ঢাকা মঙ্গলবার, মার্চ ৫, ২০২৪
রাজবাড়ী রেডক্রিসেন্ট ইউনিটের নির্বাচনে ফকীর জব্বার সহ-সভাপতি-আকরাম হোসেন সেক্রেটারী
  • রফিকুল ইসলাম
  • ২০২৩-১২-০২ ১৪:৩৯:৪৫

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি রাজবাড়ী ইউনিটের কার্যনির্বাহী কমিটির ত্রি-বার্ষিকী (২০২৪-২০২৬) নির্বাচন গতকাল ২রা ডিসেম্বর সরকারী উচ্চ বিদ্যালয়ে সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে অনুষ্ঠিত হয়েছে।

 নির্বাচনে আগামী ৩বছরের জন্য সহ-সভাপতি পদে বীর মুক্তিযোদ্ধা ফকীর আব্দুল জব্বার ও সেক্রেটারী পদে মোঃ আকরাম হোসেন নির্বাচিত হয়েছেন। উভয় পদে বিজয়ী জেলা ও ইউনিয়ন আওয়ামী লীগের নেতা।  

 সহ-সভাপতি পদে বীর মুক্তিযোদ্ধা ফকীর আব্দুল জব্বার ৩হাজার ৯শত ৬৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রার্থী মোঃ আবুল কাশেম পেয়েছেন ৩হাজার ৮শত ১৩ ভোট।

 সেক্রেটারী পদে মোঃ আকরাম হোসেন ৩ হাজার ৮শত ৬৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রার্থী শামীমা আক্তার মুনমুন পেয়েছেন ৩হাজার ৮শত ৫৬ ভোট।

 এছাড়াও সদস্য পদে প্রতিদ্বন্দ্বি প্রার্থীদের মধ্যে মোঃ নজরুল ইসলাম ৩ হাজার ৬শত ৭৬ ভোট পেয়ে প্রথম, কামরুল হাসান(সোহেল) ৩হাজার ৪শত ৫৭ ভোট পেয়ে দ্বিতীয়, মোঃ মঞ্জুরুল আলম ৩হাজার ৪শত ৩৫ ভোট পেয়ে তৃতীয়, ইসমত আরা ৩ হাজার ৩শত ৬০ ভোট পেয়ে চতুর্থ ও মলিনা আক্তার ৩হাজার ৩শত ৬ ভোট পেয়ে পঞ্চম কার্যনির্বাহী সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন। 

 নির্বাচিতদের মধ্যে কাশেম-আকরাম প্যানেলের ৩জন মোঃ নজরুল ইসলাম, কামরুল হাসান(সোহেল), ইসমত আরা এবং ফকীর জব্বার-শামীমা আক্তার মুনমুন প্যানেলের ২জন মোঃ মঞ্জুরুল আলম ও মলিনা আক্তার কার্যনির্বাহী সদস্য পদে নির্বাচিত হয়েছেন।

 জানা গেছে, বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি রাজবাড়ী ইউনিটের ত্রি-বার্ষিক নির্বাচনে দুইটি প্যানেলে মোট ১৪জন প্রতিদ্বন্দ্বিতা করে। এতে আজীবন সদস্যসহ মোট ১২ হাজার ৬২৯জন ভোটারের মধ্যে ৮ হাজার ৩৮ জন ভোটার তাদের ভোটাধিকার প্রদান করে। নির্বাচন পরিচালনা কমিটির পক্ষে রাত পৌনে ১১টার দিকে প্রধান নির্বাচন কমিশনার সৈয়দ সিদ্দিকুর রহমান নির্বাচনের ফলাফল ঘোষণা করেন।

 উল্লেখ্য, রাজবাড়ী রেডক্রিসেন্ট ইউনিটের নির্বাচিত সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা ফকীর আব্দুল জব্বার ইতিপূর্বে বহুবার সহ-সভাপতি এবং সেক্রেটারী পদে নির্বাচিত মোঃ আকরাম হোসেন ২০১১, ২০১৪ ও ২০১৭ সালের নির্বাচনে ফকীর আব্দুল জব্বারের সাথে প্যানেল থেকে নির্বাচিত হয়ে ছিলেন। এবারের নির্বাচনে বীর মুক্তিযোদ্ধা ফকীর আব্দুল জব্বার সহ-সভাপতি নির্বাচিত হলেও মাত্র ৭ ভোটের ব্যবধানে তার কন্যা সেক্রেটারী পদে শামীমা আক্তার মুনমুন পরাজিত হন। 

 

 

 রাজবাড়ী সদর উপজেলার নতুন ইউএনও রবিউল আলমের দায়িত্ব গ্রহণ
কালুখালীর লাড়িবাড়ীতে দুর্বৃত্তদের হামলায় আহত মঙ্গল বিশ্বাস মৃত্যু
রাজবাড়ীতে দৈনিক সময়ের আলোর ৫ম বর্ষপূর্তি পালন
সর্বশেষ সংবাদ