ঢাকা সোমবার, মে ৬, ২০২৪
গোয়ালন্দে বিনামূল্যে জরায়ুমুখ ও স্তন ক্যান্সার পরীক্ষা ক্যাম্পেইন
  • মইনুল হক মৃধা
  • ২০২৪-০২-০৮ ১৪:০৫:৩৮

 রাজবাড়ী জেলার গোয়ালন্দে চিকিৎসা সেবা জনগনের দোরগোড়ায় পৌছে দিতে গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য বিভাগ কাজ করে চলছে। তারই ধারাবাহিকতায় গতকাল ৮ই ফেব্রুয়ারী দিনব্যাপী দৌলতদিয়া ইউনিয়নের দৌলতদিয়া ঘাট কমিউনিটি ক্লিনিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে বিনামূল্যে জরায়ু ক্যান্সার সনাক্তকরণ ভায়া টেস্ট করা হয়।

 এ কার্যক্রম পরিদর্শন করেন রাজবাড়ী জেলা সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ ইব্রাহিম টিটন। 

 এ সময় অন্যান্যদের মধ্যে গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ ফারসিম তারান্নুম হক, এমওসিএস ডাঃ আব্দুর গাফফার, নার্সিং সুপারভাইজার মৃদুলা বিশ্বাসসহ কার্যক্রমের সাথে যুক্ত হাসপাতালের সংশ্লিষ্টরা।

 ডাঃ ফারসিম তারান্নুম হক বলেন, চলতি মাসে এ ক্যাম্প দৌলতদিয়া ঘাট কমিউনিটি ক্লিনিকে ৩০বছরের ঊর্ধ্বে নারীদের জরায়ু ক্যান্সার সনাক্তকরণ ভায়া টেস্ট বিনামূল্যে করা হয়েছে। এছাড়া যক্ষা রোগ সনাক্তকরণের জন্য কফ পরীক্ষা এবং গর্ভবতীদেরও স্বাস্থ্য পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে। 

 তিনি আরও বলেন, জানুয়ারীতে দেবগ্রাম ইউনিয়নে এবং ফেব্রুয়ারীতে দৌলতদিয়া উপ-স্বাস্থ্য কেন্দ্রে ক্যাম্পেইন এ টেষ্টে বিপুল সাড়া পাওয়া যায়। এ পর্যন্ত ক্যাম্প থেকে ১৬৩ জন নারীদের বিনামূল্যে পরীক্ষা করা হয় এবং তাদের মাঝে ৯জনের মধ্যে ভায়া পজিটিভ পাওয়া যায়। এ বিষয়ে পরবর্তী করনীয় সম্পর্কে তাদের পরামর্শ দেওয়া হয়।

 
পাংশা উপজেলা মুখরিত শেষ মুহুর্তের প্রচারণায়
পাংশা-কালুখালীতে ভোট গ্রহণকারী কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা
পাংশা উপজেলা পরিষদ নির্বাচনে শেষ মুহুর্তের গণসংযোগে বুড়ো
সর্বশেষ সংবাদ