ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
পাংশার গোপালপুর বাজারে সরকারী হালট দখল করে চলছে পাকা দোকান নির্মাণ কাজ
  • মোক্তার হোসেন
  • ২০২৩-১২-০৯ ১৪:৩০:০৭

 রাজবাড়ী জেলার পাংশা উপজেলার কলিমহর ইউপির গোপালপুর বাজারে নিষেধ উপেক্ষা করে স্থানীয় আব্দুস সালাম ও আসলাম হোসেনের বিরুদ্ধে সরকারী হালটের জায়গা দখল করে পাকা দোকান ঘর নির্মাণ কাজ করার অভিযোগ উঠেছে। 

 গতকাল ৯ই ডিসেম্বর বিকালে সরেজমিন গোপালপুর বাজার কমিটির সভাপতি মোঃ ইদ্রিস আলীসহ আরো কয়েকজন জানান, গত শুক্রবার সকালে আমিন দিয়ে মেপে আব্দুস সালাম ও আসলাম হোসেনের জমি এবং সরকারী হালটের সীমানা নির্ধারণ করা হয়। আব্দুস সালাম ও আসলামের লোকজনকে হালটের জমি দখল করে দোকান ঘর নির্মাণ করতে নিষেধ করা হয়। কিন্তু নিষেধ উপেক্ষা করে তাদের লোকজন গতকাল শনিবার লে-আউট দিয়ে দোকান ঘর নির্মাণ কাজ শুরু করে।

 এ ব্যাপারে আসলাম হোসেনের সাথে যোগাযোগ করা হলে তিনি হালটের জমি দখল করে দোকান ঘর নির্মাণ কাজ শুরু করার কথা স্বীকার করেন। তিনি বলেন, বাজারের অনেকের দোকান ঘরই হালটের সীমানার মধ্যে রয়েছে। 

 নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ব্যক্তি জানান, বর্তমানে বাজারের উত্তর পাশ দিয়ে রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়ক হয়েছে। আঞ্চলিক মহাসড়ক হওয়ার আগে বাজারের মধ্যকার কাঁচা রাস্তাটি প্রধান সড়ক ছিল। কাঁচা রাস্তা দিয়ে লোকজন এখনো চলাচল করে। ধীরে ধীরে বাজার বিস্তৃত হওয়ায় যে যার মতো করে হালটের জায়গা দখল করে দোকান ঘর নির্মাণ করে ব্যবসা পরিচালনা করছে। আগামীতে বাজার আরো বিস্তৃত হবে। তাই এখন থেকেই বাজারে দোকান ঘর নির্মাণে শৃঙ্খলা রক্ষা করা জরুরী।

 
পাংশা উপজেলা নির্বাচনে মোটর সাইকেল প্রতীকের সমর্থনে বিভিন্ন স্থানে মিছিল-সভা
গোয়ালন্দে ছাত্রলীগের উদ্যোগে বিদ্যালয়ে বৃক্ষ রোপণ কর্মসূচি
বেলগাছি বাজারের দুই ব্যবসায়ীকে জরিমানা
সর্বশেষ সংবাদ