ঢাকা মঙ্গলবার, মে ৭, ২০২৪
গোয়ালন্দে উপজেলা চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে নৌকার প্রার্থীর পক্ষে ও বিপক্ষে পাল্টাপাল্টি কর্মসূচী
  • আবুল হোসেন
  • ২০২০-০৯-৩০ ১৫:২৭:২৭

রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে দলীয় প্রার্থী নিয়ে আওয়ামী লীগের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে।
  আওয়ামী লীগের মনোনীত চেয়ারম্যান প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মোস্তফা মুন্সীর দলীয় মনোনয়ন পরিবর্তনের দাবীতে গতকাল ৩০শে সেপ্টেম্বর বেলা ১১টার দিকে ঢাকা-খুলনা মহাসড়কের গোয়ালন্দ উপজেলা পরিষদের সামনে উপজেলা আওয়ামী লীগের অঙ্গ-সহযোগী সংগঠনের একাংশ মানববন্ধনের আয়োজন করে। 
  এই মানববন্ধন প্রতিহত ও দলীয় প্রার্থী মোস্তফা মুন্সীর প্রতি সমর্থন জানিয়ে উপজেলা গোয়ালন্দ উপজেলা ও পৌর আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের আরেক অংশের নেতাকর্মীরা গোয়ালন্দ বাসস্ট্যান্ড থেকে বিপুল সংখ্যক কর্মী সমর্থক নিয়ে পাল্টা প্রতিবাদ মিছিল বের করে জামতলা ইমাম বাড়ী সড়ক পর্যন্ত গেলে রাজবাড়ীর অতিরিক্ত পুলিশ সুপার(সদর সার্কেল) শেখ শরীফ-উজ জামান ও গোয়ালন্দ ঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল্লাহ আল তায়াবীরের নেতৃত্বে বিপুল সংখ্যক পুলিশ তাদেরকে আটকে দেয়। এ সময় পুলিশের সাথে নেতাকর্মীদের কয়েক দফা ধস্তাধস্তি হয়। বাঁধা প্রাপ্ত হয়ে দলীয় নেতাকর্মীরা শান্তিপূর্ণভাবে মহাসড়কে প্রায় ১ঘন্টা অবস্থান করে বিক্ষোভ মিছিল করতে থাকেন। 
  এ সময় ঢাকা-খুলনা জাতীয় মহাসড়কে প্রায় ১ঘন্টা যান চলাচল বন্ধ হয়ে যায়। এতে সড়কের উভয় পাশে প্রায় ৭/৮কিলো মিটারব্যাপী গাড়ীর দীর্ঘ লাইনের সৃষ্টি হয়। 
  এ অবস্থার মধ্যেই উপজেলা পরিষদের সামনে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী পরিবর্তনের দাবীতে মানববন্ধন কর্মসূচি পালন করে উপজেলা আওয়ামী লীগের অঙ্গ-সহযোগী সংগঠনের একাংশ। 
  চেয়ারম্যান প্রার্থী মোস্তফা মুন্সীকে পরিবর্তনের দাবীতে মানববন্ধনে উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান চৌধুরী আসাদ বলেন, মোস্তফা মুন্সী বিএনপি-জামায়াত থেকে সম্প্রতি আওয়ামী লীগে এসেছে। তার মতো একজন অনুপ্রবেশকারীকে দলের হাইকমান্ডকে ভুল বুঝিয়ে নৌকা প্রতীক দেয়া হয়েছে। আমরা এই সিদ্ধান্তের পরিবর্তন চাই। স্থানীয় এমপির সাথে কোনরূপ আলোচনা না করে অপকৌশলে এ মনোনয়ন বাগিয়ে আনা হয়েছে। আমরা দলের মধ্যে থেকে পরীক্ষিত ও ত্যাগী কোন নেতাকে পুনরায় মনোনয়ন দেয়ার দাবী জানাচ্ছি।
  মানববন্ধনে আরো বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা গিয়াসপুরী ও পৌর কাউন্সিলর আব্দুর রশিদ ফকির প্রমুখ। 
  অপরদিকে দলীয় প্রার্থী মোস্তফা মুন্সীর পক্ষের প্রতিবাদ সভায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের সদস্য আলহাজ্ব নুরুজ্জামান মিয়া, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক বিপ্লব ঘোষ, আওয়ামী লীগের মনোনীত উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোস্তফা মুন্সী, পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি নজরুল ইসলাম মন্ডল ও সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম সুজ্জল প্রমুখ বক্তব্য রাখেন। 
  চেয়ারম্যান প্রার্থী মোস্তফা মুন্সি বলেন, আমি কোন কালেই বিএনপি-জামায়াতের সাথে যুক্ত ছিলাম না। আমার বিরুদ্ধে এটা অপপ্রচার চালানো হচ্ছে। তাছাড়া দলীয় এমপি কাজী কেরামত আলী এবং তার ভাই কাজী ইরাদত আলীর অনুপ্রেরণায় আওয়ামীলীগে আনুষ্ঠানিকভাবে যোগ দিয়েছি বেশ কয়েক বছর হলো। বিগত জাতীয় নির্বাচনে কাজী কেরামত আলীর জন্য অক্লান্ত পরিশ্রম করে তার বিজয়ে অবদান রাখি। কেন্দ্রীয়ভাবে দলীয় প্রধান জননেত্রী শেখ হাসিনার স্বাক্ষরে আমাকে এখানে মনোনয়ন দেয়া হয়েছে। যারা এর বিরুদ্ধে যাচ্ছেন তারা আওয়ামীলীগ ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিপক্ষে যাচ্ছেন।
  উপজেলা আওয়ামীলীগের সভাপতি নুরুজ্জামান মিয়া গোয়ালন্দ পৌরসভার মেয়র শেখ মোঃ নিজামকে অভিযুক্ত করে বলেন, পৌর মেয়র জনগণের জন্য কোন কাজ করেন না। ঘরে বসে শুধু অপরাজনীতি করেন। ইতিমধ্যে বিভিন্ন সময় তিনি দলের মধ্যে বিভ্রান্তি সৃষ্টি করেছেন। আওয়ামীলীগ করলে দলের নিয়ম মেনে চলতে হবে। 
  এদিকে মোস্তফা মুন্সীর পক্ষের প্রতিবাদ সভা শেষে বাড়ী ফেরার পথে গোয়ালন্দ বাজারের আড়ৎপট্টি এলাকায় উজানচর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদের উপর প্রতিপক্ষ গ্রুপের সুজন ও নয়ন নামে দুই যুবক হামলা করে বেধড়ক মারপিট ও তার মোটর সাইকেল ভাংচুর করে। তাকে প্রথমে গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে সেখান থেকে তাকে উন্নত চিকিৎসার জন্য ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। তার উপর হামলাকারীদের গ্রেফতারের দাবীতে বিকাল ৫টার দিকে গোয়ালন্দ বাজার এলাকায় বিক্ষোভ মিছিল করা হয়।
  এ প্রসঙ্গে রাজবাড়ীর অতিরিক্ত পুলিশ সুপার শেখ শরীফ-উজ জামান বলেন, আমরা উভয় গ্রুপের মধ্যে সংঘর্ষ এড়াতে এবং শান্তি বজায় রাখতে দায়িত্ব পালন করি। কোন গ্রুপকে বাঁধা দিতে বা কোন গ্রুপকে সুবিধা করে দেয়া আমাদের লক্ষ্য ছিল না। গোয়ালনেদ শহরে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। 
  তিনি আরো বলেন, আওয়ামীলীগ নেতা আবুল কালামের উপর হামলাকারীদের আটক করতে পুলিশ চেষ্টা চালাচ্ছে।

 

রাজবাড়ী-১ আসনে নৌকা প্রত্যাশী ফ্রান্স প্রবাসী আশরাফুলের পক্ষে দলীয় মনোনয়ন ফরম দাখিল
চন্দনীতে ঘোষণা : রাজবাড়ী-১ আসনে মনোনয়ন চাইবেন আকবর আলী মর্জি
রাজবাড়ী জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি রাজীব-সেক্রেটারী আসাদ
সর্বশেষ সংবাদ