ঢাকা শনিবার, জুলাই ২৭, ২০২৪
বিএনপি আসলে নির্বাচনের তারিখ পুনঃনির্ধারণ করা হবে-----নির্বাচন কমিশনার মোঃ আলমগীর
  • মাহফুজুর রহমান
  • ২০২৩-১১-২৭ ১৪:২০:৩৪

নির্বাচন কমিশনার মোঃ আলমগীর বলেছেন, বিএনপি নির্বাচনে আসবে কি না আসবে এটা তাদের বিষয়। আমাদের আহ্বান সবল রাজনৈতিক দল নির্বাচনে অংশগ্রহণ করুক। তবে বিএনপি যদি নির্বাচনে আসে আমরা যে সিডিউল ঘোষণা করেছি প্রয়োজনে তাদের নির্বাচনে আসার সুবিধার্থে পুনরায় নির্বাচনের তারিখ পুনঃনির্ধারণ করবো। তবে আমাদের খেয়াল রাখতে হবে সংবিধান অনুযায়ী আমাদের যে কাট অব ডেট রয়েছে সেই কাট অব ডেটের বাইরে যেতে পারবো না। এই ডেটের মধ্যে তারিখগুলো পরিবর্তন করে নতুন তারিখ ঘোষণা করতে হবে।

 গতকাল ২৭শে নভেম্বর দুপুর ১টায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে রাজবাড়ী জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে রিটার্নিং অফিসার, সহকারী রিটার্নিং অফিসার, আইন-শৃঙ্খলা বাহিনী এবং নির্বাচন সংশ্লিষ্ট ব্যক্তিবর্গের সাথে মতবিনিময় সভা শেষে গণমাধ্যমকে তিনি এসব কথা বলেন।

 তিনি আরও বলেন, আমরা নির্বাচন কমিশন সবসময় তাদের(বিএনপিকে) ওয়েলকাম করি। তারা যখনই নির্বাচনে আসার সম্মতি প্রকাশ করবে তখনই আমরা ব্যবস্থা গ্রহণ করবো। তবে আমরা চাই সব রাজনৈতিক দলগুলো নির্বাচনে অংশগ্রহণ করুক। একটি অংশগ্রহণ মূলক নির্বাচনের মধ্যে দিয়ে বাংলাদেশে সরকার গঠন হোক।

 নির্বাচন কমিশনার মোঃ আলমগীর বলেন, নির্বাচনের পূর্বে, নির্বাচনের দিনে ও নির্বাচনের পরে সেটা সংখ্যালঘু হোক, প্রার্থী হোক, সাধারণ ভোটার হোক, যেই হোক না কেনো সবাই শান্তিপূর্ণ ভাবে বসবাস করতে পারে, কোন রকম আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি না হয় সে জন্য আইন-শৃঙ্খলা বাহিনী মাঠে নির্বাচনের আগে ও পরে সজাগ থাকবে।

 আগের নির্বাচন গুলোতে নির্বাচনের পরের দুইদিন পর্যন্ত আইন-শৃঙ্খলা বাহিনী, নির্বাহী ম্যাজিস্ট্রেট মাঠে ছিলো, আমরা এবার নির্বাচনের পরে ১৫দিন পর্যন্ত আইন-শৃঙ্খলা বাহিনী ও নির্বাহী ম্যাজিস্ট্রেটকে মাঠে থাকতে বলেছি।

 তিনি আরও বলেন, যিনি প্রার্থী হবেন, যিনি ভোটার সবাই আচরণবিধি মেনে তার রাজনৈতিক যে অধিকার রয়েছে তা প্রয়োগ করতে পারবেন। এ বিষয় কাউকে কেউ বাঁধা দিতে পারবে না। যদি কেউ বাঁধা দেয় তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। এ বিষয়ে যদি রিটার্নিং অফিসার ব্যবস্থা না নেন এবং তা যদি নির্বাচন কমিশনারের নজরে আসে তাহলে সে বিষয়ে ব্যবস্থা নিতে রিটার্নিং অফিসারকে ব্যবস্থা নিতে বলা হবে।

 রাজবাড়ীর জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার আবু কায়সার খানের সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে নির্বাচন কমিশনার মোঃ আলমগীর বক্তব্য রাখেন। 

 মতবিনিময় সভায় ৪৭ বর্ডার গার্ড ব্যাটালিয়ন কুষ্টিয়ার সেক্টর কমান্ডার কর্ণেল এমারত হোসেন, পুলিশ সুপার জি.এম আবুল কালাম আজাদ, র‌্যাব-১০ ফরিদপুর ক্যাম্পের অধিনায়ক লেঃ কমান্ডার কেএম শাইখ আক্তার, স্থানীয় সরকার শাখার উপ-পরিচালক আসাদুজ্জামান রিপন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোছাঃ মোরশেদা খাতুন, অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) জয়ন্তী রূপা রায়, অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) সূবর্ণা রানী সাহা, অতিরিক্ত জেলা প্রশাসক(শিক্ষা ও আইসিটি) সোহাগ হোসেন, জেলা নির্বাচন অফিসার মোঃ অলিউর রহমান, গোয়েন্দা সংস্থার প্রতিনিধিসহ সকল উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সরকারী কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 
রাজবাড়ীতে ১৬ ঘন্টা কারফিউ শিথিল॥জনজীবনে ফিরছে স্বস্তি
টিকিট ফেরতসহ রেলওয়ের ক্ষয়ক্ষতি ২২ কোটি টাকা----রেলপথমন্ত্রী
বসন্তপুরে ভাড়ায় চালিত মোটর সাইকেল চালকের বিরুদ্ধে নারী যাত্রীকে ধর্ষণ চেষ্টা
সর্বশেষ সংবাদ