ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
রাজবাড়ীতে খাদ্য বান্ধব কর্মসূচীর ২০ মেঃ টন চাল পাচারকালে আটক॥চাঞ্চল্যর সৃষ্টি
  • স্টাফ রিপোর্টার
  • ২০২৩-১০-২৯ ০৯:০২:১০

রাজবাড়ী শহরের বিনোদপুরে অবস্থিত সদর উপজেলার খাদ্য গুদাম থেকে পাচারকালে সরকারী খাদ্য বান্ধব কর্মসূচীর(কাবিখা) ২০ মেট্রিক টন চালসহ ট্রাক আটকের ঘটনায় সর্বত্র চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। 

 রাজবাড়ী ডিবি’র একটি দল গত ২৬শে অক্টোবর সন্ধ্যা ৭টার দিকে শহরের ২নম্বর রেলগেটের ইয়াছিন স্কুল সড়ক থেকে পাচারকালে চাল ভর্তি ট্রাক( ঢাকা-মেট্টো-ট-১১-১০৯৯) আটক করে। 

 রাজবাড়ী সদর উপজেলা খাদ্য গুদাম কর্মকর্তা শাফায়েত হোসেন জানান, রাজবাড়ী সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নের রাস্তা মাটি দ্বারা মেরামতের জন্য এ চাল বরাদ্দ করা হয়েছে। এ বরাদ্দকৃত চাল ৬টি প্রকল্পের বিপরীতে ৬জন প্রকল্প সভাপতির উপস্থিতিতেই খাদ্য গুদাম থেকে চাল ট্রাকে তোলা হয়। এ চাল ক্রয় করেন বানিবহের চাল ব্যবসায়ী মোঃ ওহাব। 

 বানিবহের চাল ব্যবসায়ী মোঃ ওহাব বলেন, বাবু শেখ, তালেব সরদার, মান্নান মোল্লা, তালেব মন্ডল, উজ্জলসহ অপর ১জনসহ ৬টি প্রকল্পের সভাপতি তার কাছে চাল বিক্রি করেন। তিনি চাল ট্রাকে তুলে নিয়ে যাওয়ার সময় ডিবি’র সদস্যরা আটক করে। 

 রাজবাড়ী জেলা গোয়েন্দা শাখার(ডিবি’র) ওসি মোঃ মনিরুজ্জামান খান বলেন, গোপন সংবাদের ভিত্তিতে ডিবি’র একটি দল রাজবাড়ী শহরের ২নম্বর রেলগেট এলাকায় অভিযান পরিচালনা খাদ্য গুদাম থেকে চাল বোঝাইকৃত ট্রাকটি আটক করে। তবে এ ঘটনায় চাল উত্তোলনের কাগজপত্র যাচাই-বাছাই শেষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। ট্রাকটি বর্তমানে রাজবাড়ী থানা চত্বরে রাখা হয়েছে।  

 রাজবাড়ী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সারমীন ইয়াছমীন বলেন, খাদ্য বান্ধব কর্মসূচীর চাল একত্রিত হয়ে চাল বিক্রি করার বিষয়টি খতিয়ে দেখে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

 এদিকে খাদ্য বান্ধব কর্মসূচীর(কাবিখা’র) নিয়মিত ও বিশেষ বরাদ্দের ২০ মেট্রিক টন চাল আটকের ঘটনায় সর্বত্র চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

 
রাজবাড়ীতে জাতীয় আইনগত সহায়তা দিবসে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা
রাজবাড়ী সফরে নির্বাচন কমিশনার মোঃ আলমগীর
রাজবাড়ী জেলা প্রশাসক কার্যালয়ে রাজস্ব সম্মেলনসহ কয়েকটি সভা
সর্বশেষ সংবাদ