ঢাকা রবিবার, সেপ্টেম্বর ৮, ২০২৪
পাংশার সেনপাড়ায় খুনসহ ডাকাতির ঘটনায় অভিযুক্ত ১জন গ্রেপ্তার॥আদালতে স্বীকারোক্তি
  • মোক্তার হোসেন
  • ২০২৪-০২-১৪ ১৪:৩৪:৫০

রাজবাড়ী জেলার পাংশা উপজেলার সরিষা ইউপির সরিষা সেনপাড়ায় খুনসহ ডাকাতির ঘটনায় গত ১৩ই ফেব্রুয়ারী সকালে ভিকটিম বৃদ্ধা আশালতা দাস(৭৫) এর লাশ উদ্ধার করা হয়।

 ডাকাতিকালে খুনের শিকার আশালতা দাসের লাশ উদ্ধারের সাড়ে ৫ ঘন্টার মধ্যে অভিযান চালিয়ে পুলিশ বিশ্বজিত বিশ্বাস(২৪) নামের অভিযুক্তকে গ্রেফতার করাসহ আশালতা দাসের লুণ্ঠিত স্বর্ণালঙ্কার ও হত্যাকান্ডে ব্যবহৃত হাতুড়ী উদ্ধার করেছে। 

 ডাকাতিসহ বৃদ্ধা আশালতা দাসকে খুনের ঘটনায় তার জামাতা এডভোকেট স্বপন কুমার বিশ্বাস বাদী হয়ে অজ্ঞাতনামা ডাকাতদের বিরুদ্ধে পাংশা মডেল থানায় মামলা নং-১৪, তারিখ-১৩/০২/২০২৪ইং, ধারাঃ ৩৯৪/৩০২ পেনাল কোর্ড দায়ের করেন। থানার এসআই দীপঙ্কর মামলাটি তদন্ত করছেন।

 পাংশা মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) স্বপন কুমার মজুমদার জানান, আশালতা দাস হত্যাকান্ডের সাড়ে ৫ ঘন্টার মধ্যে পুলিশী অভিযানে একই গ্রামের সুজিত বিশ্বসের ছেলে বিশ্বজিত বিশ্বাসকে গ্রেফতার করে জিজ্ঞাসাবাদ করা হয়।

 পুলিশী জিজ্ঞাসাবাদে বিশ্বজিত ডাকাতির চাঞ্চল্যকর তথ্য দেয়। হাতুড়ী দিয়ে আশালতা দাসের মাথায় আঘাত করে হত্যা করার পর বিশ্বজিত লুণ্ঠিত স্বর্ণালঙ্কার বিক্রি করার জন্য রাজবাড়ী শহরের স্বর্ণকার অরুপ কুমার ওরফে কানুর দোকানে যায়। সেখানে লুণ্ঠিত হাতের বালার স্বর্ণ থেকে চাচ আলাদা করে স্বর্ণের বালা দু’টি খন্ড খন্ড করে বিক্রির চেষ্টা করে বিশ্বজিত। স্বর্ণ বিক্রি ব্যর্থ হয়ে বিশ্বজিৎ সরিষা বাজারস্থ তার বিশ্বাস ইলেকট্রনিক্স দোকানে লুণ্ঠিত স্বর্ণলঙ্কার লুকিয়ে রাখে।

 বিশ্বজিতের দেখানো মতে পুলিশ সেখান থেকে স্বর্ণের টানা চেইনসহ একজোড়া কানের দুল, ১টি স্বর্ণের আংটি, স্বর্ণের বালার ৯টি খন্ডিত অংশ, ঘটনার সময় পরহিত কাপড় চোপড়(রক্তের দাগসহ) এবং বিশ্বজিতের বসতবাড়ীর পশ্চিম পাশের তার পিতার মালিকানাধীন পুকুর থেকে হত্যাকান্ডে ব্যবহৃত ১টি হাতুড়ী উদ্ধার পূর্বক জব্দ করা হয়।

 এদিকে গতকাল ১৪ই ফেব্রুয়ারী আসামী বিশ্বজিত বিশ্বাসকে পাংশা মডেল থানা থেকে বিজ্ঞ আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

 মামলার তদন্তকারী পুলিশ কর্মকর্তা এসআই দীপঙ্কর জানান, আসামী বিশ্বজিত বিশ্বাস বিজ্ঞ আদালতে নিজের অপরাধ স্বীকার করে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেছে।

 উল্লেখ্য, বৃদ্ধা আশালতা দাস প্রতিদিনের ন্যায় গত ১২ই ফেব্রুয়ারী রাত অনুমান ১০টায় খাওয়া ধাওয়া শেষে বাড়ীর গেইট এবং ঘরের দরজা বন্ধ করে নিজ ঘরে ঘুমিয়ে পড়েন। ভোরে(গত ১৩ই ফেব্রুয়ারী) ডাকাত দল আশালতা দাসের বাড়িতে হানা দিয়ে ঘুরে ঢুকে হাতুড়ি দিয়ে মাথার পেছনে আঘাত করে মৃত্যু নিশ্চিত করে তার গলায়, কানে ও হাতে থাকা প্রায় ২লক্ষ টাকা মূল্যের স্বর্ণালঙ্কার লুট করে নির্বিঘ্নে পালিয়ে যায়। নিহত আশালতা দাস সরিষা সেন পাড়ার মৃত সন্তোষ কুমার দাসের স্ত্রী। বৃদ্ধা আশালতা দাসের কোন পুত্র সন্তান না থাকায় এবং দুই কন্যা বিবাহিত হওয়ায় আশালতা নিজ গৃহে একাকী বসবাস করত।

 
পাংশায় প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতির দুর্নীতির প্রতিবাদে শিক্ষকদের সংবাদ সম্মেলন
বহরপুরে ইসলামী ছাত্র শিবিরের  উদ্যোগে ছাত্র সমাবেশ অনুষ্ঠিত
সরকার পরিবর্তনের পরদিন দখল হয়ে যায় অন্তারমোড়-রাখালগাছি খেয়া ঘাট
সর্বশেষ সংবাদ