ঢাকা রবিবার, মে ১৯, ২০২৪
গোয়ালন্দে সেই অদম্য মেধাবী আসিফের পাশে দাঁড়ালো সৌদি প্রবাসী হোসাইন
  • মইনুল হক মৃধা
  • ২০২৩-০৮-০৬ ০৬:০৭:৩৬

রাজবাড়ী জেলার গোয়ালন্দে এসএসসি পরীক্ষায় বিজ্ঞান বিভাগ হতে জিপিএ-৫ প্রাপ্ত অদম্য সেই মেধাবী আসিফের পাশে দাঁড়িয়েছে মোহাম্মদ হোসাইন নামে এক সৌদি প্রবাসী। কয়েকদিনে বেশ কিছু জাতীয় গণমাধ্যমে প্রকাশিত সংবাদের ভিত্তিতে নিজ দায়িত্ববোধের জায়গা থেকে তিনি আসিফের জন্যে এগিয়ে এসেছেন।

  গতকাল ৫ই আগস্ট বিকালে আসিফের শিক্ষা প্রতিষ্ঠান দৌলতদিয়া মডেল হাইস্কুলের প্রধান শিক্ষকের কার্যালয় হতে তার হাতে কলেজে ভর্তির প্রাথমিক খরচ হিসেবে কিছু নগদ টাকা তুলে দেয়া হয়। আসিফ এ বছর এসএসসি পরিক্ষায় বিজ্ঞান বিভাগ হতে জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয়।

  অর্থ সহায়তা প্রদানকালে দৌলতদিয়া মডেল হাইস্কুলের প্রধান শিক্ষক মুহম্মদ সহিদুল ইসলাম, সহকারী শিক্ষক ও যুগান্তরের প্রতিনিধি শামীম শেখ ও সৌদি প্রবাসী মোহাম্মদ হোসাইনের বড় ভাই মোহাম্মদ সুলতান প্রমুখ উপস্থিত ছিলেন।

  আসিফ প্রামাণিক ও তার পরিবারের সদস্যরা বর্তমানে গোয়ালন্দ উপজেলার ছোটভাকলা ইউনিয়নের স্বরূপারচক গ্রামের জনৈক আলাউদ্দিন সরদারের কাছ থেকে বার্ষিক ৪ হাজার টাকায় লীজ নিয়ে ৪ শতাংশ জমির উপর বসবাস করছে। তার বাবা বাদশা প্রামাণিক দৌলতদিয়া ঘাটে ঝালমুড়ি বিক্রি করেন। চারটি ছেলে-মেয়ে ও স্ত্রী নিয়ে তার ছয় সদস্যের সংসার। আসিফ তার বড় সন্তান।

  লেখাপড়ার প্রতি অঘাত ভালোবাসা ও তার ইচ্ছাশক্তি তাকে লেখাপড়া চালিয়ে যেতে সাহায্য করেছে। যার ফল স্বরুপ সে এ বছর এসএসসি পরীক্ষায় উপজেলার দৌলতদিয়া মডেল হাইস্কুলের বিজ্ঞান বিভাগ থেকে জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয়েছে।

  মোবাইলে সৌদি প্রবাসী মোহাম্মদ হোসাইন বলেন, আসিফের মতো দরিদ্র মেধাবীদের পাশে দাঁড়ানো আমাদের নৈতিক দায়িত্ব। আমি আসিফের ব্যাপারে বেশ কয়েকটি জাতীয় গণমাধ্যমে সংবাদ দেখে আমার বড় ভাইকে ওর ব্যাপারে খোঁজ নিতে বলি। এরপর আজ মডেল স্কুলের প্রধান শিক্ষকের মাধ্যমে আসিফের কলেজে ভর্তির জন্য কিছু আর্থিক অনুদান পাঠিয়েছি।

  আসিফ বলেন, আমি এ আর্থিক সাহায্য পেয়ে আনন্দিত। আমার স্বপ্ন বড় হয়ে একজন ভালো চিকিৎসক হবো। দেশের মানুষকে সেবা করব।" দেশের বিত্তশালীরা আমার মত ছাত্রদের পাশে থাকলে অনেক ভালো হবে।

  দৌলতদিয়া মডেল হাইস্কুলের প্রধান শিক্ষক মুহম্মদ সহিদুল ইসলাম বলেন, আসিফ অদম্য মেধাবী একটা ছেলে। পড়ালেখা ছাড়া বিতর্ক, কুইজ, সাধারণ জ্ঞানসহ বিভিন্ন ক্ষেত্রে তার অসাধারণ দক্ষতা রয়েছে। এ জন্য জেলা-উপজেলার বিভিন্ন প্রতিযোগিতায় অংশ নিয়ে সে বহু পুরস্কারও অর্জন করেছে। আমরা বিগত ৫ বছর তাকে সম্ভাব্য সকল ধরণের সহযোগিতা দিয়ে পাশে থাকার চেষ্টা করেছি। সে আমাদেরকে গর্বিত করেছে। আজকে সৌদি প্রবাসী মোহাম্মদ হোসাইন যে সাহায্য আসিফকে দিয়েছে তা প্রশংসনীয়। এই রকমভাবে তার মতো মেধাবীর পাশে দাঁড়াতে সরকার ও সমাজের বিত্তবানদের প্রতি অনুরোধ জানাচ্ছি।

মেলার লটারিতে মোটর সাইকেল পেল মা; কপাল পুড়ল মেয়ের!
দৌলতদিয়া ঘাটে উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোস্তফা মুন্সীর পথসভা অনুষ্ঠিত
দক্ষিণবাড়ী গ্রামে আনারসের সমর্থকের মাথা ফাটালো প্রতিপক্ষের সমর্থকেরা
সর্বশেষ সংবাদ