ঢাকা শনিবার, মে ১১, ২০২৪
বৃষ্টির জন্য গোয়ালন্দে পৃথক দুইটি স্থানে নামাজে কাঁদলেন মুসুল্লীরা
  • মইনুল হক মৃধা
  • ২০২৪-০৪-২৭ ১৯:০২:৫৮

সারাদেশে তীব্র দাবদাহে অতিষ্ঠ জনজীবন। এর থেকে পরিত্রাণ পেতে রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার দুটি স্থানে বৃষ্টির জন্য সালাতুল ‘ইসতিসকার’ দুই রাকাত নামাজ আদায় করেছে স্থানীয় এলাকাবাসী ও মুসল্লীরা।
 নামাজ শেষে মোনাজাতে ধর্মপ্রাণ মুসুল্লীরা কেঁদে কেঁদে আল্লাহর কাছে ক্ষমা প্রার্থনা করে বৃষ্টির জন্য দোয়া করেন।
 গোয়ালন্দ সরকারী কামরুল ইসলাম কলেজ মাঠে গতকাল ২৭শে এপ্রিল সকাল ১০টায় ও উপজেলার দৌলতদিয়া মডেল হাই স্কুল মাঠে বেলা ১১টায় স্থানীয় এলাকাবাসী ও মুসুল্লীরা এ নামাজ আদায় করে। 
 নামাজ আদায় করতে আসা মুসুল্লীরা জানান, কাজের জন্য বাইরে বের হওয়া কঠিন হয়ে দাঁড়িয়েছে। রোদে দুই মিনিট থাকা যায় না। শরীর ঝলসে যাওয়ার মতো অবস্থা। আমাদের নাভিশ্বাস ছুটে গেছে। বৃষ্টির আশায় নামাজ আদায় করলাম। যদি আল্লাহ আমাদের প্রতি রহম করেন তবে স্বস্তি ফিরবে।
 গোয়ালন্দ সরকারী কামরুল ইসলাম কলেজ মাঠে নামাজ ও মোনাজাত পরিচালনা করেন উপজেলা ইমাম কমিটির সভাপতি মাওলানা মোঃ জালাল উদ্দিন। এ সময় তিনি বলেন, বৃষ্টি কামনা করে এই নামাজের আয়োজন করা হয়েছিলো। বৃষ্টি হলে দোয়া কবুল হয়েছে বা বৃষ্টি না হলে দোয়া কবুল হয়নি, এমনটি বলার সুযোগ নেই। আমরা যদি আল্লাহর কাছে তওবা করে ফিরতে পারি ও চাইতে পারি তাহলে আমাদের সফলতা আসবে।
 দৌলতদিয়া মডেল হাই স্কুল মাঠে নামাজ ও মোনাজাত পরিচালনা করেন ভান্ডারিয়া সিদ্দিকীয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আবুল এরশাদ মোঃ সিরাজুম্মুনির। এসময় উপজেলা গোয়ালন্দ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মোঃ মোস্তফা মুন্সী, দৌলতদিয়া মডেল হাই স্কুলের প্রধান শিক্ষক মোঃ শহিদুল ইসলাম সহ কয়েকশত মুসুল্লী উপস্থিত ছিলেন। 
 এ সময় মাওলানা আবুল এরশাদ মোঃ সিরাজুম্মুনির বলেন, কয়েকদিন ধরে অসহনীয় গরম পড়ছে। যা সহ্য করা কষ্টসাধ্য হয়ে পড়েছে। বৃষ্টিপাত না হলে আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মদ(সঃ) সাহাবীদের নিয়ে খোলা ময়দানে ইসতিসকার নামাজ আদায় করতেন। মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) এঁর সুন্নাত হিসেবে সালাতুল ‘ইসতিসকার’ আদায় করেছি। আল্লাহর কাছে আমাদের সকল ভুলত্রুটির ক্ষমা চেয়েছি। আল্লাহ যেন আমাদের গুনাহ মাফ করে দেন। আমাদের ওপর রহম করেন। আবহাওয়া অনুকূলে এনে রহমতের বৃষ্টি বর্ষণ করেন। আমরা সবাই আল্লাহর রহমত কামনা করছি।

গোয়ালন্দে চেয়ারম্যান প্রার্থী মোস্তফামুন্সীর আনারস প্রতীকের গণসংযোগ
রাজবাড়ীতে ছুটির দিনে শিল্প ও বাণিজ্য মেলায় উপচে পড়া ভিড়
গোয়ালন্দে ইমাম ও মসজিদ কমিটির সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর মত বিনিময়
সর্বশেষ সংবাদ