ঢাকা শুক্রবার, মে ৩, ২০২৪
দৌলতদিয়ায় খালের পানিতে বিদ্যুতায়িত হয়ে একই পরিবারের চাচা-ভাতিজার মর্মান্তিক মৃত্যু
  • মইনুল হক মৃধা
  • ২০২৩-১০-১৮ ১৬:০৩:৪৩

রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ইউনিয়নের নুরু মন্ডলের পাড়ায় গতকাল ১৮ই অক্টোবর দুপুর আড়াইটার দিকে খালের পানিতে বিদ্যুতায়িত হয়ে একই পরিবারের চাচা-ভাতিজার মর্মান্তিক মৃত্যু হয়েছে। এ ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।
 নিহতরা হলো- গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ইউনিয়নের নুরু মন্ডলের পাড়া গ্রামের মাছেম মোল্লার ছেলে মোঃ নুরু মোল্লা(৭৫) ও তার ভাতিজা মোঃ আনোয়ার মোল্লার ছেলে শামীম মোল্লা ৩২)।
 স্থানীয়রা জানায়, নুরু মন্ডলের পাড়া এলাকায় পল্লী বিদ্যুতের তার স্পার্ক করে ছিঁড়ে খালের পানিতে পড়েছিল। এতে ওই খালের পুরো পানি বিদ্যুতায়িত হয়ে যায়। গতকাল ১৮ই অক্টোবর দুপুরে বাড়ীর পাশে ওই খাল পাড় থেকে পাটকাঠি নিয়ে খাল পার হতে যান নুরু মোল্লা। বিষয়টি তিনি টের না পেয়ে বিদ্যুতায়িত ওই পানি স্পর্শ করেন। এতে তিনি ঘটনাস্থলেই মারা যায়। পরে তাকে দ্রুত উদ্ধার করতে এগিয়ে আসেন তার ভাতিজা শামীম মোল্লা। এ সময় তিনিও বিদ্যুতায়িত হয়ে গুরুতর আহত হয়।
 স্থানীয়রা তাকে উদ্ধার করে গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকেও মৃত ঘোষণা করে।
 এদিকে এলাকাবাসীদের মধ্যে কেউ কেউ বলেন, বাড়ীর পাশে বালু স্তুপ করে রাখা খনন কাজে ব্যবহৃত ভেকু(এক্সকেভেটর) কাজ করার সময় বিদ্যুতের তার ছিঁড়ে খালের পানিতে ৬/৮ দিন যাবত পড়ে থাকায় এ দূর্ঘটনা ঘটেছে।
 গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ মোঃ শরীফুল ইসলাম জানায়, বিদ্যুতায়িত হয়ে ঘটনাস্থলেই এক ব্যক্তির মৃত্যু হয় এবং হাসপাতালে আনার পথেই আরেক জনের মৃত্যু হয়।
 দৌলতদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আব্দুর রহমান মন্ডল বলেন, বিদ্যুৎতায়িত হয়ে একই পরিবারের ২জনের মৃত্যুতে আমরা শোকাহত। তিনি সবাইকে বিদ্যুতের বিষয়ে সচেতন থাকার অনুরোধ জানান।
 রাজবাড়ী অতিরিক্ত পুলিশ সুপার(সদর সার্কেল) মোঃ ইফতেখারুজ্জামান বলেন, দৌলতদিয়া ঘাট এলাকায় বিদ্যুতায়িত হয়ে ২জনের মৃত্যুর খবর শুনে ঘটনাস্থল পরিদর্শন করেছি। আমরা প্রাথমিকভাবে ধারনা করছি ষ্পার্ক করে তার ছিড়ে খালের পানিতে পড়ে ছিলো। সেখান থেকে এ দুর্ঘটনা ঘটেছে। তারপরও তারে অন্য কোন সমস্যা থাকলে সেটি পর্যবেক্ষন করা হবে। পরিবারের কোন অভিযোগ না থাকায় এবং তাদের আবেদনের প্রেক্ষিতে মরদেহ দুটি পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

 

পাংশা-কালুখালীতে আ’লীগ সমর্থিত প্রার্থীর নির্বাচনী পথসভায় নেতাকর্মীদের জনস্রোত
পাংশায় র‌্যাবের অভিযানে বিদেশী  অস্ত্রসহ সাবেক মেম্বার গ্রেফতার
গোয়ালন্দে প্রতীক পেয়ে চেয়ারম্যান প্রার্থী মোস্তফা মুন্সীর বিশাল শোডাউন
সর্বশেষ সংবাদ