ঢাকা মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
মাদরাসায়ে নূরে মদিনায় ছাত্রদের কোরআনের ছবক প্রদান অনুষ্ঠানে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী
  • মোক্তার হোসেন
  • ২০২৩-০৮-১৮ ১৫:২০:২৫

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছিলেন। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে ৫৬০টি দৃষ্টিনন্দন মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণ করেছেন। ধর্মীয় মূল্যবোধ প্রচারে এসব প্রতিষ্ঠান গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে।

  গতকাল ১৮ই আগস্ট বিকালে রাজবাড়ী জেলার পাংশা পৌর শহরের মাদরাসায়ে নূরে মদিনায় ছাত্রদের কোরআনের ছবক প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

  যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি আরো বলেন, দাওরায়ে হাদিসকে মাস্টার্সের মর্যাদার দাবীতে তারা অনেক আন্দোলন করেছিলেন। বিএনপি সরকার সেটি বাস্তবায়ন করে নাই। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনা দাওরায়ে হাদিসকে মাস্টার্সের মর্যাদা দিয়েছেন। তিনি সন্তানদের দ্বীনি শিক্ষার গুরুত্বারোপ করে মাদরাসায়ে নূরে মদিনার অবকাঠামো উন্নয়নে সহযোগিতা করার আশ্বাস ব্যক্ত করেন।

  বিশেষ অতিথির বক্তব্যে রাজবাড়ী জেলা পরিষদের চেয়ারম্যান একেএম শফিকুল মোরশেদ আরুজ মাদরাসায়ে নূরে মদিনার ছাত্রদের জন্য একশ পবিত্র কোরআন শরীফ প্রদান এবং মাদরাসায় মানসম্মত ৪টি টয়লেট নির্মাণের ঘোষণা দেন।

  ঢাকাস্থ তাদরিবুল কোরআন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা জন্মান্ধ হাফেজ সোলাইমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথিদের মধ্যে রাজবাড়ী জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি একেএম শফিকুল মোরশেদ আরুজ, রাজবাড়ী জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকারের উপ-পরিচালক আসাদুজ্জামান রিপন, পাংশা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও মাছপাড়া ইউপির চেয়ারম্যান খন্দকার সাইফুল ইসলাম বুড়ো বক্তব্য রাখেন।

  অন্যান্যের মধ্যে মদাপুর ইউপির চেয়ারম্যান মিজানুর রহমান মজনু ও মাদরাসায়ে নূরে মদিনার শিক্ষক হাফেজ মাওলানা মোঃ আবু সাঈদ বক্তব্য রাখেন। উপস্থাপনা করেন মাদরাসার মুহতামিম মাওলানা মোঃ জামির উদ্দিন।

  অনুষ্ঠানে পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ জাফর সাদিক চৌধুরী, পাংশা পৌরসভার মেয়র মোঃ ওয়াজেদ আলী, পাংশা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ জালাল উদ্দিন বিশ্বাস, পাংশা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ আব্দুল ওহাব মন্ডল, পাংশা পৌরসভা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওদুদ সরদার, পাংশা শাহজুই কামিল মাদরাসার সাবেক অধ্যক্ষ মাওলানা আবু সালেহ মোঃ আব্দুল্লাহ, পাংশা শাহজুই কামিল মাদরাসার বর্তমান অধ্যক্ষ মাওলানা মুহাঃ আবু মুসা আশয়ারী,  পাংশা উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা শ্যামল কুমার বিশ্বাস, পাংশা উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও পাংশা উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য মোঃ শাহিদুল ইসলাম মারুফ প্রমূখ উপস্থিত ছিলেন।

 
উজানচরে অবৈধ বালু উত্তোলন অভিযানে মেশিন-পাইপ ধ্বংস
পাংশার তারাপুরে রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা ইমান আলী মাষ্টারের দাফন
পাংশায় আদিবাসীদের মন্দিরে হারমোনিয়াম দিলেন ইউএনও
সর্বশেষ সংবাদ