ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
বালিয়াকান্দির নবাবপুরে এলাকাবাসীর বাঁধার মুখে ইটভাটা নির্মাণ কাজ বন্ধ॥মিষ্টি বিতরণ
  • সোহেল মিয়া/তনু সিকদার সবুজ
  • ২০২০-০৯-২৬ ১৪:১৯:৪৭
বালিয়াকান্দি উপজেলার চর দক্ষিণবাড়ী গ্রামে ইটভাটা নির্মাণের কাজ বন্ধ হওয়ায় গতকাল ২৬শে সেপ্টেম্বর বিকালে আনন্দ মিছিল বের করা হয় -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলার নবাবপুর ইউনিয়নের চরদক্ষিণবাড়ী গ্রামবাসীর সমন্বয়ে গঠিত সংগঠন ‘সমাজ পরিবেশ রক্ষা নাগরিক কমিটি’র প্রতিবাদের মুখে অবশেষে ঘনবসতিপূর্ণ এলাকায় ইট ভাটা নির্মাণের কাজ বন্ধ ঘোষণা করেছেন ভাটার মালিক রুহুল আমিন।
  একটানা ৩৪ দিনের সফল আন্দোলন ও প্রতিবাদের পর ইট ভাটা নির্মাণের কাজ বন্ধ হওয়ায় সংগঠনটির শতাধিক নেতাকর্মী আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করেছে। 
  গতকাল ২৬শে সেপ্টেম্বর বিকালে নবাবপুর ইউনিয়নের চরদক্ষিণবাড়ী গ্রামের বন্ধ ঘোষণাকৃত ইট ভাটা হতে আনন্দ মিছিলটি বের হয়ে স্থানীয় কোরবানের দোকানের সামনে এসে শেষ হয়। সেখানেই সংগঠনটির নেতাকর্মীরা মিষ্টি বিতরণ করেন। এ সময় সংগঠনের আহ্বায়ক আজিজুল ইসলাম, যুগ্ম-আহ্বায়ক মতিয়ার রহমান, সোনাপুর বাজার কমিটির সভাপতি আজিজ ইকবাল, বালিয়াকান্দি কলেজের প্রভাষক সাইফুল ইসলাম, সদস্য আব্দুর রাজ্জাকসহ অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন। 
  সমাজ পরিবেশ রক্ষা নাগরিক কমিটির আহ্বায়ক আজিজুল ইসলাম বলেন, সরকার ঘোষিত আইনকে অমান্য করে ঘনবসতিপূর্ণ এলাকায় কৃষি জমিতে ইট ভাটা স্থাপনের চেষ্টা চালানো হয়। পরে আমরা গ্রামবাসী এক হয়ে ইট ভাটা না করার জন্য অনুরোধ করলে মালিক পক্ষ তাতে কর্ণপাত না করে ভাটা নির্মাণের চেষ্টা অব্যাহত রাখে। পরে আমাদের সংগঠনের পক্ষ থেকে এর প্রতিবাদে বিভিন্ন কর্মসূচী পালন করতে থাকি। আজও (গতকাল শনিবার) আমাদের পূর্ব ঘোষিত মানববন্ধনের কর্মসূচী ছিল। কিন্তু ইট ভাটার মালিক শুক্রবার রাতে বালিয়াকান্দি উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদের কাছে ভাটা না করার সিদ্ধান্তের কথা জানিয়েছেন। তাই আমরা আমাদের পূর্ব ঘোষিত কর্মসূচী স্থগিত করে আজ আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করেছি। 

পাংশা উপজেলা নির্বাচনে বুড়ো চেয়ারম্যান রিংকু ও ইতি ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী
কালুখালীতে চেয়ারম্যান পদে পুনরায় টিটো ভাইস চেয়ারম্যান পদে সুমন ও টুকটুকি বিজয়ী
পাংশা উপজেলা নির্বাচনে অশুভ শক্তির বিরুদ্ধে বিজয়-----জেলা আওয়ামী লীগ নেতা মিতুল হাকিম
সর্বশেষ সংবাদ