ঢাকা শনিবার, মে ৪, ২০২৪
ধাওয়াপাড়া-নাজিরগঞ্জ নৌরুটে ফেরী সার্ভিসসহ ​নদী বন্দর কার্যক্রম উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
  • মাহফুজুর রহমান
  • ২০২৩-১১-১৪ ১৪:৫৯:৩১

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গতকাল ১৪ই নভেম্বর সকাল ১০টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভার্চুয়ালি রাজবাড়ী সদর উপজেলার ধাওয়াপাড়া-পাবনার নাজিরগঞ্জ নৌরুটে ফেরী সার্ভিসসহ নদী বন্দরের কার্যক্রম শুভ উদ্বোধন করেন।
 এ সময় ধাওয়াপাড়া ঘাট প্রান্তে প্রধানমন্ত্রীর উদ্বোধনী নাম ফলক উন্মোচনের পর মোনাজাত রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ¦ কাজী কেরামত আলীসহ অন্যান্যরা।
 এ সময় বিআইডব্লিউটিএ’র যুগ্ম-পরিচালক মোঃ আজগর আলী, সহকারী প্রকৌশলী মোঃ নিশাত আহমেদ ও মোঃ মুনসুর হক, নির্বাহী প্রকৌশলী মোঃ জহিরুল ইসলাম, বন্দর ও পরিবহন কর্মকর্তা মোঃ সাজ্জাদুর রহমান, উপ-সহকারী প্রকৌশলী মোঃ শাহ আলম, মোঃ শহিদুল ইসলাম ও মোঃ মকবুল হোসেন, রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হেদায়েত আলী সোরহাব, চন্দনী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ আব্দুর রব, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোঃ মিজানুর রহমান শাহীনুর, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোঃ জাহিদুল ইসলাম জাহিদ উপস্থিত ছিলেন।
 এ ফেরী সার্ভিস ও নদী বন্দর কার্যক্রম চালুর ফলে দেশের উত্তর ও দক্ষিণাঞ্চলের দূরত্ব কমেছে অন্তত দেড়শ কিলোমিটার। এতে দুর্ভোগ কমার পাশাপাশি সম্প্রসারণ ঘটবে ব্যবস্থা বাণিজ্যের।
 উল্লেখ্য, রাষ্ট্রপতির আদেশক্রমে নৌপরিবহন মন্ত্রণালয়ের টিএ শাখা গত ১৩ই মার্চ এক প্রজ্ঞাপনের মাধ্যমে রাজবাড়ী জেলার ধাওয়াপাড়া(জৌকুড়া) এবং পাবনা জেলার নাজিরগঞ্জ ঘাটকে নদী বন্দর হিসেবে ঘোষণা করে গেজেট প্রকাশ করে। 
 প্রজ্ঞাপনে পাবনা জেলার সুজানগর উপজেলার নাজিরগঞ্জকে দেশের ৪২তম এবং রাজবাড়ী সদর উপজেলার ধাওয়াপাড়া(জৌকুড়া) কে দেশের ৪৩তম নদী বন্দর হিসেবে ঘোষণা করে নদী বন্দরের এলাকা নির্ধারণসহ বিআইডব্লিউটিএ’কে নদী বন্দর দুইটির সংরক্ষক হিসেবে নিয়োগ করা হয়েছে। 

 

মধুখালী উপজেলার পঞ্চপল্লীর  ঘটনাস্থল পরিদর্শনে দুই মন্ত্রী
‘আল্পনায় বৈশাখ ১৪৩১’ বিশ্বরেকর্ড গড়ার দ্বারপ্রান্তে বাংলাদেশ
সদরঘাটে দুর্ঘটনা:৫ কর্মী পুলিশ হেফাজতে
সর্বশেষ সংবাদ