ঢাকা বুধবার, মে ৮, ২০২৪
গোয়ালন্দে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে আলোচনা সভা ও পোনামাছ অবমুক্তকরণ
  • মইনুল হক মৃধা
  • ২০২৩-০৭-২৬ ০৪:৫৯:০৮

“নিরাপদ মাছে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ”-এই প্রতিপাদ্যে রাজবাড়ী জেলার গোয়ালন্দে গতকাল ২৫শে জুলাই সকালে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে র‌্যালী, পোনা মাছ অবমুক্তকরণ, আলোচনা সভা ও পুরস্কার বিতরণ করা হয়েছে।

  উপজেলা জাতীয় মৎস্য সপ্তাহ বাস্তবায়ন কমিটির আয়োজনে সকালে র‌্যালী শেষে উপজেলা পরিষদের পুকুরে পোনা মাছ অবমুক্ত করা হয়।

  এরপর উপজেলা পরিষদের মিলনায়তনে জেলেদের নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় মৎস্য উৎপাদনে অবদান রাখায় উজানচর ইউনিয়নের সাখাওয়াত হোসেন, দৌলতদিয়া ইউনিয়নের আঃ রাজ্জাক মোল্লা ও ছোট ভাকলা ইউনিয়নের আসাদুজ্জামান চুন্নুকে সম্মাননা স্মারক ক্রেস্ট ও সনদ প্রদান করা হয়। 

  আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাকির হোসেনের সভাপতিত্বে ও রাজবাড়ী সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা ও গোয়ালন্দ উপজেলার অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত মৎস্য কর্মকর্তা মোস্তফা আল রাজিবের সঞ্চালনায় উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নার্গিস পারভীন, উপজেলা সহকারী কমিশন(ভূমি) মোঃ আশরাফুর রহমান, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা দেওয়ান তোফায়েল আহমেদ, উজানচর ইউপি চেয়ারম্যান মোঃ গোলজার হোসেন মৃধা, দৌলতদিয়া ইউপি চেয়ারম্যান আব্দুর রহমান মন্ডল, দেবগ্রাম ইউপি চেয়ারম্যান মোঃ হাফিজুল ইসলাম, ছোট ভাকলা ইউপি চেয়ারম্যান মোঃ আমজাদ হোসেনসহ বিভিন্ন সরকারী দপ্তরের কর্মকর্তাগণ ও মৎস্য বিভাগের বিভিন্ন কর্মকর্তা, এনজিও প্রতিনিধিগণ, মৎস্যজীবী, মৎস্য খামারী ও মৎস্য ব্যবসায়ীগণসহ মৎস্য কার্যক্রমের সাথে জড়িত সংশ্লিষ্টরা অংশগ্রহণ করেন।

  সভায় জানানো হয়, জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষ্যে ২৪শে জুলাই থেকে আগামী ৩০শে জুলাই পর্যন্ত উপজেলার বিভিন্ন ইউনিয়নে মাছের পোনা অবমুক্তকরণ, মৎস্য সেক্টরে সরকারের অগ্রগতি ও সাফল্য বিষয়ক প্রামাণ্য চিত্র প্রদর্শন, উপজেলার মৎস্য সম্পদের বর্তমান অবস্থা ও করণীয় বিষয়ক সেমিনার ও মৎস্য চাষ বিষয়ে জনসচেতনতামূলক প্রচারণা চালানো হবে।

পাংশা উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষ্যে আইন-শৃঙ্খলা সংক্রান্ত নির্বাচনী ব্রিফিং
পাংশা উপজেলা পরিষদ নির্বাচনে কেন্দ্রে পৌঁছেছে ভোটের সরঞ্জাম
বিদেশে পাঠানোর নামে প্রতারণার অভিযোগে গোয়ালন্দ ঘাট থানায় ভূক্তভোগীদের অভিযোগ
সর্বশেষ সংবাদ