ঢাকা শনিবার, মে ৪, ২০২৪
পাংশায় ১২ হাজার ভ্যান ও রিকশা শ্রমিকদের নিয়ে এমপি’র ব্যতিক্রমী সমাবেশ॥মধ্যাহ্ন ভোজ-গাছের চারা বিতরণ
  • মোক্তার হোসেন
  • ২০২৩-০৭-৩০ ০০:৪২:৪৬

রাজবাড়ী জেলার পাংশা ও কালুখালী উপজেলার ১২ হাজার ভ্যান ও রিকশা শ্রমিকদের নিয়ে সমাবেশের আয়োজন করে তাদের মাঝে একটি করে বিভিন্ন প্রজাতির গাছের চারা বিতরণ ও মহিষের মাংস দিয়ে পেটভরে খিচুরী খাওয়ালেন সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম। 
  গতকাল ২৯শে জুলাই দুপুরে পাংশা সরকারী কলেজ মাঠে ব্যতিক্রমী এ আয়োজনে করে প্রশংসায় ভাসছেন রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম।
  বৃহৎ এ আয়োজনে ১০০ মণ চাল ও ১০০ মণ মহিষের মাংসের খাবার রান্নার কাজে বাবুর্চিসহ ১৪৫ জন অংশগ্রহণ করেন। 
  অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন বক্তব্য রাখেন।


  পাংশা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও মাছপাড়া ইউপির চেয়ারম্যান খন্দকার সাইফুল ইসলাম বুড়োর সভাপতিত্বে এবং পাংশা উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ওহাব মন্ডলের সঞ্চালনায় সমাবেশে প্রধান অতিথি হিসেবে বাংলাদেশ আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন এবং প্রধান বক্তা হিসেবে রাজবাড়ী-২ আসনের জাতীয় সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম বক্তব্য রাখেন।
  বিশেষ অতিথি হিসেবে রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও আওয়ামী লীগের জাতীয় নির্বাহী কমিটির সদস্য রেজাউল হক রেজা, সংরক্ষিত মহিলা আসনের এমপি এডভোকেট খোদেজা নাসরিন আক্তার হোসেন, রাজবাড়ী জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি একেএম শফিকুল মোরশেদ আরুজ প্রমূখ নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। 
  এছাড়াও সমাবেশে কালুখালীর ভ্যান ও অটো শ্রমিকদের পক্ষ থেকে মদাপুরের বিল্লাল হোসেন এবং পাংশার ভ্যান ও অটো শ্রমিকদের পক্ষ থেকে মৌরাটের আব্দুল খলিল বক্তব্য রাখেন।
  প্রধান অতিথি আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন বলেন, জীবন যুদ্ধে আপনারা (ভ্যান ও অটো শ্রমিকরা) যাতে সম্মানের সাথে চলতে পারেন সেই লক্ষ্যে এলাকায় সুন্দর সামাজিক পরিবেশ তৈরী করেছেন এমপি জিল্লুল হাকিম। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার লক্ষ্যে তিনি বৃক্ষচারা রোপণের গুরুত্বারোপ করে বলেন, গাছ শুধু জলবায়ু ও পরিবেশ রক্ষাই করে না, গাছ অর্থনৈতিক ভাবেও কাজে লাগে। তাই ব্যাপক ভাবে বৃক্ষচারা রোপণ করে তিনি সবুজ বাংলা গড়ার প্রত্যয় ব্যক্ত করেন। ভ্যান ও অটো শ্রমিকদের প্রতি সম্মান দিয়ে সমাবেশের আয়োজনকে ব্যতিক্রমী বলে তিনি উল্লেখ করেন। বিএনপির অগ্নিসন্ত্রাসীদের বিরুদ্ধে তিনি প্রতিরোধ গড়ে তোলার আহবান জানান।
  সমাবেশে প্রধান বক্তা বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম এমপি ভ্যান ও অটো শ্রমিকদের উদ্দেশ্য করে বলেন, আপনারা তৃণমূল পর্যায়ে চলাফেরা করেন। সাধারণ মানুষের সাথে আপনাদের সম্পৃক্ততা বেশি। পথে চলাফেরার মধ্য দিয়ে আপনাদের বর্তমান সরকারের উন্নয়ন বার্তা জনসাধারণের কাছে তুলে ধরার সুযোগ রয়েছে।
  তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা গৃহহীন-ভূমিহীন মানুষ মাথা গোঁজার ঠাঁই করে দিয়েছেন। হতদরিদ্র মানুষের আর্থসামাজিক উন্নয়নে বিধবা ভাতা, বয়স্ক ভাতা, মাতৃত্বকালীন ভাতা, প্রতিবন্ধী ভাতাসহ নানা কর্মসূচি চালু করা হয়েছে। ধারাবাহিকভাবে বিভিন্ন রাস্তাঘাটের উন্নয়ন কার্যক্রম চলছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফরিদপুর ও রাজবাড়ীর জন্য বিশেষ উন্নয়ন প্রকল্প গ্রহণ করেছে। ফলে কোন রাস্তা উন্নয়ন থেকে বাদ যাবে না।
  এমপি জিল্লুল হাকিম আগামী জাতীয় সংসদ নির্বাচনের কথা উল্লেখ করে বলেন, সামনে নির্বাচন আসছে। অনেকেই আপনাদের সামনে আসবে। অনেক কথা বলবে। কিন্তু আপনারা ভালো করে জানেন- বিএনপি সরকারের সময় আপনারা কেমন ছিলেন, দেশে কেমন উন্নয়ন হয়েছিল। বিএনপি সরকারের সময় সন্ত্রাস, দুর্নীতি, অত্যাচার-নির্যাতনের কারণে সাধারণ মানুষ অতিষ্ঠ ছিল। কিন্তু বর্তমানে সেই অবস্থা আর নেই। এখন মানুষ সুখে- শান্তিতে ঘুমাতে পারছে। আপনারা যাতে সুখে শান্তিতে থাকতে পারেন, এলাকার রাস্তা-ঘাট, ব্রিজ-কালভার্ট, শিক্ষা প্রতিষ্ঠান, ধর্মীয় প্রতিষ্ঠানের যাতে উন্নয়ন হয় তার জন্য আমি(এমপি জিল্লুল হাকিম) কাজ করছি। উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে হবে। আগামী জাতীয় সংসদ নির্বাচনে নৌকায় ভোট দিয়ে শেখ হাসিনাকে পুনরায় প্রধানমন্ত্রী নির্বাচিত করতে হবে। শেখ হাসিনা পুনরায় প্রধানমন্ত্রী হলে দ্বিতীয় পদ্মা সেতু নির্মাণসহ এলাকায় ব্যাপক উন্নয়ন ঘটবে। বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম তার নিজের জন্য এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য সবার কাছে দোয়া চান।
  এমপি জিল্লুল হাকিম আরো বলেন, আপনাদের(ভ্যান ও অটো শ্রমিকদের) প্রতি সম্মান জানাতে এমন আয়োজন ও এক বেলা খাওয়ানোর ব্যবস্থা করাসহ গাছের চারা বিতরণ করেছি। ভবিষ্যতে অন্য পেশাজীবীদের নিয়ে এমন আয়োজন করা হবে।
  শ্রমিকরা বলেন, এমপির আতিথেয়তায় আমরা খুশি। তিনি আজকে আমাদের জন্য দুপুরের খাবারের আয়োজন করেছেন। প্রত্যেককে ১টি করে গাছের চারা দিয়েছেন। এমন আয়োজন আজ পর্যন্ত কেউ করেনি। এমপির এমন ব্যতিক্রম আয়োজনে আমরা মুগ্ধ।
  এ সময় পাংশা সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ ইয়ামিন আলী, পাংশা পৌরসভার মেয়র ও পৌরসভা আওয়ামী লীগের সভাপতি মোঃ ওয়াজেদ আলী মাস্টার, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ফকরুজ্জামান মুকুট, যুগ্ম-সাধারণ সম্পাদক এডঃ শফিকুল আজম মামুন, সাংগঠনিক সম্পাদক অসীম কুমার পাল, পাংশা উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শামসুল আলম মৃধা, পাংশা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও আওয়ামী যুবলীগের যুগ্ম আহবায়ক মোঃ জালাল উদ্দিন বিশ্বাস, পাংশা উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য শাহিদুল ইসলাম মারুফ, পাংশা উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক খন্দকার তাজবীর হাসান সিসিল, পাংশা উপজেলা ছাত্রলীগের সভাপতি কামাল আল মামুন, ইউপি চেয়ারম্যান-মেম্বার, পাংশা ও কালুখালী উপজেলা এবং রাজবাড়ী জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ সমাবেশে উপস্থিত ছিলেন।

 

পাংশা-কালুখালীতে আ’লীগ সমর্থিত প্রার্থীর নির্বাচনী পথসভায় নেতাকর্মীদের জনস্রোত
পাংশায় র‌্যাবের অভিযানে বিদেশী  অস্ত্রসহ সাবেক মেম্বার গ্রেফতার
গোয়ালন্দে প্রতীক পেয়ে চেয়ারম্যান প্রার্থী মোস্তফা মুন্সীর বিশাল শোডাউন
সর্বশেষ সংবাদ