ঢাকা বৃহস্পতিবার, মে ২, ২০২৪
টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে নবনিযুক্ত এনএসআইয়ের মহাপরিচালকের শ্রদ্ধা
  • টুঙ্গিপাড়া প্রতিনিধি
  • ২০২৪-০৪-১০ ১৭:৫০:৪৭

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছেন জাতীয় নিরাপত্তা গোয়েন্দার (এনএসআই) নবনিযুক্ত মহাপরিচালক মেজর জেনারেল মোঃ হোসাইন আল মোরশেদ, এনডিসি, এএফডাব্লিউসি, পিএসসি।
 গতকাল ১০ই এপ্রিল দুপুরে তিনি টুঙ্গিপাড়া পৌঁছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধ বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান। এরপর তিনি বেদীর পাশে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থেকে শৃঙ্খল মুক্তির মহানায়কের প্রতি বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন করেন।
 পরে ফাতেহা পাঠ করে বঙ্গবন্ধুসহ ১৫ই আগস্টের অন্যান্য শহীদের এবং মহান মুক্তিযুদ্ধে আত্মদানকারী সকল শহীদের রুহের মাগফিরাত কামনায় দোয়া ও মোনাজাতে অংশ নেন তিনি। 
 এ সময় জাতীয় নিরাপত্তা গোয়েন্দার(এনএসআই) পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শাহান সাদি, গোপালগঞ্জের যুগ্ম-পরিচালক মোহাম্মদ আবু জাফর ছিদ্দিক, অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মোঃ গোলাম কবির, অতিরিক্ত পুলিশ সুপার কাজী মাহবুব আলম, টুঙ্গিপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মঈনুল হক, পৌর মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল ও টুঙ্গিপাড়া থানার ওসি খন্দকার আমিনুর রহমান উপস্থিত ছিলেন। 
 শ্রদ্ধা নিবেদন শেষে এনএসআই’র নতুন মহাপরিচালক বঙ্গবন্ধুর সমাধি সৌধের প্রশাসনিক ভবনে যান এবং সেখানে রক্ষিত পরিদর্শন বইতে মন্তব্য লিখে স্বাক্ষর করেন।
 উল্লেখ্য, ২রা এপ্রিল জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে বাংলাদেশ সেনাবাহিনীর মেজর জেনারেল মোঃ হোসাইন আল মোরশেদকে এনএসআই-এর মহাপরিচালক পদে প্রেষণে নিয়োগের জন্য তাকে প্রধানমন্ত্রীর কার্যালয়ে ন্যস্ত করা হয়।
 এর আগে গত ৩১শে মার্চ এক প্রজ্ঞাপনে এনএসআই-এর মহাপরিচালক মেজর জেনারেল টি এম জোবায়েরকে এনএসআই থেকে নিজ বাহিনীতে(সেনাবাহিনী) প্রত্যাবর্তন করা হয়। তিনি দীর্ঘ ছয় বছর এ পদে দায়িত্ব পালন করেন।
 নতুন মহাপরিচালক মেজর জেনারেল মোঃ হোসাইন আল মোরশেদ এরআগে জাতীয় প্রতিরক্ষা কলেজের(এনডিসি) সিনিয়র ডিরেক্টরিং স্টাফ (আর্মি-২) পদে কর্মরত ছিলেন। তিনি ২৬তম বিএমএ লং কোর্সে ১৯৯২ সালের ৯ই জুন পদাতিক কোরে কমিশন লাভ করেন। তিনি একজন স্বনামধন্য অফিসার, যার ৩১বছরের কর্মজীবনে কমান্ড, স্টাফ এবং নির্দেশমূলক কার্যভারের চমৎকার মিশ্রণ রয়েছে। তিনি একটি পদাতিক রেজিমেন্ট, একটি বিশেষ বাহিনী ইউনিট এবং দুটি পদাতিক ব্রিগেডের নেতৃত্ব দেন। তিনি একটি পদাতিক ব্রিগেডের ব্রিগেড মেজর(বিএম), পদাতিক ডিভিশনের কর্নেল স্টাফ, আর্মড ফোর্সেস ডিভিশনের(এএফডি) কর্নেল স্টাফ এবং এনএসআইয়ের পরিচালক হিসাবেও কাজ করেছেন। 
 মেজর জেনারেল হোসাইন আল মোরশেদ স্কুল অফ ইনফ্যান্ট্রি অ্যান্ড ট্যাকটিকস এবং বাংলাদেশ মিলিটারি একাডেমিতে প্রশিক্ষক হিসেবে দায়িত্ব পালন করেন। 
 জাতিসংঘের দুটি শান্তিরক্ষা অপারেশনে দায়িত্ব পালনের অভিজ্ঞতা রয়েছে তার। তিনি সিয়েরা লিওনে জাতিসংঘ সহায়তা মিশন এবং কঙ্গো গণতান্ত্রিক প্রজাতন্ত্রে জাতিসংঘ সংস্থার স্থিতিশীলতা মিশনে ওয়েস্টার্ন ব্রিগেডের(মাল্টি ন্যাশনাল ব্রিগেড) চিফ অফ স্টাফ হিসাবে কাজ করেছেন। 
 তিনি জাতিসংঘ অফিস টু আফ্রিকান ইউনিয়নে পেশাদার ৪ ক্যাটাগরির(সামরিক পরিকল্পনা কর্মকর্তা) জাতিসংঘের স্টাফ হিসেবেও কাজ করেছেন। তিনি বিশ্বের বিভিন্ন দেশ সফর করেছেন।

মধুখালী উপজেলার পঞ্চপল্লীর  ঘটনাস্থল পরিদর্শনে দুই মন্ত্রী
‘আল্পনায় বৈশাখ ১৪৩১’ বিশ্বরেকর্ড গড়ার দ্বারপ্রান্তে বাংলাদেশ
সদরঘাটে দুর্ঘটনা:৫ কর্মী পুলিশ হেফাজতে
সর্বশেষ সংবাদ