ঢাকা রবিবার, সেপ্টেম্বর ৮, ২০২৪
দৌলতদিয়া ইউনিয়নে এক ঘন্টার প্রতিকী চেয়ারম্যান হলো ১০ম শ্রেণীর ছাত্রী জুলেখা
  • মইনুল হক মৃধা
  • ২০২৩-১০-১৮ ০০:৩০:৫৭

রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ইউনিয়ন পরিষদে এক ঘণ্টার জন্য প্রতিকী চেয়ারম্যানের দায়িত্ব পালন করেছেন স্কুলছাত্রী জুলেখা আক্তার (১৫)। গতকাল ১৭ই অক্টোবর বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত ঘন্টাব্যাপী তিনি এ দায়িত্ব পালন করেন। প্লান ইন্টারন্যাশনাল ও ন্যাশনাল চাইল্ড টাস্কফোর্সের (এনসিটিএফ) সহযোগিতায় স্থানীয় বেসরকারী প্রতিষ্ঠান কর্মজীবী কল্যাণ সংস্থা (কেকেএস) এ কার্যক্রমের আয়োজন করে। দৌলতদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রহমান মন্ডল প্রতিকী চেয়ারম্যানকে তার চেয়ারে বসিয়ে স্বাগত জানান। জুলেখা আক্তার স্থানীয় বীর মুক্তিযোদ্ধা ফকীর আব্দুল জব্বার গার্লস হাইস্কুলের দশম শ্রেণীর শিক্ষার্থী ও ন্যাশনাল চাইল্ড টাস্কফোর্সের (এনসিটিএফ) দৌলতদিয়া শাখার চাইল্ড পার্লামেন্ট সদস্য। সে দৌলতদিয়া সামছু মাষ্টার পাড়ার শেখ খালেক ও জাকিয়া বেগম দম্পতির সন্তান। তার বাবা একজন ক্ষুদ্র ব্যবসায়ী ও মা গৃহিনী। দীর্ঘদিন ধরে বিভিন্ন শিশু সংগঠনের সঙ্গে যুক্ত রয়েছে জুলেখা আক্তার।

দায়িত্ব পালনকালে জুলেখা বাল্যবিয়ে, নারী নির্যাতন ও নিপীড়ন বন্ধ, ইভটিজিং, ডেঙ্গু সচেতনতা ও মাদকদ্রব্যের নিয়ন্ত্রণ বিষয়ে গুরুত্বপূর্ণ আলোচনা ও সংশ্লিষ্টদের দিক নির্দেশনা দেন।
দৌলতদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রহমান মন্ডল বলেন, নারীর অবদান এখন দেশের গুরুত্বপূর্ণ স্থানে। আজ সর্বক্ষেত্রে নেতৃত্ব দিচ্ছেন নারীরা। তরুণ প্রজন্ম ও নারীরাই একদিন দেশের উন্নয়নে অগ্রণী ভূমিকা রাখবে। আমরা নারীবান্ধব উপজেলা পরিষদ ও নারীর সংহিংসতারোধে কাজ করবো এবং স্কুলছাত্রীর সকল সুপারিশ আমরা বাস্তবায়ন করার চেষ্টা করবো। জুলেখা আজ প্রতীকী চেয়ারম্যানের দায়িত্ব পালন করেছে। আশা করি আগামীতে সে এর চাইতেও ভালো স্থানে অধিষ্ঠিত হবে।
এ সময় দৌলতদিয়া ইউপি সচিব মেনামুল হাসান মিন্টু, কেকেএস প্রোগ্রাম কো-অডিনেটর শাহাদৎ হোসেন, ইউপি সদস্য গফুর খান, মহিলা সদস্য নুরজাহান বেগম, আয়েশা বেগম, দৌলতদিয়া মডেল হাই স্কুলের সহকারী শিক্ষক শামীম শেখ, প্লান ইন্টারন্যাশনাল বাংলাদেশ ওয়াইমুভ প্রকল্প কর্মকর্তা পথিক পাল প্রমুখ উপস্থিত ছিলেন।

 

পাংশায় প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতির দুর্নীতির প্রতিবাদে শিক্ষকদের সংবাদ সম্মেলন
বহরপুরে ইসলামী ছাত্র শিবিরের  উদ্যোগে ছাত্র সমাবেশ অনুষ্ঠিত
সরকার পরিবর্তনের পরদিন দখল হয়ে যায় অন্তারমোড়-রাখালগাছি খেয়া ঘাট
সর্বশেষ সংবাদ