ঢাকা রবিবার, মে ১৯, ২০২৪
গোয়ালন্দ মোড়ে জেলা বিএনপির আঞ্চলিক কার্যালয়ে প্রস্তুতি সভা
  • রফিকুল ইসলাম
  • ২০২৩-০৯-২৭ ১৫:৪৬:১৮

 বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল আওয়াল মিন্টু বলেছেন, এই রোড মার্চ হচ্ছে ফ্যাসিবাদী সরকার পতনের আন্দোলন। এই রোড মার্চের পরেই হবে চূড়ান্ত আন্দোলন। সেই আন্দোলন হবে সরকার পতনের একদফা আন্দোলন।

 গতকাল ২৭শে সেপ্টেম্বর সন্ধ্যায় গোয়ালন্দ মোড়ে জেলা বিএনপির আঞ্চলিক কার্যালয়ে সরকার পতনের এক দফা দাবী আদায়ে ফরিদপুর বিভাগীয় রোড মার্চ সফলের লক্ষ্যে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি ফরিদপুর জেলা, ফরিদপুর মহানগর ও রাজবাড়ী জেলার আয়োজনে এক প্রস্তুতি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
 তিনি বলেন, এই অবৈধ ও অনির্বাচিত প্রধানমন্ত্রী নির্বাচনের জন্য ১৯৯৫/৯৬ সালে আন্দোলন করেছিলো। তখন শেখ হাসিনা বলেছিলেন তত্ত্বাবধায়ক সরকার ছাড়া সঠিক নির্বাচন হবে না। উনি বলতেন তত্ত্বাবধায়ক সরকার ছাড়া আমি কোন নির্বাচন মানি না। এই তত্ত্বাবধায়ক সরকারের জন্য শেখ হাসিনা আন্দোলন করেছিলো। আর এখন তিনি অবৈধভাবে ক্ষমতায় থেকে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিচ্ছেন না। কারণ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন হলে ভোট চুরি ও ভোট ডাকাতি করতে পারবেন না।
 তিনি আরো বলেন, এই এক দফা আন্দোলন বিএনপি ক্ষমতায় আসার জন্য নয়, এই আন্দোলন জনগনকে ভোটের অধিকার ফিরিয়ে দেওয়ার আন্দোলন। কিছুদিন আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলছিলো আমার অপরাধ কি। সবাই ষড়যন্ত্র করছে আমাকে সরানোর জন্য। কিন্তু আমি বলতে চাই যে প্রধানমন্ত্রী নিজের অপরাধ বুঝতে পারেনা সে কি প্রধানমন্ত্রী হবার যোগ্যতা রাখে।
 তিনি বলেন, এই অবৈধ সরকার ক্ষমতায় আসার পর বিএনপির ১৪০০ নেতাকর্মীকে খুন করেছে, প্রায় ৭০০ নেতাকর্মীকে গুম করা হয়েছে, প্রায় লক্ষাধিক নেতাকর্মীর নামে মামলা দেওয়া হয়েছে। এই অবৈধ প্রধানমন্ত্রী খুন, গুম, অত্যাচার, হামলা, মামলা, নির্যাতন করার অপরাধে অবশ্যই উনার শাস্তি হবে একদিন। এই সরকার ক্ষমতায় আসার পর থেকে হাজার হাজার কোটি টাকা লুটপাট করে বিদেশে পাচার করেছে। এই ফরিদপুর থেকেই ২ হাজার কোটি টাকা বিদেশে পাচার করা হয়েছে। তাহলে গোটা বাংলাদেশ থেকে কত টাকা পাচার করা হয়েছে তা অগণিত।
 বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা জয়নুল আবেদীন ফারুকের সভাপতিত্বে প্রস্তুতি সভায় প্রধান বক্তা হিসেবে বিএনপির ফরিদপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, বিশেষ অতিথি হিসেবে বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা জহরুল হক শাহজাদা মিয়া, ফরিদপুর জেলা বিএনপির আহবায়ক ও বিএনপির জাতীয় কমিটির সদস্য সৈয়দ মোদাররেস আলী ইছা, ফরিদপুর বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক সেলিমুজ্জামান সেলিম ও খন্দকার মাশুকুর রহমান মাশুক বক্তব্য রাখেন।
 এছাড়াও কেন্দ্রীয় কৃষক দলের সহ-সভাপতি এডঃ আসলাম মিয়া, রাজবাড়ী জেলা বিএনপির আহবায়ক এডঃ লিয়াকত আলী বাবু, সদস্য সচিব এডঃ কামরুল আলম, রাজবাড়ী জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক হারুন-অর রশিদসহ রাজবাড়ী জেলা বিএনপি, ফরিদপুর জেলা বিএনপি, ফরিদপুর মহানগর বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা বক্তব্য রাখেন।
 বিএনপির ফরিদপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ বলেন, আওয়ামী লীগের পায়ের নিচে মাটি নেই। তারা এখন সকাল থেকে রাত পর্যন্ত কে ভিসা স্যাংশন খাইছে আর কে খায় নাই সেটা নিয়ে ব্যস্ত।
 তিনি বলেন, আওয়ামী লীগের সংগঠন বলে কিছু নেই। আওয়ামী লীগ নামে একটি বস্তুু রয়েছে যেখানে কিছু দুর্নীতিবাজ লোকজন আছে, তাদের কাজ হচ্ছে বাংলাদেশের জনগণের টাকা মেরে বিদেশে পাচার করা, দুর্নীতি করা, খুন করা, গুম করা ও মামলা দেওয়া। এগুলো ছাড়া আওয়ামী লীগের এখন কোন কাজ নেই।
 তিনি আরো বলেন, ফরিদপুর বিভাগের ৫টি জেলা বিএনপির ঘাঁটি, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার ঘাঁটি, শহীদ জিয়ার ঘাঁটি। আগামী ৩রা অক্টোবর ফরিদপুর বিভাগীয় রোড মার্চ হবে ইতিহাসের সেরা রোড মার্চ। ফরিদপুর বিভাগীয় রোড মার্চের মধ্য দিয়েই এই দূর্নীতিবাজ, ফ্যাসিবাদ সরকার পতনের আন্দোলনে ডাক দেওয়া হবে।
 সভায় বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবেদীন ফারুক বলেন, ‘যারা আমাদের নেতাকর্মীদের জেলে দিয়ে, গণতন্ত্রের মা দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে কারাগারে রেখে আবার ক্ষমতায় থাকতে চায়, তাদের বিরুদ্ধে লড়াই করার জন্যই আগামী ৩রা অক্টোবর রোডমার্চ। রোড মার্চ সফল করতে হবে। এই ভোট চোরের বিরুদ্ধে লড়াই করতে হবে। গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে। তারেক রহমানকে বাংলাদেশে আনতে হবে।’
 তিনি রাজবাড়ী জেলা বিএনপির শীর্ষ নেতাদের উদ্দেশ্যে করে বলেন, যারা আন্দোলন সংগ্রামে, মিটিং মিছিলে রাজপথে থাকবে না। অসুস্থতার ভান ধরে ঘরে বসে থাকবে। আর মনে মনে ভাববে নমিনেশন পাবো, এই চিন্তা করে কোন লাভ হবে না।
 প্রস্তুতি সভায় রাজবাড়ী জেলা বিএনপি, ফরিদপুর জেলা ও মহানগর বিএনপি, ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দল, কৃষকদলসহ বিএনপির অঙ্গ সংগঠনের কয়েক হাজার নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

মেলার লটারিতে মোটর সাইকেল পেল মা; কপাল পুড়ল মেয়ের!
দৌলতদিয়া ঘাটে উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোস্তফা মুন্সীর পথসভা অনুষ্ঠিত
দক্ষিণবাড়ী গ্রামে আনারসের সমর্থকের মাথা ফাটালো প্রতিপক্ষের সমর্থকেরা
সর্বশেষ সংবাদ