ঢাকা রবিবার, মে ৫, ২০২৪
রাজবাড়ীতে ১১বছর পর জেলা স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন অনুষ্ঠিত
  • রফিকুল ইসলাম/মীর সামসুজ্জামান
  • ২০২৩-০৭-২১ ১৪:৪১:১৭

দীর্ঘ ১১বছর পর গতকাল ২১শে জুলাই বিকালে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ রাজবাড়ী জেলা শাখার ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

  রাজবাড়ী সরকারী উচ্চ বিদ্যালয়ের মাঠে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে প্রধান অতিথি হিসেবে সম্মেলনের উদ্বোধন ঘোষণা করেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু। সম্মেলনে প্রধান বক্তা হিসেবে সংগঠনের সাধারণ সম্পাদক একেএম আফজালুর রহমান বাবু বক্তব্য রাখেন।

  এছাড়া অতিথি হিসেবে জেলা আওয়ামী লীগের সভাপতি ও রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম, সহ-সভাপতি ও রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ¦ কাজী কেরামত আলী, সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য সালমা চৌধুরী রুমা, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা ফকীর আব্দুল জব্বার, হেদায়েত আলী সোহরাব, জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক শেখ সোহেল রানা টিপু, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি আব্দুল আলিম বেপারী, যুগ্ম-সাধারণ সম্পাদক খায়রুল হাসান জুয়েল, সাংগঠনিক সম্পাদক নুরুল ইসলাম রাজা, দপ্তর সম্পাদক আজিজুল হক আজিজ, উপ-মানবাধিকার বিষয়ক সম্পাদক আমিনুর রহমান সোহেল, সদস্য আশরাফুল আলম, নাদিরা আক্তার ও ঢাকা উত্তর ছাত্রলীগের সাধারণ সম্পাদক শামীম আহমেদ বক্তব্য রাখেন।

  সম্মেলনে সভাপতিত্ব করেন রাজবাড়ী জেলা স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক হাফিজুর রহমান ও সঞ্চালনা করেন সদস্য সচিব আনিসুর রহমান। 

  প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু বলেন, বাংলাদেশে স্বাধীনতার পরে যারা স্বাধীনতা চায় না, তাদের সন্তানরা আস্তে আস্তে বড় হচ্ছে। তারা আওয়ামী লীগকে চায় না। এক সময় আওয়ামী লীগ ও বঙ্গবন্ধুর নাম বলা যেত না। হাজার হাজার নেতাকর্মীকে জিয়াউর রহমান খুন, গুম করেছে। তারপরও কি আমরা ঘরে ছিলাম। যতকাল আওয়ামী লীগ থাকবে ততদিন যুদ্ধ করেই চলতে হবে। এ কারণে আমাদের ঐক্যবদ্ধ থাকতে হবে।

  তিনি আরো বলেন, বিএনপি জামায়াত হরতাল দিয়ে মানুষ পুড়িয়ে আজ সন্ত্রাসী দল হিসেবে পরিচিতি পেয়েছে। বিএনপি ক্ষমতায় থাকতে শুধু লুটপাট আর লুটপাট হয়েছে। দুর্নীতিতে যখন নিমর্জ্জিত তখন শেখ হাসিনা ক্ষমতা গ্রহণ করে আজ বাংলাদেশকে উন্নয়নের শিকরে নিয়েছেন। আজ মানুষ বয়স্ক ভাতা, বিধবা ভাতা, বয়স্ক ভাতা, গর্ভবতী ভাতা প্রদান, কৃষি ক্ষেত্রে উন্নয়ন, ডিজিটাল বাংলাদেশ বির্নিমাণ করাসহ সব ক্ষেত্রে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে।

  বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক একেএম আফজালুর রহমান বাবু বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০০৮ সালে ক্ষমতা আসার পর থেকে তর তর করে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। ২০০৬ সালে বাংলাদেশের এক্সপোর্ট আর্নিং ছিল ১০.৫ বিলিয়ন। শেখ হাসিনার দক্ষ নেতৃত্বে আজ তা বেড়ে দাঁড়িয়েছে ৫২.৯৭ বিলিয়ন। সে সময় বার্ষিক রেমিটেন্স ছিলো ৪.৮ বিলিয়ন। আজ তা বেড়ে দাঁড়িয়েছে ২৪.২৩ বিলিয়ন।

  তিনি আরও বলেন, বিএনপি শান্তি সমাবেশের নামে বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়সহ কয়েকটি জেলায় হামলা চালিয়েছে। এমনকি বগুড়ায় কোমলমতি শিশুদের ওপর বোমা নিক্ষেপ করে প্রমাণ করেছে তারা যদি আবার ক্ষমতায় আসে এই বাংলাতে ত্রাসের রাজত্ব কায়েম করবে। রাস্তায় রাস্তায় লাশ পড়ে থাকবে। সেই ধর্মান্ধদের আবার উত্থান ঘটবে। তাই নেতা কর্মীদের তাদের দিকে সজাগ দৃষ্টি রাখতে হবে। সকল রকম ভেদাভেদ ভুলে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলা মানুষের মুক্তির জন্য ঐক্যবদ্ধ থাকতে হবে। আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য আমাদের প্রতিটি আওয়ামী পরিবারের সদস্যদের কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করতে হবে।

  সম্মেলনে সভাপতি পদে ৬জন ও সাধারণ সম্পাদক পদে ৭জন প্রার্থী নাম ঘোষণা করেন। সভাপতি পদে যারা নাম ঘোষণা করেন তারা হলেন- মোঃ আলমগীর শেখ তিতু, আনিসুর রহমান আনিস, নিমাই কর্মকার, আসাদুজ্জামান শামীম, আব্দুস সাত্তার ও শামীম রেজা লিটন এবং সাধারণ সম্পাদক পদে মোঃ আসাদুজ্জামান চৌধুরী আসাদ, জাকারিয়া মাসুদ রাজিব, মানিক সরদার, নজরুল ইসলাম রুবেল, শেখ মোঃ রুহুল আমিন, ইফতি সৌরভ ও মিলন মিয়া।

  এ দুটি পদের বিপরীতে ১৩জন প্রার্থী হওয়ায় চুড়ান্তভাবে কারোর নাম ঘোষণা করা হয়নি। 

  উল্লেখ্য, সর্বশেষ ২০১২ সালে রাজবাড়ী জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনে হাফিজুর রহমান সভাপতি ও আনিসুর রহমানকে সাধারণ সম্পাদক করে কমিটি ঘোষণা করা হয়।

আগামী দুই মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে ঃ রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম
বসন্তপুরে ইমাম কমিটির উদ্যোগে খাবার স্যালাইন ও শরবত বিতরণ
রাজবাড়ী জেলা পুলিশের উদ্যোগে সাইবার নিরাপত্তা সংক্রান্ত শীর্ষক সেমিনার অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ