ঢাকা শুক্রবার, অক্টোবর ১৮, ২০২৪
গ্রন্থাগারিক মোকাদ্দেসের বিদেহী আত্মার মাগফিরাত কামনায় দোয়া
  • মোক্তার হোসেন
  • ২০২৪-০২-১৯ ১৪:২৫:৪৫

রাজবাড়ী জেলার পাংশা শহরস্থ এয়াকুব আলী চৌধুরী স্মৃতি পাঠাগার ও ক্লাবে গতকাল ১৯শে ফেব্রুয়ারী সন্ধ্যায় পাঠাগারের গ্রন্থাগারিক মোকাদ্দেস হোসেনের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়েছে।

 পাঠাগারের সভাপতি ও পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ জাফর সাদিক চৌধুরীর সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে সংক্ষিপ্ত স্মৃতিচারণ ও মোকাদ্দেস হোসেনের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে রাজবাড়ী জেলা পরিষদের চেয়ারম্যান একেএম শফিকুল মোরশেদ আরুজ, পাংশা পৌরসভার মেয়র মোঃ ওয়াজেদ আলী মাস্টার, পাংশা পৌরসভার সাবেক মেয়র ও পাঠাগারের সাধারণ সম্পাদক আব্দুল আল মাসুদ বিশ্বাস বক্তব্য রাখেন। উপস্থাপনা করেন শেখ মুহাম্মদ সবুর উদ্দিন।

 সভাপতির বক্তব্যে পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ জাফর সাদিক চৌধুরী বলেন, পাঠাগারের সভাপতি হিসেবে পাঠাগারের দাপ্তরিক প্রয়োজনীয় কাজে গ্রন্থাগারিক মোকাদ্দেস হোসেন আমার(ইউএনও) দপ্তরে যেতেন। খুবই শান্ত ও বিনয়ী স্বভাবের একজন ভালো মানুষ হিসেবে তাকে দেখেছি। তার অকাল মৃত্যুতে শোকাহত পরিবারকে সহমর্মিতা জানাতে উপজেলার যশাই ইউপির কাঞ্চনপুর গ্রামে গিয়ে পারিবারিক দুরবস্থা দেখেছি। নিজ অবস্থান থেকে মোকাদ্দেস হোসেনের পরিবারকে সাহায্য সহযোগিতা প্রদানের আশ্বাস ব্যক্ত করেন তিনি।

 অনুষ্ঠানে অপরাপর বক্তারাও মোকাদ্দেস হোসেনের কলেজ পড়ুয়া ছেলেকে সাহায্য সহযোগিতা করার আশ্বাস ব্যক্ত করেন। অনুষ্ঠানে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন হাফেজ মোঃ তারিকুল ইসলাম।

 ডক্টর কাজী মোতাহার হোসেন কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ বিকাশ চন্দ্র বসু, এয়াকুব আলী চৌধুরী স্মৃতি পাঠাগারের যুগ্ম সাধারণ সম্পাদক চিত্ত রঞ্জন কুন্ডু, আইডিয়াল গার্লস কলেজের অধ্যক্ষ মোঃ আব্দুল মান্নান, পাংশা সাহিত্য উন্নয়ন পরিষদের সভাপতি মুহাম্মদ ফিরোজ হায়দার, কবি মোঃ এবাদত আলী সেখ, কবি মোল্লা মাজেদ, পাংশা উপজেলা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম জাহাঙ্গীর, এয়াকুব আলী চৌধুরী বিদ্যাপীঠের প্রতিষ্ঠাকালীন অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক সুশীল কুমার মোদী, পাংশা শিল্প ও বণিক সমিতির সাবেক সাধারণ সম্পাদক কাজী আসকার দানিয়েল সিপার, সাহিত্যিক এয়াকুব আলী চৌধুরী পরিবারের সুমন চৌধুরী ও কাকুল চৌধুরী, এয়াকুব আলী চৌধুরী স্মৃতি পাঠাগারের আজীবন সদস্য সাংবাদিক মোঃ মোক্তার হোসেনসহ পাঠাগারের সদস্যবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

 উল্লেখ্য, এয়াকুব আলী চৌধুরী স্মৃতি পাঠাগারের গ্রন্থাগারিক মোকাদ্দেস হোসেন(৫২) গত ১৩ই ফেব্রুয়ারী রাতে আকস্মিকভাবে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন। তিনি আইডিয়াল গার্লস কলেজের এমপিওভুক্ত ল্যাব সহকারী (ল্যাব এ্যাসিস্ট্যান্ট) ছিলেন। পার্ট টাইম গ্রন্থাগারিক হিসেবে তিনি এয়াকুব আলী চৌধুরী স্মৃতি পাঠাগারে নিয়োজিত ছিলেন।

 মৃত্যুকালে তিনি স্ত্রী ও ১পুত্র সন্তানসহ বহু আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

 
গোয়ালন্দে প্রবাসী সবুজ হত্যার সাথে জড়িতদের ফাঁসির দাবীতে মানববন্ধন
গোয়ালন্দে সাজাপ্রাপ্ত দুই পলাতক আসামী গ্রেপ্তার
 কালুখালীতে ভোক্তা অধিকারের অভিযানে দুই প্রতিষ্ঠানকে ১০হাজার টাকা জরিমানা
সর্বশেষ সংবাদ