ঢাকা রবিবার, মে ৫, ২০২৪
মির্জাপুরে কুমুদিনী কমপ্লেক্স পরিদর্শনে মার্কিন রাষ্ট্রদূত
  • স্টাফ রিপোর্টার
  • ২০২৩-০৮-০৬ ০৬:০৯:৩১

 ঢাকায় নিযুক্ত মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার ডি হাস বলেছেন, কুমুদিনী কমপ্লেক্সে অবস্থিত প্রতিষ্ঠানগুলো খুব ভাল কাজ করছে। এখানে এসে আমি খুবই আনন্দিত। 

  গতকাল ৫ই আগস্ট সকাল ৯টা ৫০ মিনিটে টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার কুমুদিনী হাসপাতাল পরিদর্শনে এসে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এসব কথা বলেন। 

  এ সময় সাংবাদিকরা দেশের সাম্প্রতিক রাজনৈতিক পরিস্থিতি নিয়ে প্রশ্ন করলে তিনি এ বিষয়ে কথা বলতে অপারগতা প্রকাশ করেন।

  মার্কিন রাষ্ট্রদুত পিটার হাস তার স্ত্রী এমিকে সঙ্গে নিয়ে মির্জাপুর কুমুদিনী কমপ্লেক্সে এসে পৌছুলে সেখানে তাকে স্বাগত জানান কুমুদিনী ওয়েলফেয়ার ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক রাজীব প্রসাদ সাহা। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ট্রাস্টের পরিচালক শ্রীমতি সাহা, সম্পা সাহা, মহবীর পতি, কুমুদিনী উইমেন্স মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডাঃ আব্দুল হালিম, কুমুদিনী হাসপাতালের পরিচালক ডাঃ প্রদীপ কুমার রায় ও ডেপুটি জেনারেল ম্যানেজার(অপারেশন) অনিমেষ ভৌমিক।

  পরে কুমুদিনী লাইব্রেরীতে চা চক্র শেষে রাষ্ট্রদূত কুমুদিনী মিলনায়তনে যান। সেখানে কুমুদিনী ওয়েলফেয়ার ট্রাস্টের কার্যক্রমের ওপর একটি প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়। এরপর মার্কিন রাষ্ট্রদূত কুমুদিনী হাসপাতাল, ভারতেশ্বরী হোমস, মেডিকেল কলেজসহ বিভিন্ন প্রতিষ্ঠান পরিদর্শন করেন।

  এরপর কুমুদিনী হাসপাতাল পরিদর্শন শেষে ভারতেশ্বরী হোমসের মাঠে শিক্ষার্থীদের পরিবেশনায় শারীরিক কসরত উপভোগ করেন রাষ্ট্রদূত। বেলা পৌনে ৩টার দিকে পিটার হাস ঢাকার উদ্দেশে মির্জাপুর ত্যাগ করেন।

  কুমুদিনী ওয়েলফেয়ার ট্রাস্ট বাংলাদেশের জনকল্যাণকর সংস্থাগুলোর মধ্যে বৃহত্তম ও প্রাচীনতম। শিল্পপতি ও দানবীর হিসেবে খ্যাত শহীদ রণদা প্রসাদ সাহা ১৯৪৭ সালে তাঁর মা কুমুদিনীর স্মরণে এ ট্রাস্ট প্রতিষ্ঠা করেন। ওই সময় থেকে এ সংস্থা বাংলাদেশের মানুষের, বিশেষ করে সুবিধাবঞ্চিত মানুষের স্বাস্থ্যসেবা ও শিক্ষা নিশ্চিত করার লক্ষ্যে কাজ করে যাচ্ছে। ১৯৭১ সালে মুক্তিযুদ্ধ চলাকালে পাকিস্তানী হানাদার বাহিনী রণদা প্রসাদ সাহাকে তুলে নিয়ে যায়। পরবর্তীকালে তাঁর আর কোনো খোঁজ পাওয়া যায়নি।

পরিবেশ সাংবাদিকতা সুরক্ষায় প্রাতিষ্ঠানিক উদ্যোগ নেয়া হবে -------তথ্য প্রতিমন্ত্রী
সাধারণ রোগী হিসেবে এনআইও’তে চোখের চিকিৎসা নিলেন প্রধানমন্ত্রী
উপজেলা নির্বাচনে মানুষ যাকে চাইবে সে-ই জয়ী হয়ে আসবে--প্রধানমন্ত্রী শেখ হাসিনা
সর্বশেষ সংবাদ