ঢাকা রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
রাজবাড়ীতে ২৪ ঘন্টায় ১৬জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি
  • স্টাফ রিপোর্টার
  • ২০২৩-০৭-১৭ ১৭:০৪:৪০

রাজবাড়ীতে প্রতিদিনই ডেঙ্গু জ¦রে আক্রান্তের সংখ্যা বাড়ছে। গত ২৪ ঘন্টায় জেলায় ১৬জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে। এ নিয়ে রাজবাড়ী জেলার বিভিন্ন হাসপাতালে মোট ২২জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন রয়েছে।
  এর মধ্যে রাজবাড়ী সদর হাসপাতালে ১১জন, পাংশায় ৪জন, কালুখালীতে ২জন, বালিয়াকান্দিতে ৪জন ও গোয়ালন্দ হাসপাতালে ১জন রোগী ভর্তি আছে।
  রাজবাড়ী সিভিল সার্জন অফিস সুত্র থেকে জানা যায়, রাজবাড়ীতে চলতি বছরের মে মাসে থেকে ডেঙ্গু রোগী সনাক্ত হয়। মে মাসে ডেঙ্গু রোগীর সংখ্যা ছিল ২জন। এপ্রিল মাসেও ডেঙ্গুর রোগীর সংখ্যা ছিল ২জন। তবে জুন মাসে ডেঙ্গুর রোগীর সংখ্যা বাড়তে থাকে। জুন মাসে জেলায় মোট ১৫জন ডেঙ্গুতে আক্রান্ত হয়। গতকাল ১৭ই জুলাই পর্যন্ত মোট ডেঙ্গু রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭৩জনে। তবে এখন পর্যন্ত কোন মৃত্যুর ঘটনা ঘটেনি।
  হাসপাতালে ভর্তি থাকার ডেঙ্গু রোগী সজীব শেখের মা আমেনা বেগম  বলেন, তার ছেলে সজীব ডেঙ্গু জ¦রে আক্রান্ত হলে ২দিন আগে তাকে সদর হাসপাতালে ভর্তি করি। হাসপাতালে তার চিকিৎসা চলছে। ছেলের অবস্থা উন্নতি না হওয়ায় তাকে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাবো।
  রাজবাড়ী সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ শেখ মোঃ আব্দুল হান্নান বলেন, রাজবাড়ীতে ডেঙ্গুর রোগীর সংখ্যা বাড়ছে। ডেঙ্গু সনাক্তের জন্য ৩টি স্বাস্থ্য পরীক্ষা করতে হয়। রাজবাড়ী জেলা সদর হাসপাতালে এ পরীক্ষা গুলোর ব্যবস্থা রয়েছে। পরীক্ষার মাধ্যমে পজিটিভ হলে তাদেরকে ভর্তি করা হচ্ছে।  
  তিনি আরো বলেন, ডেঙ্গু আক্রান্তের সংখ্যা বাড়ার কারণে ডেঙ্গু রোগীদের জন্য আলাদা একটা ওয়ার্ড করা হবে।

 

আন্তঃনগর মধুমতী এক্সপ্রেসে প্রায়ই যান্ত্রিক ত্রুটি॥বেড়েছে যাত্রী ভোগান্তি
রাজবাড়ী জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি সিরাজ-সম্পাদক উৎসব
১২তম জাতীয় আইনগত সহায়তা দিবস কাল
সর্বশেষ সংবাদ