ঢাকা সোমবার, মে ৬, ২০২৪
রাজবাড়ীতে আওয়ামী লীগ কার্যালয়ে দুই ভাইয়ের কর্মী সমর্থকদের মধ্যে উত্তেজনা
  • মীর সামসুজ্জামান
  • ২০২৩-১১-২৭ ১৪:১৫:২৭

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ঘোষণার পর রাজবাড়ীতে দুই ভাইয়ের কর্মী-সমর্থকদের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়েছে।

 গতকাল ২৭শে নভেম্বর সন্ধ্যা সাড়ে ৬টায় দিকে রাজবাড়ী-১ আসনের বর্তমান সংসদ সদস্য ও আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী কাজী কেরামত আলী ও তার আপন ভাই জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলীর সমর্থকদের মধ্যে এই উত্তেজনা সৃষ্টি হয়।

 জানা গেছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় মনোনয়ন প্রত্যাশী ছিলেন রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও বর্তমান রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য কাজী কেরামত আলী ও তার আপন ছোট ভাই জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী। গত ২৬শে নভেম্বর বিকালে আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে মনোনয়ন ঘোষণা করেন কেন্দ্রীয় আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এতে রাজবাড়ী-১ আসনের বর্তমান সংসদ সদস্য কাজী কেরামত আলীকে নৌকার প্রার্থী হিসেবে ঘোষণা করা হয়।

 গতকাল সোমবার বিকালে রাজবাড়ী জেলা আওয়ামী লীগ কার্যালয়ে জরুরী কর্মী সমাবেশ আহ্বান করে রাজবাড়ী সদর উপজেলা আওয়ামী লীগ। সভায় রাজবাড়ী সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক, রাজবাড়ী পৌর আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক, গোয়ালন্দ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ  সম্পাদক, গোয়ালন্দ পৌর আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক, জেলা যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ, রাজবাড়ী বিভিন্ন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত হন। এছাড়া রাজবাড়ী পৌরসভার মেয়র মোঃ আলমগীর শেখ তিতু, গোয়ালন্দ পৌরসভার মেয়র মোঃ নজরুল ইসলাম মন্ডলসহ বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান উপস্থিত ছিলেন।

 এদিকে সন্ধ্যা সাড়ে ৬টায় দিকে ঢাকা থেকে দলীয় মনোনয়ন নিয়ে রাজবাড়ীতে আসেন রাজবাড়ী-১ আসনেআওয়ামী লীগে মনোনীত প্রার্থী কাজী কেরামত আলী। তিনি দলীয় কার্যালয়ে পৌঁছালে দুই ভাইয়ের কর্মী সমর্থকদের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়।

 পরে জেলা আওয়ামী লীগের কাজী ইরাদত আলী নেতাকর্মীদের শান্ত করে বলেন, আমাকে দলীয় মনোনয়ন না দেওয়ার কারণে আপনারা কষ্ট পেয়েছেন। আপনারা আমাকে ভালোবাসেন। আপনাদের এই ভালোবাসাই আমার শক্তি ও সাহস। অংশগ্রহণ মূলক নির্বাচনের জন্য দল যেহেতু শিথিল অবস্থানে। সবদিক বিবেচনা করে আমরা পারিবারিক ভাবে সিদ্ধান্ত গ্রহণ করবো। আমরা পারিবারিক ভাবে দুই ভাই বসে আলোচনা করে তারপর আমি সিদ্ধান্ত নেবো। নেতাকর্মীদের উদ্দেশ্য কাজী ইরাদত আলী সময় চান।

 পরে কাজী কেরামত আলী বলেন, নৌকা প্রতীক নিয়ে আসা চ্যালেঞ্জিং ছিল। কিন্তু সেটা আমরা কাজী পরিবারের মধ্যে নিয়ে এসেছি। দল আমাকে মনোনয়ন দিয়েছেন। আওয়ামী লীগ যাকে মনোনয়ন দিয়েছেন তার পক্ষে সবার কাজ করা উচিত। 

 
পাংশা উপজেলা মুখরিত শেষ মুহুর্তের প্রচারণায়
পাংশা-কালুখালীতে ভোট গ্রহণকারী কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা
পাংশা উপজেলা পরিষদ নির্বাচনে শেষ মুহুর্তের গণসংযোগে বুড়ো
সর্বশেষ সংবাদ