ঢাকা বুধবার, মে ২২, ২০২৪
পাংশায় করোনা পরিস্থিতিতে যানবাহন নিয়ন্ত্রণসহ ঈদ মার্কেটে শৃঙ্খলা ফিরেছে
  • মোক্তার হোসেন
  • ২০২০-০৫-১৬ ১৬:২৪:০৮
পাংশা শহরে গতকাল শনিবার দুপুরে করোনা সংকট পরিস্থিতিতে স্বাস্থ্য বিধি মেনে চলার জনসচেতনতামূলক প্রচারাভিযানে বক্তব্য রাখেন থানার অফিসার ইনচার্জ মোঃ আহসান উল্লাহ। পাশে বারেক মোড়ে যানবাহন নিয়ন্ত্রণে যুবলীগ ও ছাত্রলীগ নেতাকর্মীদের একাংশ -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলার পাংশা শহরে চলমান করোনা সংকট পরিস্থিতিতে গতকাল ১৬ই মে যানবাহন নিয়ন্ত্রণসহ ঈদ মার্কেটে শৃঙ্খলা ফিরেছে এসেছে। 
  পাশাপাশি এমপি পুত্র ও আওয়ামী লীগ নেতা আশিক মাহমুদ মিতুল গত শুক্রবার বিকেলে দোকানদার ও ব্যবসায়ী নেতৃবৃন্দের সাথে মতবিনিময়কালে করোনা পরিস্থিতি মোকাবেলাসহ তাদের সহযোগিতার যে প্যাকেজ ঘোষণা করেছিলেন তারও বাস্তবায়ন শুরু হয়েছে। 
  গতকাল শনিবার বাজারে আওয়ামী যুবলীগ ও ছাত্রলীগের সমন্বয়ে স্বেচ্ছাসেবক কর্মীরা পিপিই সামগ্রী পড়ে বাজারমুখী যানবাহন নিয়ন্ত্রণ, দোকানে ভিড় ঢেকাতে লোকজনকে সামাজিক দূরত্ব বজায় রেখে চলাচল এবং স্বাস্থ্য বিধি মেনে চলার ক্ষেত্রে পাংশা মডেল থানা পুলিশের কার্যক্রমে সহযোগিতা দেয়।
  জানা যায়, সকাল থেকে বিকেল চারটা পর্যন্ত পাংশা রেলগেট, টেম্পু স্ট্যান্ড, অনূপ দত্ত সড়ক ও বারেক মোড়সহ বিভিন্ন পয়েন্টে বাজারমুখী যানবাহন নিয়ন্ত্রণ ও লোকজনকে সামাজিক দূরত্ব বজায় রেখে চলাচল এবং স্বাস্থ্যবিধি মেনে চলার ক্ষেত্রে পাংশা মডেল থানা পুলিশের কার্যক্রমে সহযোগিতা প্রদানের ফলে পাংশা কালিবাড়ী তিনরাস্তা মোড়, স্টেশন রোড, থানা রোড ও উপজেলা রোড যানজটমুক্ত পরিবেশ সৃষ্টি হয়। লোকজন সু-শৃঙ্খলভাবে ঈদমার্কেটিং করে।
  পাংশা মডেল থানার অফিসার ইনচার্জ(ওসি) মোঃ আহসান উল্লাহ পাংশা বাজারে ঈদ মার্কেটে আসা লোকজনের স্বাস্থ্য বিধি ও সামাজিক দূরত্ব বজায় নিশ্চিতকরণসহ বিভিন্ন পয়েন্টে যানবাহন নিয়ন্ত্রণ কার্যক্রম মনিটরিং করেন। 
  তিনি বলেন, রাজবাড়ীর পুলিশ সুপারের সার্বিক নির্দেশনায় করোনা সংকট পরিস্থিতি মোকাবেলায় জনসাধারণের সচেতনতাবৃদ্ধিসহ প্রয়োজনীয় কার্যক্রম বাস্তবায়নে থানা পুলিশ প্রশাসন নিরলসভাবে কাজ করে যাচ্ছে। একপর্যায়ে পাংশা বাজারে ঈদ মার্কেটে লোকজনের প্রচন্ড ভিড়ে স্বাস্থ্য ঝুঁকি দেখা দেয়। গত শুক্রবার বিকেলে রাজবাড়ী-২ আসনের জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা জিল্লুল হাকিমের পুত্র আশিক মাহমুদ মিতুলের নেতৃত্বে আওয়ামী লীগ নেতৃবৃন্দের সাথে দোকানদার ও ব্যবসায়ী নেতৃবৃন্দের মতবিনিময়ের বাজারে যানজটমুক্তকরণ, স্বাস্থ্যবিধি মেনে চলা ও সামাজিক দূরত্ব বজায় নিশ্চিতকরণে যেসব সিদ্ধান্ত গ্রহণ করা হয়, তা বাস্তবায়নসহ করোনা সংকট পরিস্থিতিতে জনসচেতনতা বৃদ্ধি করতে প্রচারাভিযান অব্যাহত রয়েছে। করোনা সংকট পরিস্থিতি মোকাবেলায় থানা পুলিশের কার্যক্রমে সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেন তিনি।
  প্রসঙ্গত ঃ গত শুক্রবার বিকেলে পাংশা বাজারের মালেক প্লাজায় বিশ্বাস কমিউনিটি সেন্টারে পাংশা বাজার, মৈশালা বাজার ও পুরাতন বাজারসহ স্থানীয় দোকানদার ও ব্যবসায়ীদের সাথে মতবিনিময় অনুষ্ঠানে করোনা পরিস্থিতি মোকাবেলা, স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব বজায় নিশ্চিতকরণে স্বেচ্ছাসেবক গঠন, স্বেচ্ছাসেবকদের সুরক্ষায় পিপিই সামগ্রী প্রদান, দোকানের কর্মচারীদের আপদকালীন সহযোগিতায় ফান্ড গঠনে ব্যক্তিগতভাবে ৫০ হাজার টাকা প্রদান, করোনা সংকটে ক্ষতিগ্রস্ত দোকানের কর্মচারীদের তালিকা করে তাদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ, পাংশা বাজার সিসি ক্যামেরার আওতায় আনার কার্যক্রম বাস্তবায়নে একলাখ টাকা ব্যক্তিগত অনুদান প্রদানসহ দোকানদার ও ব্যবসায়ীদের কল্যাণে সহযোগিতার প্যাকেজ ঘোষণা করেন আওয়ামী লীগ নেতা আশিক মাহমুদ মিতুল। সে আলোকেই কার্যক্রমে গতকাল শনিবার ঈদ উপলক্ষে পাংশা বাজারে শৃঙ্খলা ফিরে আসে।

রাজবাড়ী সদর উপজেলায় চেয়ারম্যান নওয়াব  আলী॥ভাইস চেয়ারম্যান রাজু ও লুৎফন নাহার
রাজবাড়ীতে নির্বাচনের কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
রাজবাড়ীতে বিএনপির নেতা আফছার সরদারের ইন্তেকাল
সর্বশেষ সংবাদ