ঢাকা রবিবার, সেপ্টেম্বর ৮, ২০২৪
গোয়ালন্দে বিশ্ব হাত ধোয়া দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা
  • মইনুল হক মৃধা
  • ২০২৩-১০-১৯ ১৬:১০:০৩

 "আপনার নাগালেই পরিচ্ছন্ন হাত" এই স্লোগানকে সামনে রেখে রাজবাড়ী জেলার গোয়ালন্দে উপজেলা প্রশাসন ও উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের উদ্যোগে গতকাল ১৯ শে অক্টোবর বিশ্ব হাত ধোয়া দিবস পালিত হয়েছে। 

এ উপলক্ষে সকালে উপজেলার দৌলতদিয়া আক্কাস হাই স্কুল থেকে একটি বর্ণাঢ্য র‌্যারী বের করা হয়। পরে হাত ধোয়ার উপকারিতা সম্পর্কে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ জাকির হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ মোস্তফা মুন্সী বক্তব্য রাখেন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ ইকাবাল হাসানের সঞ্চালনায় এসময় উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নার্গিস পারভীন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ শরিফুল ইসলাম, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ কবির হোসেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ আবু সাঈদ মন্ডল, দৌলতদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রহমান মন্ডল, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ জাকির হোসেনসহ শিক্ষক ও ছাত্র-ছাত্রী প্রমুখ উপস্থিত ছিলেন। 

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন উপজেলা জনস্বাস্থ্য সহকারী প্রকৌশলী মোঃ শহিদুল ইসলাম। 

বক্তারা বলেন, জীবাণুকে ধ্বংস করতে হাত ধোয়ার কোনো বিকল্প নেই। যার যার কর্মক্ষেত্রে কাজ শেষে হাত ধুয়ে খাবার গ্রহণ করতে হবে এবং স্বাস্থ্য সুরক্ষার জন্য হাত ধোয়া প্রয়োজন। জনস্বাস্থ্য উন্নয়নে স্বাস্থ্যসম্মত ও টেকসই স্যানিটেশন ব্যবস্থা এবং ব্যক্তিগত পরিচ্ছন্নতা নিশ্চিত করা অপরিহার্য। ডায়রিয়া ও পানিবাহিত নানা রোগ থেকে রক্ষা পেতে স্যানিটেশন ব্যবস্থা ও সাবান দিয়ে হাত ধোয়ার অভ্যাস খুবই জরুরী। সরকার এ লক্ষ্যে নিরলস কাজ করছে।

পাংশায় প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতির দুর্নীতির প্রতিবাদে শিক্ষকদের সংবাদ সম্মেলন
বহরপুরে ইসলামী ছাত্র শিবিরের  উদ্যোগে ছাত্র সমাবেশ অনুষ্ঠিত
সরকার পরিবর্তনের পরদিন দখল হয়ে যায় অন্তারমোড়-রাখালগাছি খেয়া ঘাট
সর্বশেষ সংবাদ