ঢাকা বৃহস্পতিবার, মে ২, ২০২৪
বালিয়াকান্দির নবাবপুর ইউনিয়ন পরিষদের সেই সচিব জুবাইর প্রত্যাহার
  • সোহেল মিয়া
  • ২০২৩-০৭-১৪ ০৪:১৪:৪৫

সাড়ে ৩মাসে ১৫ দিন অফিস করা এবং ৫০ টাকার জন্মসনদ ৩হাজার টাকা গ্রহণ করা রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলার নবাবপুর ইউনিয়ন পরিষদের বিতর্কিত সেই ইউপি সচিব জুবাইর রহমানকে অবশেষে প্রত্যাহার করে নিয়েছে স্থানীয় সরকার বিভাগ।

  গতকাল ১৩ই জুলাই প্রত্যাহার এবং বিভাগীয় ব্যবস্থা গ্রহণের প্রস্তুতির বিষয়টি নিশ্চিত করেন বালিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসার রফিকুল ইসলাম।

  গত ৮ই জুলাই দৈনিক সমকালে “৫০ টাকার জন্মসনদে নেন ৩ হাজার”, বার্তা২৪.কমে “সাড়ে ৩ মাসে ১৫ দিন অফিস করেছে ইউপি সচিব” এবং দৈনিক মাতৃকণ্ঠে “ইউপি সচিবের অনুপস্থিতির কারণে বালিয়াকান্দির নবাবপুর ইউনিয়ন পরিষদের কার্যক্রমে অচলবস্থা” শিরোনামে সংবাদ প্রকাশিত হলে প্রশাসন এই ব্যবস্থা গ্রহণ করেন।

  রাজবাড়ী স্থানীয় সরকারের উপপরিচালক আসাদুজ্জামান রিপন স্বাক্ষরিত পত্রে এই অফিস আদেশ দেওয়া হয়। 

  অফিস আদেশ সূত্রে জানা যায়, পুনরাদেশ না দেওয়া পর্যন্ত ইউপি সচিব জুবাইর রহমানকে নবাবপুর ইউনিয়ন পরিষদ থেকে প্রত্যাহার করে বালিয়াকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে সংযুক্তি প্রদান করা হয়েছে। সেই সাথে ইসলামপুর ইউনিয়ন পরিষদের সচিব তরুণ কুমার দাসকে নবাবপুরে অতিরিক্ত দায়িত্ব দেওয়া হয়েছে।

  বালিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসার রফিকুল ইসলাম  বলেন, সমকাল, বার্তা২৪ এবং দৈনিক মাতৃকণ্ঠে সংবাদ প্রকাশের পর সদয় অবগতি ও পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য জেলা প্রশাসকের কাছে একটি চিঠি প্রদান করি। তার প্রেক্ষিতে স্থানীয় সরকার ইউপি সচিব জুবাইর রহমানকে নবাবপুর থেকে প্রত্যাহার করে নিয়েছে। এখন তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করার প্রস্তুতি চলছে। 

  তিনি আরো জানান, গত ১২ই জুলাই বেলা ১১টায় ইউপি সচিব তার দপ্তরে এসে যোগদান করেছে।

  উল্লেখ্য, ইউপি সচিব জুবাইর রহমানের বিরুদ্ধে নবাবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ বাদশা আলমগীর, মহিলা ইউপি সদস্যসহ স্থানীয় একাধিক সেবাগ্রহীতা প্রকাশ্যে ঘুষ গ্রহণ এবং অনিয়মিত অফিস না করার  অভিযোগ তোলেন। ৫০ টাকার জন্মসনদে ইউপি সচিব নেন ৩ থেকে ৮ হাজার টাকা। আর সাড়ে ৩ মাসে তিনি অফিস করেছেন মাত্র  ১৫ দিন।  এর আগেও তার বিরুদ্ধে বিভাগীয় মামলা হয়েছে এবং শাস্তি হিসেবে তার বেতন থেকে দুটি ইনক্রিমেন্ট বন্ধ করে দেন জেলা প্রশাসক।

 রাজবাড়ীতে ছাত্রলীগের উদ্যোগে পথচারীদের মাঝে শরবত বিতরণ
বালিয়াকান্দিতে চলাচলকারী অবৈধ যানবাহন  প্রতিনিয়ত ঘটাচ্ছে দুর্ঘটনা॥নির্বিকার প্রশাসন
রাজবাড়ী জেলা নির্মাণ শ্রমিকের উদ্যোগে মহান মে দিবস পালিত
সর্বশেষ সংবাদ