ঢাকা মঙ্গলবার, মে ২৮, ২০২৪
মধুখালী উপজেলার পঞ্চপল্লীর ঘটনাস্থল পরিদর্শনে দুই মন্ত্রী
  • দেবাশীষ বিশ্বাস
  • ২০২৪-০৪-২৪ ১৭:২৪:৫২

ফরিদপুরের মধুখালী উপজেলার ডুমাইন ইউনিয়নের পঞ্চপল্লী এলাকায় মন্দিরে আগুন দেওয়ার গুজব ছড়িয়ে দুই নির্মাণ শ্রমিককে পিটিয়ে হত্যার ঘটনাস্থল পরিদর্শন করছেন রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম এবং মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী মোঃ আব্দুর রহমান। 
 ঘটনাস্থল পরিদর্শনের সময় পঞ্চপল্লী সার্বজনীন কালী মন্দিরের পূজারী কৃষ্ণনগর গ্রামের বাসিন্দা প্রভাষ চন্দ্র মন্ডলের স্ত্রী তপতী রানী মন্ডলের সাথে কথা বলেন দুই মন্ত্রী।
 গতকাল ২৪শে এপ্রিল রাত ৮টার দিকে মধুখালী উপজেলার পঞ্চপল্লী এলাকার মন্দির ও বিদ্যালয় পরিদর্শন করেন মন্ত্রীদ্বয়। 
 পঞ্চপল্লী এলাকার কালী মন্দির ও বিদ্যালয় পরিদর্শন শেষে সাংবাদিকদের সাথে কথা বলেন দুই মন্ত্রী। মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী আব্দুর রহমান বলেন, এই ঘটনা নিয়ে বলার মতো ভাষা নাই। মানুষ হিসাবে এমন ঘটনা ঘটাতে পারে সেটা কষ্টদায়ক। তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে বিভিন্ন ধরণের চিন্তা হচ্ছে। এত দ্রুত সময়ের মধ্যে হাজার হাজার মানুষ একত্রিত হয়ে দুই ভাইকে পিটিয়ে হত্যার ঘটনা নিয়ে তদন্ত হচ্ছে। আমাদের রাজনৈতিক অঙ্গীকারের আদর্শিক জায়গা হচ্ছে অসাম্প্রদায়িক বাংলাদেশ। এই ঘটনা নিয়ে কোন স্বার্থন্বেষী মহলের ভিন্ন কোন পরিকল্পনা থাকতে পারে। আমরা এই হত্যাকান্ডের সুষ্ঠ তদন্ত করে বিচার দাবি করছি।
 রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম বলেন, এই ঘটনার পর মানুষ হতবাক হয়েছে! দুই সহোদরের মৃত্যুতে মানুষের রক্তক্ষরণ হয়েছে। আমি এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। এই ঘটনাকে কেন্দ্র করে যেন তৃতীয় কোন শক্তি ফায়দা হাসিল করতে না পারে সেদিকে সবার নজর রাখতে হবে। ইসলাম শন্তির ধর্ম। এখানে অশান্তির কোন সুযোগ নেই। এই ঘটনার সাথে যারা জড়িত সুষ্ঠ তদন্তের মাধ্যমে তাদের বিচারের মুখোমুখি করতে হবে।
 ঘটনাস্থল পরিদর্শনের সময় ঢাকা রেঞ্জের ডিআইজি সৈয়দ নুরুল ইসলাম বিপিএম, ফরিদপুরের জেলা প্রশাসক মোঃ কামরুল আহসান, পুলিশ সুপার মোহাম্মদ মোর্শেদ আলম, রাজবাড়ীর অতিরিক্ত পুলিশ সুপার মুকিত সরকার ও ফরিদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ শামিম হক।
 এর আগে সন্ধ্যায় রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলার জঙ্গল ইউনিয়নের ধর্মতলা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে শান্তি ও সস্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত হয়। 
 শান্তি ও সম্প্রীতি সমাবেশে প্রধান অতিথি হিসাবে রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সভাপতি ও রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম বক্তব্য রাখেন।
 উল্লেখ্য, গত ১৮ই এপ্রিল সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ফরিদপুরের মধুখালী উপজেলার ডুমাইন ইউনিয়নে পঞ্চপল্লীতে কালী মন্দিরে আগুন দেওয়ার গুজব ছড়িয়ে বাঁশ ও ইট দিয়ে দুই ভাইকে পিটিয়ে হত্যা করা হয়।

মধুখালী উপজেলার পঞ্চপল্লীর  ঘটনাস্থল পরিদর্শনে দুই মন্ত্রী
‘আল্পনায় বৈশাখ ১৪৩১’ বিশ্বরেকর্ড গড়ার দ্বারপ্রান্তে বাংলাদেশ
সদরঘাটে দুর্ঘটনা:৫ কর্মী পুলিশ হেফাজতে
সর্বশেষ সংবাদ