ঢাকা শনিবার, মে ৪, ২০২৪
অস্ত্র মামলায় পাংশা পৌরসভার কাউন্সিলর তাইজেলের যাবজ্জীবন
  • ষ্টাফ রিপোর্টার
  • ২০২৪-০৩-১৯ ১৬:১৮:৫৫

রাজবাড়ী জেলার পাংশা পৌরসভার কাউন্সিউল মোঃ তাজুল ইসলাম তাইজেল (৪০)কে গতকাল ১৯শে মার্চ বিকেলে অস্ত্র মামলায় যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত। একই সাথে অপর একটি ধারায় তাকে ৭বছরের কারাদন্ড দেওয়া হয়েছে। 

রাজবাড়ীর বিশেষ ট্রাইব্যুনাল আদালতের বিচারক এবং জেলা ও দায়রা জজ মোছাঃ জাকিয়া পারভীন এ রায় দেন। এ সময় আসামী তাজুল ইসলাম তাইজেল আদালতে অনুপস্থিত ছিল। 

দন্ডিত আসামী মোঃ তাজুল ইসলাম ওরফে তাইজেল পাংশা পৌরসভার কুড়াপাড়া গ্রামের মোঃ রফিকুল ইসলামের ছেলে। এ ছাড়াও সে পাংশা পৌরসভার ৫নং ওয়ার্ড কাউন্সিলর ছিলেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী মোঃ উজির আলী শেখ জানান, ২০১৪ সালের ২১শে এপ্রিল তারিখে পাংশা উপজেলার মদিনা ক্লিনিকের পেছনে মেহগনি বাগান থেকে একটি ওয়ান শুটারগান ও তিন রাউন্ড গুলিসহ তাজুল ইসলামকে গ্রেফতার করে পাংশা মডেল থানার পুলিশ। এ ঘটনায় পরদিন ২২শে এপ্রিল পাংশা থানার এস.আই জাকির বাদী হয়ে পাংশা থানায় অস্ত্র মামলা করেন। মামলার দীর্ঘ সাক্ষ্য প্রমাণ ও কাগজপত্র পর্যালোচনা করে বিচারক রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় আসামী আদালতে হাজির ছিলেন না। রাষ্ট্রপক্ষ এ রায়ে সন্তুষ্ট। 
 পাংশা পৌরসভার মেয়র মোঃ ওয়াজেদ আলী মাস্টার জানান, সন্ত্রাসী কর্মকান্ডের অভিযোগে তাজুল ইসলামকে ২০২৩ সালের ২রা মে তারিখে কাউন্সিলরের পদ থেকে বরখাস্ত করে স্থানীয় সরকার মন্ত্রণালয়। পরে কাউন্সিলর তাজুল ইসলাম  উচ্চ আদালতে আপিল করে সে পদ ফিরে পায়। 

মেয়র ওয়াজেদ আলী আরও জানায়, আদালতে তাজুলের যাবজ্জীবন দন্ডের বিষয়টি তার জানা নেই। রায়ের কাগজপত্র হাতে পেলে স্থানীয় সরকার কর্তৃপক্ষকে বিষয়টি জানানো হবে।

বালিয়াকান্দির নতুনচরে বাল্যবিয়ে পন্ড বরের জরিমানা॥কনের পিতা কারাগারে
কালুখালী উপজেলা পরিষদের নির্বাচনে উত্তাপ নেই চেয়ারম্যান প্রার্থী টিটো চৌধুরী সুবিধাজনক অবস্থানে
আসন্ন পাংশা উপজেলা নির্বাচন উপলক্ষ্যে পূজা উদযাপন পরিষদের মতবিনিময় সভা
সর্বশেষ সংবাদ