ঢাকা বুধবার, মে ৮, ২০২৪
৩৭জনের গ্রেফতারের বিষয়ে পাংশা উপজেলা আওয়ামী লীগের সাংবাদিক সম্মেলন
  • স্টাফ রিপোর্টার
  • ২০২০-০৯-২৫ ০৪:২৬:৪৮

রাজবাড়ী ডিবি ও পাংশা থানা পুলিশের যৌথ অভিযানে গত ২২শে সেপ্টেম্বর দিনগত রাত ১টার দিকে পাংশা উপজেলার কসবামাজাইল ইউপির সুবর্নখোলা থেকে ডাকাতির প্রস্তুতিকালে আগ্নেয়াস্ত্র ও দেশীয় তৈরি অস্ত্রসহ গ্রেফতারকৃত ৩৭জনকে আওয়ামী লীগের দলীয় নেতাকর্মী দাবী করে গতকাল ২৪শে সেপ্টেম্বর দুপুর সাড়ে ১২টায় দলীয় কার্যালয়ে সাংবাদিক সম্মেলন করেছে পাংশা উপজেলা আওয়ামী লীগ।
  পাংশা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও মাছপাড়া ইউপির চেয়ারম্যান খন্দকার সাইফুল ইসলাম বুড়ো’র সভাপতিত্বে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন পাংশা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিভিল সার্জন ডাঃ এএফএম শফিউদ্দিন পাতা। 
  সাংবাদিক সম্মেলনে রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আজিজুল ইসলাম, পাংশা পৌর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক পৌর মেয়র ওয়াজেদ আলী মন্ডল, পাংশা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী যুবলীগের যুগ্ম-আহবায়ক জালাল উদ্দিন বিশ্বাস, পাংশা উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ওসমান গনী, বাবুপাড়া ইউপি আওয়ামী লীগের সাবেক সভাপতি ওহাব মন্ডল, বাহাদুরপুর ইউপির চেয়ারম্যান ও বাহাদুরপুর ইউপি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবীর শাকিল, হাবাসপুর ইউপির চেয়ারম্যান ও হাবাসপুর ইউপি আওয়ামী লীগের সভাপতি আব্দুল আলীম মন্ডল, কলিমহর ইউপির চেয়ারম্যান ও কলিমহর ইউপি আওয়ামী লীগের সভাপতি আব্দুল জলিল মন্ডল, পাট্টা ইউপির চেয়ারম্যান ও পাট্টা ইউপি আওয়ামী লীগের সভাপতি আব্দুর রব(মোনা বিশ্বাস) ও পাংশা উপজেলা ছাত্রলীগের সভাপতি শাহিদুল ইসলাম মারুফসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
  লিখিত বক্তব্যে পাংশা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাঃ এ.এফ.এম শফীউদ্দিন পাতা বলেন, গত ২৩শে সেপ্টেম্বর সকালে কশবামাজাইল ইউনিয়নের ৩৭জন আওয়ামী লীগের নেতাকর্মীদের মাইক্রোবাসে ঢাকা হাইকোর্টে হত্যা মামলার হাজিরা প্রদান এবং জামিন বর্ধিতকরণের উদ্দেশ্যে যাওয়ার পথে কুষ্টিয়া-রাজবাড়ী আঞ্চলিক মহাসড়কের কালুখালী এলাকা থেকে পুলিশ গ্রেফতার করে তাদের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলকভাবে মিথ্যা এবং মনগড়া ডাকাতি মামলা রুজু করে। 
  এ.এফ.এম শফীউদ্দিন পাতা বলেন, কশবামাজাইল ইউনিয়নের শান্তিখোলা গ্রামের বাসিন্দা উপজেলা আওয়ামী লীগের সদস্য, বিগত কশবামাজাইল ইউপি নির্বাচনে প্রতিদ্বন্দ্বি চেয়ারম্যান প্রার্থী মোঃ জজ আলী বিশ্বাসকে গ্রেফতার করে। যে ব্যক্তি বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে আওয়ামী লীগের রাজনীতি করতে গিয়ে বিগত জামাত-বিএনপি জোট সরকারের আমলে বিএনপি-জামাতের ক্যাডার ও পুলিশ দ্বারা নির্যাতিত হয়েছেন। সে সময়ে তার বিরুদ্ধে ১৮টি মিথ্যা মামলা রুজু করা হয়। তাকে শরীরিক ও মানসিকভাবে ব্যাপক নির্যাতন করা সত্ত্বেও তিনি বঙ্গবন্ধুর আদর্শ থেকে বিন্দুমাত্র সরে যাননি। তিনি দুরারোগ্য ক্যান্সার রোগে আক্রান্ত তিনি। অথচ পুলিশ কর্তৃক তার বিরুদ্ধে মিথ্যা ডাকাতি মামলা দিয়ে বাংলাদেশ আওয়ামী লীগের ভাবমূর্তি বিনষ্ট করার অপচেষ্টা করা হচ্ছে বলে উল্লেখ করেন তিনি।
  সাংবাদিক সম্মেলনে সভাপতির বক্তব্যে পাংশা উপজেলা আওয়ামী লীগের সভাপতি খন্দকার সাইফুল ইসলাম বুড়ো গ্রেফতারকৃত জজ আলী বিশ্বাসসহ দলীয় নেতাকর্মীদের নামে মিথ্যা ডাকাতি মামলা প্রত্যাহারের দাবী এবং এ ঘটনার সুষ্ঠু তদন্ত দাবী করেন।
  একই সাথে আওয়ামী লীগ নেতা জজ আলী বিশ্বাসসহ ৩৭জন দলীয় নেতাকর্মীর নামে মিথ্যা মামলার ঘটনা সরজমিন প্রতিবেদন উপস্থাপনের জন্য প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকদের প্রতি আহবান জানান। 
    উল্লেখ্য, রাজবাড়ী ডিবি ও পাংশা থানা পুলিশের যৌথ অভিযান চালিয়ে গত ২২শে সেপ্টেম্বর দিনগত রাত ১টার দিকে কসবামাজাইল ইউপির সুবর্নখোলা ঈদগাহ ময়দানের মাঠে দক্ষিণ পূর্বকোনে মেহগনি বাগান ঘেরাও করে ৩৭জনকে গ্রেফতার ও ২টি ওয়ান শুটার গান, ৩টি কাতুজ, ৯টি চাপাতি, ৬টি হাসুয়া, ৪টি ছোরা, ২টি রামদা, ১টি দা, ১টি ভোজালী, ২টি জিআই পাইপ, ১টি লোহার রড় উদ্ধার করে। এ ঘটনায় পাংশা থানায় পৃথক ২টি মামলা(ডাকাতির প্রস্তুতি মামলা ও অস্ত্র আইনে মামলা) দায়ের হয়।
  গ্রেফতারকৃতরা হলো ঃ পাংশা উপজেলা আওয়ামী লীগের সদস্য জজ আলী বিশ্বাস(৬৫), কশবামাজাইল ইউপি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ মশিউর রহমান পিল্টু জোয়ার্দ্দার(৪০), মোঃ সোহরাব(৩৫), মোঃ শরিফুল ইসলাম(৩৮), মোঃ ফয়জুর রহমান লাল্টু(৫০), মোঃ রফিকুল ইসলাম(৩৬), মোঃ সহিদুল ইসলাম(২৬), মোঃ মাহাবুবুর রহমান(৪০), মোঃ তৈয়বুর রহমান(৫৫), মোঃ আইয়ুব মোল্লা(৩৫), মোঃ বাবন মোল্লা(২৫), মোঃ পান্না খাঁন(৪০), মোঃ উকিল খাঁন(৩৫), মোঃ আনারুল খাঁন(২৬), মোঃ সেলিম মোল্লা(২৫), মোঃ সোহান মোল্লা(২০), মোঃ সোহাগ হোসেন(২০), মোঃ ফজলুল হক জোয়াদ্দার(৬৫), মোঃ জিল্লু মোল্লা(৪০), মোঃ দিপু জোয়াদ্দার(৩৪), মোঃ আঃ রাজ্জাক জোয়াদ্দার(৪৯), মোঃ লাল চাঁদ জোয়াদ্দার(৫৫), মোঃ মতিন বিশ্বাস(৩০), মোঃ বদিয়ার বিশ্বাস(২৫), মোঃ তুহিন বিশ্বাস(২৫), মোঃ জাকির বিশ্বাস(৩৫), মোঃ মিন্টু মন্ডল(৪০), মোঃ ফরিদ মন্ডল(২৭), মোঃ মাসুদ রানা বাচ্চু(৩৪), মোঃ সাহেব আলী খাঁন(৪২), মোঃ আজিম মন্ডল(৩৩), মোঃ মুক্তি খাঁন(৪৫), মোঃ কামরুল খাঁন(৩৮), মোঃ আকমল মন্ডল(৫৯), মোঃ মামুন বিশ্বাস(৩০), মোঃ জাহিদ খাঁন(২২) ও মোঃ আহসান হাবিব(১৮)।
  পুলিশ জানায়, গ্রেফতারকৃতদের মধ্যে জজ আলী বিশ্বাস(৬৫), মোঃ মশিউর রহমান পিল্টু জোয়ার্দ্দার (৪০)সহ ৩৩জনই কশবামাজইল ইউনিয়নের সুবর্নখোলা গ্রামে গত ১৩ই মার্চ-২০২০ তারিখে সংঘঠিত স্কুল শিক্ষক আসাদুল বারী খান(৪৫) হত্যা মামলার আসামী। কশবামাজাইল ইউপিতে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে জজ আলী বিশ্বাসের সন্ত্রাসীদের হামলায় শিক্ষক আসাদুল বারী খান নিহত হয়। ওইদিন সন্ত্রাসীরা বেশ কয়েকটি দোকানে হামলা-ভাংচুর-লুটতরাজ ও ১টি বাড়ীতে অগ্নিসংযোগ করে। পাংশা থানার মামলা নং-২০, তাং-১৩/৩/২০২০ইং। 
  উল্লেখ্য, ২০১৬ সালের ৭ই মে অনুষ্ঠিত কসবামাজাইল ইউপির নির্বাচনে মোঃ জর্জ আলী বিশ্বাসের দলীয় মনোনয়ন পরিবর্তন করে মোঃ কামরুজ্জামান খানকে নৌকা প্রতীকের প্রার্থী ঘোষণা করে কেন্দ্রীয় আওয়ামী লীগ। ওই নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী কামরুজ্জামান খানের বিরুদ্ধে মোঃ জর্জ আলী বিশ্বাস আনারস প্রতীক নিয়ে এবং তার পুত্র মোঃ মতিয়ার বিশ্বাস স্বতস্ত্র প্রার্থী হিসেবে মোটর সাইকেল প্রতীক নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে পরাজিত হন।   

 

 

পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
পাংশা ও কালুখালীতে দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেটদের অবহিতকরণ সভা
জেলার শ্রেষ্ঠ ভান্ডারিয়া সিদ্দিকীয়া কামিল মাদাসা॥৫টি পুরস্কার লাভ
সর্বশেষ সংবাদ