ঢাকা শনিবার, মে ৪, ২০২৪
ইসির দুইপত্রে বদলির আওতায় আসতে পারে রাজবাড়ীর ৪টি থানার ওসি ও ১জন ইউএনও
  • মাহফুজুর রহমান
  • ২০২৩-১২-০১ ১৫:০১:১৫

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে দেশের সকল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও)কে বদলি জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নিদের্শনা দিয়েছেন নির্বাচন কমিশন (ইসি)।

 গত ৩০শে নভেম্বর ইসির উপ-সচিব মোঃ মিজানুর রহমান স্বাক্ষরিত দুইটি আদালা চিঠিতে এ তথ্য জানানো হয়।

 থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের বদলীয় চিঠির নির্দেশনায় বলা হয়েছে, আসন্ন জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠুভাবে অনুষ্ঠানে সকল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের(ওসি) পর্যায়ক্রমে বদলি করার জন্য নির্বাচন কমিশন সিদ্ধান্ত প্রদান করেছেন। এ লক্ষ্যে প্রথম পর্যায়ে যেসব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের বর্তমান কর্মস্থলে ৬ মাসের অধিক চাকুরীকাল সম্পন্ন হয়েছে তাদেরকে অন্য জেলায়/অন্যত্র বদলির প্রস্তাব আগামী ৫ই ডিসেম্বরের মধ্যে নির্বাচন কমিশনে প্রেরণ করা প্রয়োজন। এই সিদ্ধান্ত অনুসারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের কথা বলা হয়েছে নির্দেশনায়।

 অপর দিকে একই লক্ষ্যে এবার সকল উপজেলা নির্বাহী অফিসারকে(ইউএনও) বদলির নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন(ইসি)। 

 এতে বলা হয়েছে, আসন্ন জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠুভাবে অনুষ্ঠানের জন্য সকল উপজেলা নির্বাহী অফিসারকে পর্যায়ক্রমে বদলি করার জন্য নির্বাচন কমিশন সিদ্ধান্ত দিয়েছে। এ লক্ষ্যে প্রথম পর্যায়ে যেসব উপজেলা নির্বাহী অফিসারদের বর্তমান কর্মস্থলে ১বছরের বেশি চাকুরীকাল সম্পন্ন হয়েছে, তাদের অন্য জেলায় বদলির প্রস্তাব আগামী ৫ই ডিসেম্বরের মধ্যে নির্বাচন কমিশনে কমিশনে পাঠানো প্রয়োজন।

 নির্বাচন কমিশনের দুটি আলাদা চিঠির নির্দেশনা মোতাবেক বদলির আওতায় আসতে পারে রাজবাড়ী জেলার ৪টি থানার ভারপ্রাপ্ত কর্র্মকর্তা(ওসি) ও একটি উপজেলার নির্বাহী অফিসার(ইউএনও)। 

 খোজ নিয়ে দেখা গেছে, রাজবাড়ী জেলার ৪টি থানা হলো- গোয়ালন্দ ঘাট থানা, পাংশা মডেল থানা, বালিয়াকান্দি থানা ও কালুখালী থানা এবং নির্বাহী অফিসারের তালিকায় রয়েছে গোয়ালন্দ উপজেলার নির্বাহী অফিসার(ইউএনও)। 

 জানা গেছে, গোয়ালন্দ ঘাট থানার বর্তমান ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) স্বপন কুমার মজুমদার গত ২০২১ সালের ২৯শে ডিসেম্বর ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) হিসেবে এ থানায় যোগদান করেন। যোগদানের তিনি দীর্ঘ ২বছর যাবৎ গোয়ালন্দ ঘাট থানায় কর্মরত রয়েছেন। আরো জানা গেছে, গত ২০২১ সালের ২৯শে নভেম্বর তিনি রাজবাড়ী সদর থানা থেকে বদলী জনিত কারণে গোয়ালন্দ ঘাট থানা যোগদান করেন।

 পাংশা মডেল থানার বর্তমান ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মোঃ মাসুদুর রহমান গত ২০২১ সালের ১৬ই জুন এ থানায় যোগদান করেন। তিনিও দীর্ঘ ২বছর ৫মাস পাংশা মডেল থানায় দায়িত্ব পালন করছেন। তার পূর্বে তিনি একই নির্বাচনী এলাকার কালুখালী থানায় কর্মরত ছিলেন। 

 বালিয়াকান্দি থানার বর্তমান ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মোঃ আসাদুজ্জামান গত ২০২২ সালের ১৮ই মে রাজবাড়ী কোর্ট পুলিশের ইন্সপেক্টর থেকে বদলী জনিত কারণে বালিয়াকান্দি থানার অফিসার ইনচার্জ(ওসি) পদে বদলী হয়। তিনিও বালিয়াকান্দি থানায় ১বছর ৬মাস যাবৎ কর্মরত রয়েছেন।

 এছাড়া আরো জানা গেছে, কালুখালী থানার বর্তমান ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) প্রাণবন্ধু চন্দ্র বিশ^াস ২০২৩ সালের ৩রা মে  কালুখালী থানার অফিসার ইনচার্জ(ওসি) হিসেবে যোগদান করেন। তিনিও কালুখালী থানায় দীর্ঘ ৬মাস অতিক্রম করেছেন।

 এছাড়া উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) হিসেবে বদলিও আওতায় আসতে পারে রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) মোঃ জাকির হোসেন। তিনিও গত ২০২২ সালের ১২ই জুন গোয়ালন্দ উপজেলা নির্বাহী অফিসার হিসেবে যোগদান করেন।

 

 

 

উপজেলা নির্বাচনে মানুষ যাকে চাইবে সে-ই জয়ী হয়ে আসবে--প্রধানমন্ত্রী শেখ হাসিনা
নির্বাচনের প্রস্তুতি ও প্রচারণা দেখতে আওয়ামী লীগকে আমন্ত্রণ জানিয়েছে বিজেপি
মহান মে দিবস আজ
সর্বশেষ সংবাদ