ঢাকা বৃহস্পতিবার, মে ২, ২০২৪
প্রধান বিচারপতির বাসায় ভাঙচুর মামলায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল গ্রেফতার
  • স্টাফ রিপোর্টার
  • ২০২৩-১০-২৯ ১৭:৩৭:৩০

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে গ্রেফতার দেখানো হয়েছে। শনিবার (২৮ অক্টোবর) রাজধানীর নয়া পল্টনে বিএনপির মহাসমাবেশ চলাকালে উসকানি দিয়ে পুলিশের ওপর হামলা করানো এবং প্রধান বিচারপতির বাসায় ভাঙচুরের ঘটনায় দায়ের করা মামলায় গ্রেফতার দেখানো হয় তাকে।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গণমাধ্যম শাখার উপ-পুলিশ কমিশনার ফারুক হোসেন রবিবার (২৯ অক্টোবর) সন্ধ্যায় বাংলা ট্রিবিউনকে এ তথ্য নিশ্চিত করেন।
তিনি বলেন, রমনা থানায় প্রধান বিচারপতির বাসায় ভাঙচুরের ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। মামলা নম্বর ১৯। এই মামলায় গ্রেফতার দেখিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে কোর্টে পাঠানো হয়েছে।
রবিবার (২৯ অক্টোবর) সকালে রাজধানীর গুলশানে নিজের বাসা থেকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে আটক করে ডিবি পুলিশ।
এর আগে গতকাল ২৮ অক্টোবর বিএনপির দলীয় কার্যালয়ের সামনে মহাসমাবেশ করে দলটি। কিন্তু মহাসমাবেশ শুরুর আগেই বিএনপি নেতা-কর্মীরা বিভিন্ন জায়গায় পুলিশের সাথে সংঘর্ষে জড়িয়ে পড়ে এবং ঢাকার বিভিন্ন স্থানে সহিংস তৎপরতা চলায়। তারা রাজারবাগ পুলিশ লাইন হাসপাতাল চত্বরে ঢুকে সাতটি গাড়ি আগুনে পুড়িয়ে দেয়, প্রধান বিচারপতির বাসভবনে হামলা চালায়, এছাড়া বিভিন্ন জায়গায় বাস ভাংচুর এবং বিএনপি ও জামায়াতের নেতাকর্মীদের হামলায় একজন পুলিশ সদস্য নিহতের ঘটনাও ঘটে। এমন পরিস্থিতিতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল মহাসমাবেশ স্থগিত করে হরতালের ঘোষণা দিয়ে সভাস্থল ত্যাগ করেন।
এরপর বিএনপির এসব সহিংসতার বিরুদ্ধে সরকার কঠোর অবস্থান গ্রহণ করে এবং নেতারা গ্রেফতার হতে পারেন বলেও বাংলা ইনসাইডার গতকাল একটি প্রতিবেদন প্রকাশ করে। 

নির্বাচনের প্রস্তুতি ও প্রচারণা দেখতে আওয়ামী লীগকে আমন্ত্রণ জানিয়েছে বিজেপি
মহান মে দিবস আজ
প্রতিষ্ঠার ৭৫তম বছর বর্ণাঢ্যভাবে উদযাপন করবে আওয়ামী লীগ
সর্বশেষ সংবাদ