ঢাকা রবিবার, মে ৫, ২০২৪
বাবুপাড়া ইউনিয়নে আদম বেপারীর খপ্পরে পড়ে নিঃস্ব দরিদ্র মিরাজ শেখের পরিবার
  • মোক্তার হোসেন
  • ২০২৪-০৩-১৩ ১৬:০৪:৩০

রাজবাড়ী জেলার পাংশা উপজেলার বাবুপাড়া ইউনিয়নের কুড়িপাড়া গ্রামের দরিদ্র মিরাজ শেখের পরিবার একই গ্রামের আদম বেপারী দুইভাই কাজাই ও রাজাই ফকিরের খপ্পরে পড়ে নিঃস্ব হয়ে পড়েছে।

 জানা যায়, সৌদি আরবে যাওয়ার জন্য প্রায় ১০ মাস আগে ধার দেনা হয়ে কাজাই ফকির ও রাজাই ফকিরের কাছে সাড়ে ৩লাখ টাকা দিয়ে প্রতারণার শিকার হয় দরিদ্র মিরাজ শেখ। সৌদি আরবে পাঠানোর ক্ষেত্রে কাজাই ফকির ও রাজাই ফকিরের প্রতারণা বুঝতে পেরে মিরাজ শেখ টাকা ফেরতের জন্য জনপ্রতিনিধিসহ বিভিন্ন মক্কেল মাতব্বরের কাছে ধরনা দিয়েও টাকা ফেরত পাননি।

 এ ব্যাপারে গতকাল ১৩ই মার্চ দুপুরে বাবুপাড়া ইউনিয়ন পরিষদে অনির্ধারিত এক বৈঠকে ইউপি চেয়ারম্যান মোঃ ইমান আলী সরকার আদম ব্যবসায়ী কাদের ফকির অরফে কাজাই ফকিরকে ক্ষতিগ্রস্ত মিরাজ শেখের টাকা ফেরত প্রদানের পরামর্শ প্রদান করেন।

 কাদের ফকির ওরফে কাজাই ফকির ৬জনের বিদেশ পাঠানোর জন্য ১৭ লাখ টাকা গ্রহণের তথ্য স্বীকার করে বলেন, ৬জনের মধ্যে ৪জনের বিদেশে পাঠানো হয়েছে। মিরাজ শেখসহ ২জনকে বিদেশে পাঠানো সম্ভব হয়নি। মিরাজ শেখের টাকা ফেরতের বিষয়ে কাদের ফকির অরফে কাজাই ফকির বলেন, মিরাজ শেখের টাকা ফেরতের বিষয়ে একাধিক বৈঠক হয়েছে। কাদের ফকির অরফে কাজাই ফকির দাবী করেন- মিরাজ শেখের বিদেশ পাঠানোর জন্য তিনি মিরাজ শেখের নিকট থেকে কোন টাকা গ্রহণ করেন নাই। তার ভাই রাজাই ফকির মিরাজ শেখের নিকট থেকে বিদেশ পাঠানোর জন্য টাকা নিয়েছে বলে স্বীকার করেন তিনি।

 ক্ষতিগ্রস্ত মিরাজ শেখ বলেন, তাকে সৌদি আরব পাঠানোর জন্য কাজাই ফকির ও রাজাই ফকির দুই ভাইয়ের সম্মতিতে তাদের নিকট টাকা প্রদান করা হয়। কিন্তু সৌদি আরব পাঠানোর নামে কাজাই ফকির ও রাজাই ফকিরের প্রতারণার শিকার হয়েছেন বলে দাবী করেন মিরাজ শেখ।

 বাবুপাড়া ইউপির চেয়ারম্যান মোঃ ইমান আলী সরদারের উপস্থিতিতে তার দপ্তরে বসে কাদের ফকির অরফে কাজাই ফকিরের নিকট সাড়ে তিন লাখ টাকা ফেরত দাবী করেন মিরাজ শেখ। টাকা ফেরত না পেলে মিরাজ শেখ আইনগত প্রতিকার চাইবেন বলে জানান। এ সময় ইউপি চেয়ারম্যান মোঃ ইমান আলী সরদার কাদের ফকির ওরফে কাজাই ফকিরকে টাকা ফেরত প্রদানের পরামর্শ প্রদান করেন। 

পাংশা উপজেলায় ভোট ৮ই মে॥চলছে জমজমাট প্রচারণা॥আলোচনায় চেয়ারম্যান প্রার্থী বুড়ো-ওদুদ
বালিয়াকান্দির নতুনচরে বাল্যবিয়ে পন্ড বরের জরিমানা॥কনের পিতা কারাগারে
কালুখালী উপজেলা পরিষদের নির্বাচনে উত্তাপ নেই॥চেয়ারম্যান প্রার্থী টিটো চৌধুরী সুবিধাজনক অবস্থানে
সর্বশেষ সংবাদ