ঢাকা সোমবার, মে ৬, ২০২৪
বালিয়াকান্দিতে ভর্তুকি মূল্যে কম্বাইন হারভেষ্টার বিতরণ
  • তনু সিকদার সবুজ
  • ২০২৩-১২-১৪ ১৪:২৪:৩৮

 বালিয়াকান্দি উপজেলাতে ২০২৩-২০২৪ অর্থ বছরে ‘সমন্বিত ব্যবস্থাপনার মাধ্যমে কৃষি যান্ত্রিকীকরণ প্রকল্প’-এর উন্নয়ন সহায়তা(ভর্র্তুকি) কার্যক্রমের আওতায় ৫০% ভর্তুকি মূল্যে কৃষি যন্ত্র বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
 গতকাল ১৪ই ডিসেম্বর বালিয়াকান্দি উপজেলা পরিষদ চত্ত্বরে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এ অনুষ্ঠানের আয়োজন করে।
 সমন্বিত ব্যবস্থাপনার মাধ্যমে কৃষি যান্ত্রিকীকরণ প্রকল্পের আওতায় শালমারা ডিএই নারী উন্নয়ন নেটওয়ার্ক সমিতির কাছে ৫০% ভর্তুকি মূল্যে ১৫ লক্ষ ৫০ হাজার টাকার কম্বাইন হারভেস্টার মেশিনের চাবি হস্তান্তর করেন উপজেলা নির্বাহী অফিসার রফিকুল ইসলাম। এ সময় বালিয়াকান্দি উপজেলা কৃষি অফিসার মোঃ রফিকুল ইসলাম উপস্থিত ছিলেন।
 শালমারা ডিএই নারী উন্নয়ন নেটওয়ার্ক সমিতির নারী সদস্য প্রমিলা মন্ডল বলেন, এই মেশিনটি আমাদের কাছে স্বপ্নের মতো। সরকার আমাদের নারীর জন্য এগিয়ে এসেছেন। কৃষিতে নারীদের জন্য দারুণ একটি যুগের সৃষ্টি করেছে। তারই ধারাবাহিকতায় আজ আমরা এই যন্ত্রটি মাত্র অর্ধেক মূল্যে পেলাম। আমাদের কাজ  দেখে আরও নারী উদ্ধুদ্ধ হয়ে দেশের কৃষিতে অবদান রাখতে আমাদের প্রত্যাশা এটাই।
 উপজেলা কৃষি অফিসার মোঃ রফিকুল ইসলাম বলেন, ৩১ লক্ষ টাকার একটি অত্যাধুনিক কম্বাইন হারভেষ্টার  মেশিন ৫০% ভর্তুকি মূল্যে ১৫ লক্ষ ৫০ হাজার টাকায় ৩০জন সদস্যের একটি নারী সমিতির কাছে মেশিনটি হস্তান্তর করা হলো। যন্ত্রটি চালানোর জন্য তারা ২৮ দিনের মেকানিক প্রশিক্ষণ গ্রহন করেছে। বালিয়াকান্দির নারীদের জন্য যা একটি দৃষ্টান্ত তৈরী হবে এবং নারীরা কৃষি কাজে আরও এগিয়ে আসবে।

 

পাংশা উপজেলা মুখরিত শেষ মুহুর্তের প্রচারণায়
পাংশা-কালুখালীতে ভোট গ্রহণকারী কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা
পাংশা উপজেলা পরিষদ নির্বাচনে শেষ মুহুর্তের গণসংযোগে বুড়ো
সর্বশেষ সংবাদ