ঢাকা মঙ্গলবার, মে ৭, ২০২৪
নজিরবিহীন পুলিশী নিরাপত্তায় অনুষ্ঠিত রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সভা মুলতবি
  • স্টাফ রিপোর্টার
  • ২০২০-১০-০৩ ১৫:০৬:১৮
ছবিতে বামে রাজবাড়ী জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভা গতকাল ৩রা অক্টোবর বিকালে দলীয় কার্যালয়ে থেকে রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী বের হচ্ছেন। ডানে জেলা আওয়ামী লীগের সভাপতি ও রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য মোঃ জিল্লুল হাকিম সাংবাদিকদ

নজিরবিহীন পুলিশী নিরাপত্তার মধ্য দিয়ে রাজবাড়ী জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভা গতকাল ৩রা অক্টোবর অনুষ্ঠিত হয়েছে। 
  গতকাল ৩রা অক্টোবর বেলা সাড়ে ১২টা থেকে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে এই সভা শুরু হয়ে বিকাল সাড়ে ৩টা পর্যন্ত চললেও কোন সিদ্ধান্ত গ্রহণ ছাড়াই মুলতবি করা হয়েছে।
  জেলা আওয়ামী লীগের সভাপতি ও রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিমের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলীর পরিচালনায় সভায় জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী, সহ-সভাপতি আলহাজ্ব আকবর আলী মর্জি, সহ-সভাপতি ও রাজবাড়ী পৌরসভার মেয়র মহম্মদ আলী চৌধুরী, সহ-সভাপতি মোঃ আব্দুস সাত্তার, সহ-সভাপতি এডঃ গণেশ নারায়ণ চৌধুরী, যুগ্ম-সাধারণ সম্পাদক এডঃ মোঃ রফিকুল ইসলাম, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এস.এম নওয়াব আলী, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক ইঞ্জিঃ আমজাদ হোসেন, জেলা কমিটির সদস্য ও রাজবাড়ী পৌর আওয়ামী লীগের সভাপতি মোঃ এডঃ মোঃ উজির আলী শেখ, পাংশা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এএফএম শফিউদ্দিন পাতা প্রমুখ বক্তব্য রাখেন। 
  সভায় জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান ফকীর আব্দুল জব্বারসহ জেলা কমিটির অধিকাংশ নেতৃবৃন্দ(বিভিন্ন উপজেলা ও পৌর আওয়ামী লীগের নেতৃবৃন্দ এবং নির্বাচিত জনপ্রতিনিধিগণসহ) উপস্থিত ছিলেন।
  গত ২৮/৯/২০২০ তারিখে আহবানকৃত এ সভায় আলোচ্যসূচীর মধ্যে ছিল ঃ বিগত সভার কার্যবিবরণী পাঠ ও অনুমোদন, বর্তমান পরিস্থিতির উপর আলোচনা ও সিদ্ধান্ত গ্রহণ, গোয়ালন্দ উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির প্রেরিত রেজুলেশনের উপর আলোচনা ও সিদ্ধান্ত গ্রহণ, সাংগঠনিক বিষয়ে আলোচনা ও সিদ্ধান্ত গ্রহণ এবং বিবিধ প্রসঙ্গ।
  সভার বিষয়ে জেলা আওয়ামী লীগের একাধিক সদস্য বলেন, সভার শুরুতে বিগত কমিটির রেজুলেশন পাঠ ও অনুমোদনের পর নির্ধারিত আলোচ্যসূচীর শুরুতে পাংশা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এএফএম শফিউদ্দিন পাতা পাংশায় পুলিশী অভিযানে দলের বেশকিছু নেতাকর্মীর গ্রেফতারের বিষয় উত্থাপন করাসহ পুলিশ সুপারের সাম্প্রতিক ভূমিকা নিয়েও কথা বলেন। 
  এছাড়াও সভায় পুলিশ সুপারের বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রীর কাছে পক্ষে-বিপক্ষে রাজবাড়ী-১ ও রাজবাড়ী-২ আসনের এমপির ডিও লেটার প্রদান এবং একই বিষয়ে আইজিপির নিকট জেলার অন্যান্য জনপ্রতিনিধি ও দলীয় নেতৃবৃন্দের পক্ষে-বিপক্ষ আবেদনের বিষয়ে সভায় উত্তপ্ত হয়ে ওঠে।
  সভায় এ প্রসঙ্গে আলোচনায় জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী, সহ-সভাপতি আলহাজ্ব আকবর আলী মর্জি, সহ-সভাপতি ও রাজবাড়ী পৌরসভার মেয়র মহম্মদ আলী চৌধুরী, সহ-সভাপতি মোঃ আব্দুস সাত্তার, সহ-সভাপতি এডঃ গণেশ নারায়ণ চৌধুরী, যুগ্ম-সাধারণ সম্পাদক এডঃ মোঃ রফিকুল ইসলাম, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এস.এম নওয়াব আলী, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক ইঞ্জিঃ আমজাদ হোসেন, জেলা কমিটির সদস্য ও রাজবাড়ী পৌর আওয়ামী লীগের সভাপতি মোঃ এডঃ মোঃ উজির আলী শেখ বক্তব্য রাখেন। 
  এছাড়াও সভায় জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এডঃ মোঃ রফিকুল ইসলাম গোয়ালন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে দলীয় প্রার্থী পরিবর্তনের বিষয়ে সভায় আলোচনার দাবী জানান।
  সভায় সদস্যদে দীর্ঘ আলোচনা হলেও রেজুলেশনে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী এবং তার অনুসারী কিছু নেতৃবৃন্দ স্বাক্ষর করেননি বলে জানা গেছে। 
  সভা চলাকালে রাজবাড়ীতে কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ সভার আলোকচিত্র ধারণ করার জন্য গেলেও সভায় তাদেরকে ঢুকতে দেওয়া হয়নি।    
  সভা শেষে বিকাল ৪টার দিকে জেলা আওয়ামী লীগের সভাপতি ও রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য মোঃ জিল্লুল হাকিম আওয়ামী লীগ অফিসের বাইরে অপেক্ষমান সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, আজকের মিটিংয়ে সাংগঠনিক বিষয়াদীসহ সামগ্রিক প্রেক্ষাপট নিয়ে আলোচনা হয়েছে। 
  পুলিশের সাথে দূরত্ব সৃষ্টি হওয়ার ব্যাপারে তিনি বলেন, পুলিশ আমাদের শত্রু না, আমরাও পুলিশের বিপক্ষে না। আমরা সবাই যেমন ভালো না- তেমনি সব পুলিশও ভালো না। পুলিশে ভালো-মন্দ সব ধরণেরই লোক আছে। সামগ্রিকভাবে আমরা পুলিশের পক্ষে। কিন্তু যারা খারাপ, তারা আমাদের যে সমস্যাগুলো আছে সেগুলোকে অন্যভাবে দেখে। সেক্ষেত্রে আমাদেরও ভিন্ন ধরণের চিন্তা-ভাবনা আছে। 
  বিভিন্ন সময়ে জেলা পুলিশকে সহযোগিতা কথা উল্লেখ করে এমপি মোঃ জিল্লুল হাকিম বলেন, আমি পুলিশকে সাধ্যমত সহযোগিতা করেছি। আমি জেলা পুলিশকে ২টি পিকআপ গাড়ী দিয়েছি। কালুখালী থানা ও গান্ধিমারা হাইওয়ে থানার পুরো স্ট্রাকচারটাই করে দিয়েছি। কালুখালী থানার জায়গাটার ব্যবস্থাও আমরা করে দিয়েছি। পুলিশকে কখনো ভিন্ন চোখে দেখিনি। সবসময়ই তাদেরকে সহযোগিতা করেছি। 
  জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলী বলেন, আজকের সভার জন্য আমরা ‘পুলিশকে ইনফর্ম করে আনিনি’। জেলা আওয়ামী লীগের মিটিংয়ে পুলিশ লাগবে কেন? হয়তো কেউ ব্যক্তিস্বার্থ চরিতার্থ করার জন্য ক্ষমতার অপব্যবহার করে পুলিশ এনেছে। 
  জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব আকবর আলী মর্জি বলেন, দলের একজন এমপি পুলিশ সুপারকে না রাখতে চাইতেই পারেন। কিন্তু কেন রাখবেন না তার একটা যুক্তসঙ্গত কারণতো থাকতে হবে। এ জন্য এমপি জিল্লুল হাকিমকে কিছু কড়া কথাবার্তা বলেছি। 
  জেলা আওয়ামী লীগের একাধিক সদস্য আরো বলেন, মূলতঃ রাজবাড়ী-২ নির্বাচনী এলাকায় পুলিশের অভিযানকে কেন্দ্র করে জেলা পুলিশ সুপারের বিষয়ে জেলা কমিটির নেতৃবৃন্দের মধ্যে স্পষ্ট দুইটি ভাগ দেখা গেছে। নেতৃবৃন্দ পুলিশকে বন্ধু ভেবে সমস্যা সমাধানে জেলার শীর্ষ নেতৃবৃন্দকে আন্তরিক হওয়ার পরামর্শ দেন।               
  এদিকে জেলা আওয়ামী লীগের এই সভাকে কেন্দ্র করে নির্ধারিত সময়ের আগে থেকেই ডিবি, থানা, ডিএসবি ও সদর ফাঁড়িসহ বিভিন্ন ইউনিটের অর্ধ-শতাধিক পুলিশ সদস্য জেলা আওয়ামী লীগ কার্যালয় কার্যতঃ ঘিরে রাখে। তাদেরকে দলীয় কার্যালয়, আশেপাশের এলাকা, এমনকি দলীয় কার্যালয়ের দোতলায় সভাস্থলের বারান্দা দিয়েও ঘুরাফেরা করতে দেখা যায়। ক্ষমতাসীন দলের জেলা কমিটির মিটিংয়ে এ ধরণের পুলিশী উপস্থিতি নজির বিহীন, যা অতীতে কখনো দেখা যায়নি।   

 

রাজবাড়ী-১ আসনে নৌকা প্রত্যাশী ফ্রান্স প্রবাসী আশরাফুলের পক্ষে দলীয় মনোনয়ন ফরম দাখিল
চন্দনীতে ঘোষণা : রাজবাড়ী-১ আসনে মনোনয়ন চাইবেন আকবর আলী মর্জি
রাজবাড়ী জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি রাজীব-সেক্রেটারী আসাদ
সর্বশেষ সংবাদ