ঢাকা রবিবার, মে ৫, ২০২৪
তীব্র তাপদাহে গোয়ালন্দের বাজারে কদর বেড়েছে বাঙ্গির
  • জে
  • ২০২৪-০৪-২০ ২০:১৪:০১

গরমে সারাদেশে জনজীবনে নাভিশ্বাস অবস্থা। প্রচ- গরমে একটু স্বস্তি পেতে অনেকেই নানা পন্থা অবলম্বন করছেন। এসবের মধ্যে অন্যতম হচ্ছে বাঙ্গি। এটি স্বাদে, রসে ভরপুর গ্রীষ্মকালে ঠান্ডা প্রকৃতির একটি ফল। শিশু-কিশোর থেকে শুরু করে সবাই এই বাঙ্গি খেতে পছন্দ করে। বাঙ্গিতে নানা খাদ্য উপাদান তুলে ধরে পরিমাণ মতো খাওয়ার পরামর্শ দিচ্ছেন কৃষি বিভাগ। তাই রাজবাড়ী জেলার গোয়ালন্দে ঠান্ডা জাতীয় এ মৌসুমী ফল বাঙ্গি নিয়ে চলছে কাড়াকাড়ি।
 সরেজমিন, গতকাল ২০শে এপ্রিল দুপুরে গোয়ালন্দের কাঁচাবাজারে বাঙ্গি কিনতে মানুষের ভিড় দেখা যায়।
 বাঙ্গি কিনতে বাজারে আসা সুম্ভু বলেন, তীব্র দাবদাহে বাড়ী থেকে একটা বাঙ্গি নিতে বলেছে তাই ৮০ টাকা দিয়ে একটা বাঙ্গি কিনেছি। বাঙ্গি কিন্তু গরমে শরীরকে ঠান্ডা করে থাকে।
 বাজারের বাঙ্গি ব্যবসায়ী লোকমান সেখ বলেন, কয়েকদিনের তাপমাত্রার কারণে বাঙ্গির চাহিদা খুব বেড়েছে। ফরিদপুর থেকে ছোট এক ট্রাক বাঙ্গি এনে বিক্রি করছি। এতে করে কৃষক যেমন লাভবান হচ্ছে তেমনি আমরাও বেচাকেনা করে  কিছুটা লাভ করছি।
 এ বিষয়ে গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডাঃ বাচ্চু মোল্লা বলেন, এই  তাপমাত্রায় মানুষের শরীরে পানির প্রয়োজন হয়। বাঙ্গি খেলে মানুষের শরীরের পানি শূন্যতা পূরণ হয়। শরীরে পানি শূন্যতা পূরণ হলে কোন মানুষেরই হিটস্টোক করার সম্ভবনা থাকেনা। তাই মানুষ বাঙ্গিটা একটু বেশি খায় বলে জানান তিনি।

পাংশা উপজেলায় ভোট ৮ই মে॥চলছে জমজমাট প্রচারণা॥আলোচনায় চেয়ারম্যান প্রার্থী বুড়ো-ওদুদ
বালিয়াকান্দির নতুনচরে বাল্যবিয়ে পন্ড বরের জরিমানা॥কনের পিতা কারাগারে
কালুখালী উপজেলা পরিষদের নির্বাচনে উত্তাপ নেই॥চেয়ারম্যান প্রার্থী টিটো চৌধুরী সুবিধাজনক অবস্থানে
সর্বশেষ সংবাদ