ঢাকা মঙ্গলবার, মে ৭, ২০২৪
বালিয়াকান্দি উপজেলার ৫ হাজার ভ্যান চালককে মধ্যাহ্ন ভোজ করালেন এমপি
  • তনু সিকদার সবুজ
  • ২০২৩-০৯-২৭ ১৫:৪৯:৩২

রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলা আওয়ামী লীগের আয়োজনে গতকাল ২৭শে সেপ্টেম্বর দুপুরে বালিয়াকান্দি পাইলট মডেল উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে ৫ হাজার ভ্যান ও নসিমন চালকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
 মতবিনিময় সভায় এসব চালকদের সম্মানে মধ্যাị ভোজের আয়োজন করেন রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম।
 এ মধ্যাị ভোজের রান্নায় ব্যবহার করা হয় ৪০ মণ মহিষের মাংস ও ৫ মণ মুরগীর ভুনা মাংস। বালিয়াকান্দি উপজেলার সাত ইউনিয়নের ৫ হাজার ভ্যান, অটো ভ্যান, নসিমন ও করিমন চালকরা পেটভরে তৃপ্তি সহকারে আহার গ্রহণ করেন।
 সমাজের নি¤œবিত্ত এসকল মানুষের সম্মানার্থে এমন ব্যতিক্রম আয়োজন করায় এলাকায় প্রশংসায় ভাসছেন এমপি।
 ব্যতিক্রম এই আয়োজনে কোন কিছুরই কমতি ছিল না। এমপির অতিথি হয়ে কোন অনুষ্ঠানে আসা এটিই ছিল ভ্যান চালকদের জীবনের প্রথম। শুধু অতিথিই না। অটো-ভ্যান চালকদের সুখ-দুঃখের কথাও শোনেন এমপি। পরে এক সাথে চেয়ারে বসে দুপুরে মহিষের মাংস দিয়ে ভুনা খিচুরী খান তারা।
 উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদের সভাপতিত্বে ও শ্রমিক লীগের সভাপতি ইদ্রিস আলী ফকিরের সঞ্চালনায় মতবিনিময় সভায় জেলা পরিষদের চেয়ারম্যান একেএম শফিকুল মোর্শেদ আরুজ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হান্নান মোল্লা, যুগ্ম-সাধারণ সম্পাদক এহসানুল হাকিম সাধন ও হারুন অর রশিদ হারুন প্রমুখ বক্তব্য রাখেন।
 অনুষ্ঠানে রান্নার কাজে নিয়োজিত বাবুর্চি শাহাবুদ্দিন শেখ ও কসাই জীবন শেখ জানান, এই আয়োজনে ৫ হাজার অটো-ভ্যান চালকদের জন্য রান্না করা হয়েছে। রান্না ও মাংস তৈরি করার কাজে  ১০০ জন বাবুর্চি নিযুক্ত ছিল। গত মঙ্গলবার রাত থেকেই শুরু হয় এই মহাযজ্ঞ। ৫ হাজার মানুষের জন্য ৪০ মণ মহিষ ও ৫ মণ মুরগীর মাংস, ৩০ মণ চাল ও ৭ মণ ডাল ১০০ টি ড্যাগে রান্না করা হয়। ৫০০ মিলি লিটারের ৫ হাজার পানির বোতলও প্রস্তুত রাখা হয়।
 গতকাল ২৭শে সেপ্টেম্বর সকাল ১১ টার মধ্যেই রান্নার সব কাজ শেষ হয়। সুষ্ঠু মতো খাবার পরিবেশনের জন্য ৩০টি খাবারের বুথ নির্মাণ করা হয়।
 বালিয়াকান্দি উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোঃ আবুল কালাম আজাদ বলেন, এই অনুষ্ঠানে কোন দলীয় নেতা আমন্ত্রিত নয়। পুরো আয়োজনটাই ছিল অটো-ভ্যান চালকদের জন্য। এরাই এমপির আমন্ত্রিত অতিথি। এদের বসার জন্য বালিয়াকান্দি পাইলট মডেল উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে বিশাল প্যান্ডেল তৈরি করা হয়। সেখানে ৫ হাজার চেয়ার ও ১০০ টি ফ্যানের ব্যবস্থা করা হয়েছিল।
 বহরপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও অনুষ্ঠানের তদারককারী মোঃ মনিরুজ্জামান মনির জানান, অনুষ্ঠানের একদিন আগেই উপজেলার সাত ইউনিয়নের সংশ্লিষ্ট ওয়ার্ডের মেম্বারদের মাধ্যমে প্রতিটি অটো-ভ্যান চালকদের কাছে এমপির আমন্ত্রণপত্র পৌঁছে দেওয়া হয়। সেই আমন্ত্রণপত্র সঙ্গে এনে তারা অনুষ্ঠানস্থলে প্রবেশ করেন।
 অনুষ্ঠানস্থলে গিয়ে দেখা যায়, বেলা ১১টার দিকে সেখানে দলে দলে প্রবেশ করছেন এমপির আমন্ত্রিত ভ্যান চালকরা। সবার গলায় লাল ফিতা দিয়ে ঝুলানো রয়েছে আমন্ত্রণপত্রের কার্ড। অনুষ্ঠানস্থলে উপস্থিত সবার সাথে কুশলাদি বিনিময় করছেন এমপি জিল্লুল হাকিম। দুপুর হওয়ার সাথে সাথেই তাদের সাথে করে খেতে বসেন তিনি। সবার হাতেই ভুনা খিচুরীর প্লেট। সাথে পর্যাপ্ত মহিষের মাংস ও একটি করে পানির বোতল।
 নবাবপুরের বকশিবাড়ী গ্রামের বাসিন্দা হাসান মিয়া তার অভিব্যক্তি প্রকাশ করে জানান, তার বয়স প্রায় ৭০ বছর। জীবনে কোনদিন তার ওয়ার্ডের মেম্বাররা খোঁজ নেয়নি তাকে। সেখানে একজন এমপির মতো মানুষ গরীবদের কথা মনে রাখায় তিনি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
 জামালপুর ইউনিয়নের খামার মাগুরা গ্রামের বাসিন্দা নসিমন চালক মোঃ দাউদ মোল্লা জানান, দ্রব্যমূল্যের এই ঊর্দ্ধগতির সময় তারা চাল-ডাল কিনতেই হিমসিম খান। সেখানে মাংস খাওয়া তো অনেক দূরের কথা তাদের। প্রায় বছরখানেক পর তিনি মাংস দিয়ে খেতে পারলেন বলে জানিয়ে কেঁদে ফেলেন।
 রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য মোঃ জিল্লুল হাকিম জানান, সমাজের প্রতি দায়বদ্ধতা থেকেই এই ব্যতিক্রম আয়োজন। এদের সাথে দু’মুঠো খেতে পেরে খুবই আনন্দিত তিনিịị। আগামী দিনেও তিনি এই ধরণের আয়োজন অব্যাহত রাখবেন বলে জানান।

পাংশা উপজেলা মুখরিত শেষ মুহুর্তের প্রচারণায়
পাংশা-কালুখালীতে ভোট গ্রহণকারী কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা
পাংশা উপজেলা পরিষদ নির্বাচনে শেষ মুহুর্তের গণসংযোগে বুড়ো
সর্বশেষ সংবাদ