ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
পাংশায় জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধনে এমপি জিল্লুল হাকিম
  • মোক্তার হোসেন
  • ২০২৩-০৭-২৬ ০৪:৫৪:৫৭

রাজবাড়ী জেলার পাংশা উপজেলা প্রশাসন ও উপজেলা মৎস্য দপ্তরের উদ্যোগে “নিরাপদ মাছে ভরবো দেশ, গড়বো স্মাট বাংলাদেশ” প্রতিপাদ্যকে সামনে রেখে গতকাল ২৫শে জুলাই আনুষ্ঠানিকভাবে জাতীয় মৎস্য সপ্তাহ-২০২৩ উদ্বোধন করা হয়েছে। 

  অনুষ্ঠানের প্রধান অতিথি রাজবাড়ী-২ আসনের জাতীয় সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম আনুষ্ঠানিকভাবে জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধন ঘোষণা করেন।

  গতকাল মঙ্গলবার বিকাল ৩টার সময় পাংশা উপজেলা পরিষদ অডিটোরিয়ামে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ জাফর সাদিক চৌধুরীর সভাপতিত্বে এবং উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা শ্যামল কুমার বিশ্বাসের সঞ্চালনায় উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে রাজবাড়ী-২ আসনের জাতীয় সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম বক্তব্য রাখেন।

  তিনি বলেন, মৎস্য চাষীরা আমাদের পুষ্টি যোগাচ্ছে। মৎস্য চাষের মাধ্যমে বেকারত্ব দূরীকরণের পাশাপাশি আর্থসামাজিক উন্নয়নে ব্যাপক ভূমিকা রাখছে মৎস্য চাষীরা। মৎস্য চাষী ও মৎস্যজীবীদের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে এমপি জিল্লুল হাকিম বলেন, বর্তমান সরকার মৎস্য চাষী ও মৎস্যজীবীদের উন্নয়নে নানামুখী প্রকল্প গ্রহণ করেছে। আধুনিক প্রযুক্তি ব্যবহার করে অনেকে মাছচাষে লাভবান হচ্ছে। আধুনিক প্রযুক্তিতে মাছচাষের জন্য তিনি মৎস্যচাষীদেরকে উদ্বুদ্ধ করেন।

  অনুষ্ঠানে বিশেষ অতিথিদের মধ্যে পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ফরিদ হাসান ওদুদ ও ভাইস চেয়ারম্যান মোঃ জালাল উদ্দিন বিশ্বাস বক্তব্য রাখেন। মৎস্য চাষীদের মধ্যে মৌরাটের বেনু মাধব বিশ্বাস বক্তব্য রাখেন। স্বাগত বক্তব্য রাখেন পাংশা উপজেলা মৎস্য কর্মকর্তা সাঈদ আহমেদ।

  পাংশার এসিল্যান্ড মোঃ মাসুদুর রহমান রুবেল, রাজবাড়ী জেলা পরিষদের সদস্য ও প্যানেল চেয়ারম্যান গোবিন্দ কুন্ডু, জনপ্রতিনিধি, উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, মৎস্য চাষীসহ বিভিন্ন শ্রেণী পেশার লোকজন উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

  অনুষ্ঠানে মৎস্য চাষে সফলতার জন্য বাবুপাড়া ইউপির ভুরকুলিয়া গ্রামের মোঃ আশরাফুজ্জামান, পাংশা পৌরসভার পারনারায়নপুর গ্রামের অজিত কুমার বিশ্বাস ও মৌরাট ইউপির খান্দুয়া গ্রামের মোঃ সোহরাব হোসেনকে ক্রেস্ট উপহার প্রদান করা হয়।

   প্রধান অতিথি এমপি জিল্লুল হাকিমের হাত থেকে তারা ক্রেস্ট উপহার গ্রহণ করেন।

  এদিকে জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধন উপলক্ষে পাংশা উপজেলা পরিষদের পুকুরে মাছের পোনা অবমুক্তকরণ, শোভাযাত্রা ও মৎস্য সেক্টরে বর্তমান সরকারের অগ্রগতি ও সাফল্য বিষয়ে পাংশা বাজারের মালেক প্লাজা চত্বরে প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়।

পাংশা উপজেলা নির্বাচনে বুড়ো চেয়ারম্যান রিংকু ও ইতি ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী
কালুখালীতে চেয়ারম্যান পদে পুনরায় টিটো ভাইস চেয়ারম্যান পদে সুমন ও টুকটুকি বিজয়ী
পাংশা উপজেলা নির্বাচনে অশুভ শক্তির বিরুদ্ধে বিজয়-----জেলা আওয়ামী লীগ নেতা মিতুল হাকিম
সর্বশেষ সংবাদ