ঢাকা বুধবার, মে ১, ২০২৪
পাংশায় উপজেলা প্রশাসনের উদ্যোগে জাতীয় পাবলিক সার্ভিস দিবস পালিত
  • মোক্তার হোসেন
  • ২০২৩-০৭-২৪ ০২:৫০:৩৬

রাজবাড়ী জেলার পাংশা উপজেলা প্রশাসনের উদ্যোগে গতকাল ২৩শে জুলাই “সবার আগে সুশাসন, জনসেবায় উদ্ভাবন” প্রতিপাদ্যকে সামনে রেখে জাতীয় পাবলিক সার্ভিস দিবস-২০২৩ পালিত হয়েছে। 

  এ উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা, সেবা প্রদান সংক্রান্ত ভিডিও চিত্র প্রদর্শন ও আলোচনা সভার আয়োজন করা হয়।

  জানা যায়, গতকাল রবিবার সকাল ১০টায় উপজেলা পরিষদ চত্বর থেকে ব্যানার ও ফেস্টুন সহকারে শোভাডাত্রা বের করা হয়। শোভাযাত্রা শেষে উপজেলা পরিষদ হলরুমে উপজেলা ভূমি অফিসসহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের সেবা প্রদান সংক্রান্ত ভিডিও চিত্র প্রদর্শন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

  পাংশা উপজেলা তথ্য ও প্রযুক্তি দপ্তরের সহকারী প্রোগ্রামার মাহবুবা আক্তার হিরা উপজেলা ভূমি অফিসসহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের সেবা প্রদান সংক্রান্ত ভিডিও চিত্র উপস্থাপনা করেন।

  পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ জাফর সাদিক চৌধুরীর সভাপতিত্বে এবং এসিল্যান্ড মোঃ মাসুদুর রহমান রুবেলের সঞ্চালনায় অনুষ্ঠানে অতিথিদের মধ্যে পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ফরিদ হাসান ওদুদ, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ জালাল উদ্দিন বিশ্বাস ও উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রোকেয়া বেগম প্রমূখ বক্তব্য রাখেন।

  বক্তারা বলেন, পাংশা উপজেলা প্রশাসন জনসেবায় জনবান্ধব প্রশাসন হিসেবে দৃষ্টান্ত রেখে চলেছে। ইউএনও অফিসসহ বিভিন্ন দপ্তরে মানুষ অবাধ যাতায়াত করে তাদের মনের কথা, সমস্যার কথা বলে সেবা গ্রহণে নজির সৃষ্টি করেছে। প্রযুক্তি ব্যবহার করেও মানুষ ঘরে বসে প্রয়োজনীয় সেবা গ্রহণ করছে। সোশাল মিডিয়ায় তথ্য পেয়েও প্রয়োজনীয় সেবা প্রদান করছে উপজেলা প্রশাসনের কর্মকর্তারা।

  সভাপতির বক্তব্যে পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ জাফর সাদিক চৌধুরী সুশাসন কার্যক্রমের দাপ্তরিক নানা বিবরণ তুলে ধরে বলেন, সোশাল মিডিয়ায় তথ্য পেয়ে একদিনে ৬টি বাল্য বিয়ে বন্ধ করা হয়েছে। অনলাইনে ভূমি সেবা, জন্ম নিবন্ধন প্রভৃতি কার্যক্রমে জনসাধারণ সুফল ভোগ করছে।

  তিনি আরও বলেন, উপজেলা প্রশাসনের সকল দপ্তর জনসেবা নিশ্চিতকরণে বদ্ধপরিকর। কিন্তু প্রযুক্তি কাজে লাগিয়ে সেবা গ্রহণে মানুষের মাঝে আরও সচেতনতা বৃদ্ধি প্রয়োজন। স্মার্ট বাংলাদেশ গড়তে তিনি সবাইকে আরও দায়িত্বশীলভাবে কাজ করার আহবান জানান। 

  পাংশা উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ রতন কুমার ঘোষ, প্রাণিসম্পদ কর্মকর্তা মোঃ শাহাদাৎ হোসেন, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আবুল কালাম আজাদ, মৎস্য কর্মকর্তা সাঈদ আহমেদ, মহিলা বিষয়ক কর্মকর্তা মোঃ আব্দুস সালাম সিদ্দিকী, সমাজ সেবা কর্মকর্তা রবিউল ইসলাম, আনসার ও ভিডিপি কর্মকর্তা মোছাঃ শাহেদা খাতুন, ভেটেরিনারি সার্জন ডাঃ মোঃ মোত্তালিব আলী ও সমবায় দপ্তরের সহকারী পরিদর্শক সুকান্ত কুমার দাসসহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী ও স্থানীয় বিভিন্ন শ্রেণি পেশার বিশিষ্ট ব্যক্তিরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

গোয়ালন্দে চেয়ারম্যান প্রার্থী সেলিম মুন্সির মনোনয়ন প্রত্যাহার॥নির্বাচন যুদ্ধে ৮জন
মজলিশপুরে ট্রাক-কাভার্ড ভ্যানের সংঘর্ষে কাভার্ড ভ্যান চালক নিহত
পাংশা উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী  বুড়ো’র মোটর সাইকেল প্রতীকের পথসভা
সর্বশেষ সংবাদ