ঢাকা শুক্রবার, মে ১৭, ২০২৪
রাজবাড়ীতে পুনরায় পরীক্ষা নেয়ার দাবীতে মানববন্ধন
  • সুজন বিষ্ণু
  • ২০২৪-০৪-২৯ ১৮:১০:৩৩

রাজবাড়ীতে প্রাইমারী শিক্ষক নিয়োগ ২০২৩ এর ৩য় ধাপের ২৯শে মার্চ পরীক্ষায় প্রশ্ন ফাঁসের পরিপ্রেক্ষিতে পরীক্ষা বাতিল ও পুনরায় পরীক্ষা গ্রহণের দাবিতে গতকাল ২৯শে এপ্রিল সকালে রাজবাড়ী প্রেসক্লাব সামনের সড়কে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। 
 মানববন্ধন চলাকালে শিক্ষার্থী সুরাইয়া সুমা, শিপন খান, তাহারিমা খাতুন, শাকিল মাহমুদ, শান্তা খাতুনসহ অন্যান্যরা বক্তব্য রাখেন।
 মানববন্ধনে বক্তারা বলেন, আমরা অনেক কষ্ট নিয়ে এই মানববন্ধনে দাঁড়িয়েছি। আমাদের মধ্যে অনেকে আছে যারা বছরের পর বছর অনেক কষ্ট করে পড়াশোনা করছে যে ভালো ফল করবো, দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাবো। কিন্তু এভাবে যদি প্রশ্ন ফাঁস হতে থাকে তাহলে মেধাবীরা কিছুই করতে পারবে না। আমরা এমনো দেখেছি যারা সারা বছর বই নিয়েই বসেনি, এমনকি বই নেই, সবসময় এদিক ওদিক ঘুরে বেড়িয়েছে তারা প্রশ্ন ফাঁসের কারণে পরীক্ষায় টিকে গিয়েছে। কিন্তু আমরা কষ্ট করে এত পড়াশোনা করে পরীক্ষায় উত্তীর্ণ হতে পারিনি। এভাবে যদি চলতে থাকে তাহলে আমরা পড়াশোনার প্রতি আগ্রহ হাড়িয়ে ফেলবো। এটাতে কিন্তু দেশের জন্য বড় ক্ষতি হবে। আর মেধাবীরা যদি ভালো জায়গায় স্থান না পায়, তারা যদি সঠিক স্থানে যদি নিজেকে দাঁড় করাতে না পারে তাহলে কিন্তু দেশের জন্য ভালো কিছু হবে না। কারণ প্রশ্ন ফাঁস যদি বন্ধ করা না যায় তাহলে সমস্ত ভালো জায়গায় অযোগ্য যারা তারাই থাকবে। এতে দেশও আস্তে আস্তে খারাপের দিকে যাবে। তাই আমরা সরকারের দিকে দৃষ্টি আকর্ষণ করছি তিনি যেনো এই বিষয়ে জরুরী পদক্ষেপ নেন। আমরা তীব্র দাবী জানাচ্ছি, যেহেতু প্রশ্ন ফাঁস হয়েছে তাই এই পরীক্ষা পুনরায় নেওয়া হয়।
 এরপর শিক্ষার্থীরা প্রেসক্লাবের সামনে থেকে বিক্ষোভ মিছিল নিয়ে জেলা প্রশাসকের কার্যালয়ে অবস্থান করে এবং ৩১জন শিক্ষার্থীর স্বাক্ষরিত স্মারকলিপি জেলা প্রশাসকের বরাবর প্রদান করা হয়।

রাজবাড়ীতে বালুর চরম সংকটে ছয় মাসে দাম বেড়ে দ্বিগুণ॥ব্যাহত হচ্ছে উন্নয়ন কাজ
রাজবাড়ী সদর উপজেলা নির্বাচনে ভোট গ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা
রাজবাড়ীতে পুলিশ সদস্যদের দক্ষতা উন্নয়ন কোর্সের প্রশিক্ষণ সনদ বিতরণ
সর্বশেষ সংবাদ