ঢাকা রবিবার, মে ৫, ২০২৪
পাংশায় দুই দিনব্যাপী বিজ্ঞান মেলা শুরু
  • মোক্তার হোসেন
  • ২০২৪-০১-৩০ ১৪:০৩:৩৪

 রাজবাড়ী জেলার পাংশা উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে গতকাল ৩০শে জানুয়ারী সকালে “বিজ্ঞান ও প্রযুক্তি, উদ্ভাবনেই সমৃদ্ধি”-প্রতিপাদ্যকে সামনে রেখে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের তত্ত্বাবধানে এবং বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় দু’দিন ব্যাপী ৪৫তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ, বিজ্ঞান মেলা এবং ৮ম জাতীয় বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগিতা ও ৮ম জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড-২০২৪ উদ্বোধন করা হয়েছে।

 অনুষ্ঠানের প্রধান অতিথি রাজবাড়ী জেলা পরিষদের চেয়ারম্যান একেএম শফিকুল মোরশেদ আরুজ আনুষ্ঠানিকভাবে কর্মসূচির উদ্বোধন করেন। তিনি বিজ্ঞান চর্চা ও উদ্ভাবনীতে শিক্ষার্থীদের উত্তরোত্তর সমৃদ্ধি এবং সাফল্য কামনা করেন।

 পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ জাফর সাদিক চৌধুরীর সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ফরিদ হাসান ওদুদ, পাংশা পৌরসভার মেয়র মোঃ ওয়াজেদ আলী মাস্টার, পাংশার এসিল্যান্ড মোঃ মাসুদুর রহমান রুবেল ও পাংশা মডেল থানার অফিসার ইনচার্জ স্বপন কুমার মজুমদার বক্তব্য রাখেন।

 অন্যান্যের মধ্যে পাংশা উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ রতন কুমার ঘোষ ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ আবুল কালাম আজাদ বক্তব্য রাখেন। উপস্থাপনা করেন যুব উন্নয়ন কর্মকর্তা শ্যামল কুমার বিশ্বাস।

 বিজ্ঞান মেলায় পাংশা সরকারী কলেজ দু’টি উদ্ভাবনী স্টল এছাড়া পাংশা শাহজুঁই কামিল মাদরাসা, পাংশা সিদ্দিকিয়া কামিল মাদরাসা, ডক্টর কাজী মোতাহার হোসেন কলেজ, পাংশা মহিলা কলেজ, পাংশা জর্জ সরকারী পাইলট মডেল উচ্চ বিদ্যালয়, কাজী আব্দুল মাজেদ একাডেমী, এয়াকুব আলী চৌধুরী বিদ্যাপীঠ, পাংশা পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়, হাবাসপুর কাশিমবাজার রাজ(কে.রাজ) উচ্চ বিদ্যালয়, নাদির হোসেন উচ্চ বালিকা বিদ্যালয় ও কসবামাজাইল আতাহার হোসেন হাই স্কুল একটি করে উদ্ভাবনী স্টল দিয়েছে।

 অতিথিবৃন্দ, উপজেলা প্রশাসনের কর্মকর্তা, শিক্ষক ও ছাত্র-ছাত্রীদের উপস্থিতিতে বিজ্ঞান মেলা মুখরিত হয়ে ওঠে।

বালিয়াকান্দির নতুনচরে বাল্যবিয়ে পন্ড বরের জরিমানা॥কনের পিতা কারাগারে
কালুখালী উপজেলা পরিষদের নির্বাচনে উত্তাপ নেই॥চেয়ারম্যান প্রার্থী টিটো চৌধুরী সুবিধাজনক অবস্থানে
আসন্ন পাংশা উপজেলা নির্বাচন উপলক্ষ্যে পূজা উদযাপন পরিষদের মতবিনিময় সভা
সর্বশেষ সংবাদ