ঢাকা রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
আওয়ামী লীগের ইন্ধনে রাজবাড়ীতে তাদের ওপর হামলা করা হয়েছে---সাবেক এমপি খৈয়ম
  • মীর সামসুজ্জামান সৌরভ
  • ২০২৩-০৭-১৯ ০৩:৩৮:০৯

বিএনপির কেন্দ্র ঘোষিত পদযাত্রা কর্মসূচী পালনে রাজবাড়ীতে আওয়ামী লীগের ইন্ধনে তাদের ওপর হামলা করা হয়েছে বলে দাবী করে গতকাল ১৮ই জুলাই দুপুরে নিজ বাসভবনে সংবাদ সম্মেলন করেন জেলা বিএনপি সাবেক সভাপতি ও রাজবাড়ী-১ আসনের সাবেক সংসদ সদস্য আলী নেওয়াজ মাহমুদ খৈয়ম। 

  সংবাদ সম্মেলনে তিনি বলেন, আজকে আমাদের কেন্দ্র ঘোষিত পদযাত্রা ছিল। এই ফ্যাসিবাদী সরকারকে পদত্যাগে বাধ্য করার জন্য সারা বাংলাদেশেই আজ পদযাত্রা হচ্ছে। তারই ধারাবাহিকতায় রাজবাড়ীতেও পদযাত্রা ছিল। আমরা দীর্ঘদিন ধরে গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য সংগ্রাম করে যাচ্ছি। দেশের মানুষের ভোটাধিকার হরণ করে, দিনের ভোট রাতে করে ও জবরদখল করে গোটা নির্বাচনী ব্যবস্থাকে ধ্বংস করেছে। এই সরকার গণতান্ত্রিক মূল্যবোধ ও নীতি নৈতিকতা ধ্বংস করে গোটা বাংলাদেশকে একটা নরকে পরিনত করেছে। এই সরকার লুটপাট করে গোটা বাংলাদেশকে শেষ করে ফেলেছে। এছাড়াও এই সরকার হত্যা, গুম, খুন ও মিথ্যা মামলা দিয়ে আমাদের হাজার হাজার নেতাকর্মীকে হয়রানী করছে। তাই এই সরকারকে ক্ষমতা থেকে নামানো আমাদের নৈতিক দায়িত্ব হয়ে পড়েছে বলে বাংলাদেশের জনগণ মনে করে।

  আমাদের কথা স্পষ্ট আমরা অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন চাই। সেই নির্বাচনের জন্য আমরা একটা কেয়ারটেকার গর্ভমেন্ট চাই। কারণ এই সরকারের অধীনে ও শেখ হাসিনার অধীনে কখনোই সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। তার সর্বশেষ উদাহরণ হচ্ছে ঢাকা-১৭ আসনের উপ-নির্বাচন। এই সরকারকে ক্ষমতা থেকে নামানোর জন্য ও নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের জন্য আমাদের এক দফা, এক দাবীতে সারা বাংলাদেশই পদযাত্রা হচ্ছে। তারই অংশ হিসেবে আমাদের রাজবাড়ীতে কর্মসূচী ছিলো। আমরা হাজার হাজার নেতাকর্মীদের নিয়ে যখন পার্টি অফিসের দিকে যাই তখন সরকার দলীয় লোকদের প্ররোচনায় কতিপয় সন্ত্রাসীরা ও সরকার দলীয় পৃষ্ঠপোষকতায় তারা আজকে আমাদের ওপর হামলা করে। আমাদের কর্মসূচী ছিলো শান্তিপূর্ণ কিন্তু দুস্কৃতিকারীরা সেটা অশান্ত করে দিয়েছে।

আন্তঃনগর মধুমতী এক্সপ্রেসে প্রায়ই যান্ত্রিক ত্রুটি॥বেড়েছে যাত্রী ভোগান্তি
রাজবাড়ী জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি সিরাজ-সম্পাদক উৎসব
১২তম জাতীয় আইনগত সহায়তা দিবস কাল
সর্বশেষ সংবাদ