পূরনে সক্ষম হব। এর জন্য সকল বন্ধুর আন্তরিক সহযোগিতা কামনা করি।

 

পাংশা উপজেলা নির্বাচনে মোটর সাইকেল প্রতীকের সমর্থনে বিভিন্ন স্থানে মিছিল-সভা
গোয়ালন্দে ছাত্রলীগের উদ্যোগে বিদ্যালয়ে বৃক্ষ রোপণ কর্মসূচি
বেলগাছি বাজারের দুই ব্যবসায়ীকে জরিমানা
সর্বশেষ সংবাদ