ঢাকা মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
রাজবাড়ী জেলায় জমে উঠেছে ঈদের কেনাকাটা : নারী ও শিশুদের ভিড় বেড়েছে মার্কেটে ও বিপণীতে
  • সোহেল মিয়া
  • ২০২৪-০৪-০৪ ১৬:৪৮:৫৮

 

রাজবাড়ী জেলায় জমে উঠেছে 

ঈদের কেনাকাটা ঃ নারী ও শিশুদের ভিড় বেড়েছে মার্কেটে ও বিপণীতে

॥সোহেল মিয়া॥ ঈদের আনন্দ কড়া নাড়ছে মুসলিম ধর্মাম্বলীদের ঘরগুলোতে। আর কয়েক দিন পরেই অনুষ্ঠিত হবে পবিত্র ঈদুল ফিতর। এরই মধ্যে ঈদের আনন্দ ভাগ করে নিতে পরিবারের সকলের জন্য শুরু হয়েছে নতুন পোশাক কেনার। আর এ সকল ঈদের নতুন পোশাক কেনার ক্ষেত্রে পুরুষের চেয়ে এগিয়ে রয়েছে নারী ও শিশুরা। তেমনটাই লক্ষ্য করা গিয়েছে রাজবাড়ী বাজারের বিভিন্ন মার্কেট ও বিপণীতে। 

 রাজবাড়ী জেলা শহরের বেশ কয়েকটি মার্কেট ও বিপণীতে গিয়ে গতকাল ৪ঠা এপ্রিল এমনই চিত্র চোখে মেলে। সব দোকানগুলোতেই নারী ও শিশুদের সরব উপস্থিতি দেখা যায়। প্রচন্ড গরমকে ঊপেক্ষা করে নারী ও শিশুরা ব্যস্ত রয়েছে তাদের পছন্দ মতো কেনাকাটাতে।

 অন্যদিকে জেলার বালিয়াকান্দি উপজেলার সকল মার্কেটগুলোতেও একই অবস্থা। প্রতিটি দোকানেই নারী ক্রেতাদের ভিড়। সাথে রয়েছে তাদের শিশুরাও। পছন্দের নতুন পোশাক কিনতে বেশ দরদামও করছেন তারা বলে জানিয়েছেন একাধিক দোকানদার। দোকানদাররা বলছেন- বেশির ভাগ নারীই দাম নিয়ে বেশ দর কষাকষি করছেন। তাছাড়া প্রতিটি নারী ক্রেতাই কমপক্ষে ৫ থেকে ৭টি দোকান ঘুরে দেখে শুনে তারপর পণ্য কিনছেন।

 কথা হয় নাজমা আক্তার বিপাশা ও বিলকিস আরা নামের দুই নারী ক্রেতার সাথে। তারা বলেন, তাদের পরিবারের সকল সদস্যদের কেনাকাটার দায়িত্ব তাদের। তাই তারা সকালেই বের হয়েছেন কেনাকাটার উদ্দেশ্যে। প্রথম দিকে তারা বেশ কয়েকটি দোকান ঘুরে দাম যাচাই করে দেখেছেন। তারপর তারা কেনাকেটা শুরু করেন। এতে লাভে পণ্য কেনা যায় বলে এই দুই নারী দাবি করেন।

 ঘোমটা বস্ত্রালয়ের মালিক প্রশান্ত কর জানান, এখন পর্যন্ত পুরুষের তুলনায় নারী ক্রেতার সংখ্যাই বেশি। কেনাকাটায় নারীরাই এগিয়ে। দোকানগুলোতে নারী ক্রেতাদের প্রচন্ড চাপ রয়েছে। এই চাপ ঈদের আগ রাত পর্যন্ত থাকবে বলে তিনি আশা প্রকাশ করেছেন।

 
দেশের সামাজিক নিরাপত্তা ব্যবস্থা উন্নয়নে ভিয়েতনামের অভিজ্ঞতা কাজে লাগানোর সুযোগ রয়েছে---মন্ত্রিপরিষদ
সামাজিক যোগাযোগ মাধ্যমে অপতথ্যের বিস্তৃতি মোকাবেলার কৌশল নিয়ে বাংলাদেশ-মরিশাস বৈঠক
দুইটি বিদেশী এয়ারলাইন্সের কার্যক্রম শুরু হচ্ছে মে মাসে
সর্বশেষ সংবাদ