ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
পাংশা সরকারী জর্জ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষককে ইউএনও’র কারণ দর্শানো নোটিশ
  • মোক্তার হোসেন
  • ২০২৪-০২-১৪ ১৪:২৭:০৭

রাজবাড়ী জেলার পাংশা সরকারী জর্জ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক(ভারপ্রাপ্ত) রাশেদা খাতুনকে বিনা অনুমতি ও সরকারী নির্দেশনা অমান্য করে শিক্ষা সফরের নামে কক্সবাজার গমনের বিষয়ে লিখিতভাবে ৭ কার্যদিবসের মধ্যে সন্তোষজনক জবাব চেয়ে কারণ দর্শানো নোটিশ প্রদান করেছেন পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ জাফর সাদিক চৌধুরী। 

 গত ১৩ই ফেব্রুয়ারী এ কারণ দর্শানো নোটিশ প্রদান করা হয়। এ নিয়ে বিদ্যালয়ে তোলপাড় শুরু হয়েছে।

 জানা যায়, শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের ২০১৭ সালের ১২ই ফেব্রুয়ারী তারিখের পরিপত্র মোতাবেক শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের শিক্ষা সফর, পিকনিক বা যে কোন দলগত ভ্রমণে যাওয়ার পূর্বে উপজেলা পর্যায়ে আবশ্যিকভাবে উপজেলা নির্বাহী অফিসারের পূর্বানুমতি গ্রহণ করার নির্দেশনা রয়েছে।

 কিন্তু পাংশা সরকারী জর্জ উচ্চ বিদ্যালয়ের শিক্ষকরা সরকারী নির্দেশনা অমান্য করে পাংশা উপজেলা নির্বাহী অফিসারের পূর্বানুমতি ছাড়াই ৮-১০ই ফেব্রুয়ারী তিনদিন ব্যাপী শিক্ষা সফরের নামে কক্সবাজার ভ্রমণ করেন।

 বিষয়টি অবহিত হওয়ার পর পাংশা উপজেলা নির্বাহী অফিসার ও পাংশা সরকারী জর্জ উচ্চ বিদ্যালয়ের সভাপতি মোহাম্মদ জাফর সাদিক চৌধুরী গত ১৩ই ফেব্রুয়ারী বিদ্যালয়ের প্রধান শিক্ষক(ভারপ্রাপ্ত) রাশেদা খাতুনকে কারণ দর্শানো নোটিশ প্রদান করেন।

 পাংশা উপজেলা নির্বাহী অফিসার ও পাংশা সরকারী জর্জ উচ্চ বিদ্যালয়ের সভাপতি মোহাম্মদ জাফর সাদিক চৌধুরী সরকারী নির্দেশনা অমান্য করে শিক্ষা সফরে গমনে পাংশা সরকারী জর্জ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষককে কারণ দর্শানো নোটিশ প্রদানের তথ্য নিশ্চিত করেন।

 এ ব্যাপারে গতকাল ১৪ই ফেব্রুয়ারী দুপুরে পাংশা সরকারী জর্জ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক(ভারপ্রাপ্ত) রাশেদা খাতুন বলেন, পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ জাফর সাদিক চৌধুরী আমাদের পাংশা সরকারী জর্জ উচ্চ বিদ্যালয়ের সভাপতি। তিনি বিদ্যালয়ের অভিভাবক। তার অনুমতি ও পরামর্শ নিয়ে রবিবার (১১ই ফেব্রুয়ারী) শিক্ষা সফরে যাওয়ার ইচ্ছা ছিল। কিন্তু বিদ্যালয়ের কয়েকজন শিক্ষক অতিউৎসাহী হয়ে কিছু সংখ্যক শিক্ষার্থী নিয়ে ৮ই ফেব্রুয়ারী শিক্ষা সফরে যায়। আমি তাদের সাথে ওই শিক্ষা সফরে যাইনি। শিক্ষা সফরে যাওয়ার বিষয়ে সরকারী নির্দেশনা যথাযথভাবে পালন করা হয়নি। এখন ত্রুটির বিষয়ে আমাকেই দায়ভার নিতে হচ্ছে। ত্রুটি মার্জনার জন্য বিদ্যালয়ের শিক্ষকদের সমন্বয়ে প্রতিনিধিদলকে সাথে নিয়ে তিনি পাংশা উপজেলা নির্বাহী অফিসারের দপ্তরে যাবেন বলে অভিমত ব্যক্ত করেন।

 
পাংশা উপজেলা নির্বাচনে মোটর সাইকেল প্রতীকের সমর্থনে বিভিন্ন স্থানে মিছিল-সভা
গোয়ালন্দে ছাত্রলীগের উদ্যোগে বিদ্যালয়ে বৃক্ষ রোপণ কর্মসূচি
বেলগাছি বাজারের দুই ব্যবসায়ীকে জরিমানা
সর্বশেষ সংবাদ