ঢাকা মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
বালিয়াকান্দিতে ভোরের কাগজের প্রতিনিধির বিরুদ্ধে মামলার প্রতিবাদে মানববন্ধন পালন
  • তনু সিকদার সবুজ
  • ২০২৩-০৮-১৬ ১৫:৪০:৩৮

দৈনিক ভোরের কাগজের রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলা প্রতিনিধি শহিদুল আলম মিলনের নামে মামলা প্রত্যাহারে দাবীতে মানববন্ধন করেছে সাংবাদিকরা। 

  গতকাল ১৬ই আগস্ট বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার চৌরঙ্গী মোড়ে ঘন্টাব্যাপী এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে জেলা ও উপজেলায় কর্মরত সংবাদকর্মীরা অংশ গ্রহণ করেন। মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে রাজবাড়ী জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করেন তারা। 

  বালিয়াকান্দি প্রেসক্লাবের সভাপতি মোঃ আতিয়ার রহমান আতিকের সভাপতিত্বে ও গোলাম মোর্তবা রিজুর সঞ্চালনায় মানববন্ধনে এটিএন বাংলার প্রতিনিধি লিটন চক্রবর্তী, ৭১টিভির প্রতিনিধি মোঃ মেহেদী হাসান, যমুনা টিভির প্রতিনিধি রুবেলুর রহমান, উপজেলা প্রেসক্লাবের সভাপতি ও সমকালের প্রতিনিধি সোহেল মিয়া, সহ-সভাপতি  বাংলাদেশ প্রতিদিন ও ডিবিসি নিউজের জেলা প্রতিনিধি দেবাশীষ বিশ^াস, সাধারণ সম্পাদক কামরুজ্জামান কামরুল, নিউজ ২৪টিভির প্রতিনিধি মিঠুন গোস্বামী, উপজেলা রিপোর্টার্স ক্লাবের সভাপতি সঞ্জিত দাস, সহ-সভাপতি রাহাত হোসেন ফারুক, সাধারণ সম্পাদক সোহেল রানা ও বালিয়াকান্দি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রফিকুজ্জামান লিটন প্রমুখ বক্তব্য রাখেন।

  মানববন্ধনে সংবাদকর্মীরা বলেন, বালিয়াকান্দির বেশিরভাগ হাটবাজারে পণ্যের ওজন ৪০ কেজির জায়গায় ৪৪ কেজিতে পণ্য বিক্রিতে বাধ্য করা হয়। বিষয়টি নিয়ে কৃষকরা প্রতিবাদ করলে হামলা-মামলার স্বীকার হতে হয়। দীর্ঘদিন এই অব্যবস্থাপনা চলে আসলেও ভোক্তা অধিকার ও স্থানীয় প্রশাসন কোন ব্যবস্থা গ্রহণ করেনি। এসব অব্যবস্থাপনা তুলে ধরে সংবাদ প্রকাশ করলে সাংবাদিকদের মামলার হুমকি দেওয়া হয়। দ্রুত সময়ে কৃষকসহ সাংবাদিক মিলনের নামে মামলা প্রত্যাহারের দাবি করেন সংবাদকর্মীরা।

  উল্লেখ্য, গত ২রা আগস্ট বালিয়াকান্দিতে পেঁয়াজের ওজন কম দেওয়াকে কেন্দ্র করে কৃষকের ওপর হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় গুরুতর আহত হয় বাবু শেখসহ বেশ কয়েকজন কৃষক। বাবু শেখ হাসপাতালে চিকিৎসাধীন থাকা অবস্থায় তার নামে মামলা দায়ের হয়। মামলাটি করেন জামালপুর বাজারের পেঁয়াজ ব্যবসায়ী ও আওয়ামী লীগ নেতা মোঃ তৈয়ব মন্ডল। হামলার ঘটনার সংবাদ সংগ্রহে যান ভোরের কাগজের বালিয়াকান্দি প্রতিনিধি শহিদুল আলম মিলন। সংবাদ সংগ্রহের কারণে মিলনের ওপর হামলার চেষ্টা করে পেঁয়াজ ব্যবসায়ী সিন্ডিকেট।

  হামলার পর শহিদুল আলম মিলনসহ ৯জন কৃষকের বিরুদ্ধে গত ৯ই আগস্ট আদালতে দুটি মামলা করেন তৈয়ব মন্ডল।

 
পাংশা উপজেলা নির্বাচনে মোটর সাইকেল প্রতীকের সমর্থনে বিভিন্ন স্থানে মিছিল-সভা
গোয়ালন্দে ছাত্রলীগের উদ্যোগে বিদ্যালয়ে বৃক্ষ রোপণ কর্মসূচি
বেলগাছি বাজারের দুই ব্যবসায়ীকে জরিমানা
সর্বশেষ সংবাদ