ঢাকা মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
পাংশার সত্যজিৎপুরে অগ্নিকান্ডে নিঃস্ব একটি দিন মজুর পরিবার
  • মোক্তার হোসেন
  • ২০২৩-১১-১১ ১৭:১৯:৫৩

রাজবাড়ী জেলার পাংশা পৌরসভার ৫নং ওয়ার্ডের সত্যজিৎপুর মধ্যপাড়া বকুলতলা মোড়স্থ দিনমজুর ইসলাম শেখের পরিবার গত ১০ই নভেম্বর গভীর রাতে ভয়াবহ অগ্নিকান্ডে নিঃস্ব হয়ে পড়েছেন। পরিধেয় কাপড় ছাড়া পরিবারের সবকিছু আগুনে ভস্মিভূত হয়েছে।

 গতকাল ১১ই নভেম্বর সকালে সরেজমিন ক্ষতিগ্রস্ত ইসলাম শেখ জানান, রাতে ঘুমের মধ্যে আগুনের তাপ উপলব্ধি করে জেগে উঠি এবং ডোয়া পাকা টিনশেড চৌচালা ঘরে আগুন দেখে শোর চিৎকার করি। প্রতিবেশী লোকজন ও ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে সবকিছু পড়ে ছাই হয়ে যায়। ওই সময় ঘর থেকে বের হওয়াই কষ্টসাধ্য হয়ে পড়েছিল। তবে অগ্নিকান্ডে হতাহতের কোন ঘটনা ঘটেনি।

 তিনি আরো জানান, কয়েকদিন আগে শক্তি ফাউন্ডেশন নামের একটি এনজিও থেকে দেড় লাখ টাকা ঋণ নেওয়া হয়। ঋণের টাকা, ঘরের আসবাবপত্র, টিভি, স্বর্ণালংকার, কাপড়-চোপড়, ছোট ছেলের লেখাপড়ার বইসহ অন্যান্য প্রয়োজনীয় কাগজপত্র, ধান, চাল, গম এবং ঘরে রক্ষিত সমুদয় জিনিসপত্র অগ্নিকান্ডে ভস্মিভূত হয়েছে। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হয় বলে উল্লেখ করেন তিনি। 

 জানা যায়, ইসলাম শেখ ও তার জ্যেষ্ঠ পুত্র খালিদ হাসানের ৭ সদস্যের পরিবার অগ্নিকান্ডে নিঃস্ব হয়েছে। পাড়া প্রতিবেশী ও আত্মীয়-স্বজন নতুন করে ঘর তোলার জন্য বাঁশসহ কিছু আর্থিক সহযোগিতা করছেন। এক্ষেত্রে দানশীল ব্যক্তিদের কাছে মানবিক সহায়তা কামনা করেন তিনি।

উজানচরে অবৈধ বালু উত্তোলন অভিযানে মেশিন-পাইপ ধ্বংস
পাংশার তারাপুরে রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা ইমান আলী মাষ্টারের দাফন
পাংশায় আদিবাসীদের মন্দিরে হারমোনিয়াম দিলেন ইউএনও
সর্বশেষ সংবাদ