ঢাকা বুধবার, এপ্রিল ১৭, ২০২৪
পাংশার গাঁড়াল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে নির্মাণাধীন শহীদ মিনারের ভিত্তিপ্রস্তর স্থাপন
  • মোক্তার হোসেন
  • ২০২৪-০২-২৪ ১৪:৩৫:৫০

 রাজবাড়ী জেলার পাংশা উপজেলার মাছপাড়া ইউনিয়নের গাঁড়াল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে গত ২০শে ফেব্রুয়ারী সকালে অত্র বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও রাজবাড়ী জর্জ কোর্টের এডভোকেট মোঃ মাসুদুল আলমের পৃষ্ঠপোষকতায় ভাষা শহীদদের স্মৃতি রক্ষার্থে নির্মাণাধীন শহীদ মিনারের ভিত্তিপ্রস্তার স্থাপন করা হয়েছে।

 সকাল ১১টার দিকে অনুষ্ঠানের প্রধান অতিথি, পাংশা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও মাছপাড়া ইউপির চেয়ারম্যান খন্দকার সাইফুল ইসলাম বুড়ো আনুষ্ঠানিকভাবে শহীদ মিনারের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

 এ সময় গাঁড়াল সরকারী প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও রাজবাড়ী জর্জ কোর্টের এডভোকেট মোঃ মাসুদুল আলম, স্থানীয় আওয়ামী লীগ নেতা আব্দুল মাজেদ মন্ডল, মোহাম্মদ আলী, বিশ্বজিৎ কুমার মন্ডল, বিদ্যালয়ের প্রধান শিক্ষক সীমা রানী দাস, সহকারী শিক্ষক হিরা খাতুন, কনিকা রানী দাস ও মুরশিদা খাতুনসহ বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য ও স্থানীয় বিভিন্ন শ্রেণী পেশার লোকজন উপস্থিত ছিলেন।

 এডভোকেট মোঃ মাসুদুল আলম জানান, ১৯৬৬ সালে গাঁড়াল সরকারী প্রাথমিক বিদ্যালয় স্থাপিত হয়। প্রতিষ্ঠার পর থেকে প্রাথমিক শিক্ষা বিকাশে বিদ্যালয়টি অবদান রেখে চলেছে। 

 তিনি আরো বলেন, গাঁড়াল গ্রামে তার জন্ম এবং এ বিদ্যালয়েই তার লেখাপড়ার হাতে খড়ি। বিদ্যালয় প্রতিষ্ঠার পর নানা সংকটের কারণে বিদ্যালয়ে শহীদ মিনার নির্মাণ করা সম্ভব হয়নি। এতদিন বিদ্যালয়ে শহীদ মিনার না থাকায় শিক্ষক ও ছাত্র-ছাত্রীরা মাছপাড়া কলেজ শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে আসছিল। শিক্ষক, ছাত্র-ছাত্রী এবং অভিভাবক মহলে শহীদ মিনারের অভাব উপলব্ধি হয়।

 ২০১৯ সালে তিনি বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি হিসেবে দায়িত্বভার গ্রহণ করার পর থেকে বিদ্যালয়ে শহীদ মিনার নির্মাণে উদ্যোগ গ্রহণ করেন। বিভিন্ন সময় শিক্ষকদের সাথে আলোচনা করা হয়। এরই ধারাবাহিকতায় এবারে বিদ্যালয়ের দক্ষিণ পূর্ব পাশে নিজ অর্থায়নে শহীদ মিনার নির্মাণ করা হচ্ছে। ইতোমধ্যে শহীদ মিনারের প্রায় ৮০ভাগ কাজ সম্পন্ন হয়েছে। খুব শীঘ্রই তিনি শহীদ মিনারের নির্মাণ কাজ শেষ করে জনপ্রত্যাশা পূরণের দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন। 

 

রাজবাড়ীর শহীদ ওহাবপুর ইউনিয়নের পশ্চিম রূপপুর সরকারী প্রাথমিক স্কুল মাঠে বৈশাখী মেলা উদ্বোধন
মিজানপুরে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত দিনমজুর মোস্তফার পাশে সদর উপজেলা প্রশাসন
 গোয়ালন্দে ফোর রাউন্ড ক্রিকেট টুর্নামেন্টের ফাইনালে দুরন্ত ক্রিকেট একাদশ চ্যাম্পিয়ন
সর্বশেষ সংবাদ